Tata Neu App Explained: শপিং থেকে ট্রাভেলিং, ওষুধ থেকে খাবার-দাবার, এক ছাতার তলায় সব দরকারি পরিষেবা, টাটা-র নতুন অ্যাপে অনেক সুবিধা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Sayantan Mukherjee

Updated on: Apr 09, 2022 | 3:46 PM

Offers, Deals And Discounts: নতুন সুপার অ্যাপ নিয়ে এসেছে টাটা গ্রুপ, যার নাম টাটা নিউ। এই অ্যাপে থাকছে টাটা গোষ্ঠীর সমস্ত ব্র্যান্ড। অ্যাপটি থেকে দৈনন্দিন জীবনযাপনের যাবতীয় সুবিধা পেয়ে যাবেন গ্রাহকরা। বিশদে জেনে নেওয়া যাক।

Tata Neu App Explained: শপিং থেকে ট্রাভেলিং, ওষুধ থেকে খাবার-দাবার, এক ছাতার তলায় সব দরকারি পরিষেবা, টাটা-র নতুন অ্যাপে অনেক সুবিধা
প্রতীকী ছবি।

নতুন মোবাইল অ্যাপ নিয়ে হাজির হয়েছে টাটা গ্রুপ (Tata Group), যেখানে এক ছাতার তলায় মিলবে একাধিক অ্যাপ। সেই অল ইন ওয়ান সুপার অ্যাপটির (Super App) নাম টাটা নিউ (Tata Neu)। প্রাথমিক ভাবে এই অ্যাপটি গুগল প্লে স্টোর এবং অ্যাপল অ্যাপ স্টোরে অনেক আগেই উপলব্ধ হয়ে গিয়েছিল। কিন্তু তার অ্যাকসেস পেতেন কেবল মাত্র টাটা কর্পোরেট মেম্বাররা। এবার সেই সার্ভিস সমগ্র ভারতবাসীর জন্য লাইভ হয়ে গিয়েছে। ইউজাররা গুগল প্লে স্টোর বা অ্যাপল অ্যাপ স্টোরে গিয়ে টাটা নিউ অ্যাপটি ডাউনলোড করতে পারবেন। তার পর সেখানে নিজের ফোন নম্বর দিয়ে ওটিপি-র মাধ্যমে অ্যাপটি সেটআপ করতে পারবেন। এখন প্রশ্ন হচ্ছে, টাটা নিউ অ্যাপের কাজ কী? গ্রাহকরাই বা এর দ্বারা কী ভাবে উপকৃত হবেন? খুব সহজ ভাবে বলতে গেলে, শপিং থেকে শুরু করে ট্রাভেলিং, পেমেন্টস, যাবতীয় সব কাজ খুব সহজেই এই টাটা নিউ অ্যাপের মাধ্যমে করা যাবে। তার থেকেও বড় কথা হল, অ্যামাজন ও ফ্লিপকার্টের মতো ই-কমার্স জায়ান্টদের টেক্কা দিতে পারবে টাটা গ্রুপের এই সুপার অ্যাপ। টাটা নিউ অ্যাপটি সম্পর্কে দরকারি সমস্ত তথ্য এক নজরে দেখে নেওয়া যাক।

টাটা নিউ কী

গোটা বিশ্বে টাটা গ্রুপের একাধিক ব্র্যান্ড রয়েছে। টাটা নিউ হল তাদেরই ফ্ল্যাগশিপ প্ল্যাটফর্ম, যেখানে এক ছাতার তলায় সমস্ত অ্যাপ পেয়ে যাবেন ব্যবহারকারীরা। এর অর্থ হল, এই অ্যাপে আপনি অ্যাকসেস পেয়ে যাবেন টাটার সমস্ত সার্ভিস থেকে সমস্ত ব্র্যান্ডের যেমন, ক্রোম, বিগবাস্কেট, ওয়ানএমজি, এয়ার এশিয়া-সহ আরও একাধিক। এই অ্যাপটি ডেভেলপ করেছে টাটা ডিজিটাল।

টাটা পে

টাটা-র তরফ থেকে একটি পেমেন্ট অ্যাপও নিয়ে আসা হয়েছে, যার নাম টাটা পে। ইউপিআই-ভিত্তিক এই পেমেন্ট সিস্টেম অনেকটাই অ্যামাজন পে, জিপে বা ভিম-এর মতো। ফোন নম্বর বা কিউআর কোড স্ক্যান করে যে ভাবে আমরা অন্যান্য ইউপিআই ভিত্তিক পেমেন্ট অ্যাপের মাধ্যমে কাউকে টাকা পাঠাই, টাটা পে-র মাধ্যমেও ঠিক সেই ভাবেই টাকা পাঠানো যাবে।

টাটা নিউ কী কী সার্ভিস দেবে

আপাতত টাটা নিউ অ্যাপে মিলবে টাটার সমস্ত নিজস্ব সার্ভিস। মুদিদ্রব্য থেকে শুরু করে ইলেকট্রনিক্স, মোবাইল, জামা-কাপড়, বিউটি প্রডাক্টস, ফ্লাইট টিকিট বুকিং, হোটেল রুম বুকিং, খাবার-দাবার ও ওষুধপত্র অর্ডার, সিনেমা বা শো পর্যন্ত দেখতে পারবেন।

টাটা নিউ অ্যাপে টাটার কোন কোন ব্র্যান্ড উপলব্ধ

এই মুহূর্তে টাটা নিউ অ্যাপে টাটার যে সব অ্যাপ বা সার্ভিস উপলব্ধ হয়েছে, সেগুলি হল, এয়ার এশিয়া, বিগবাস্কেট, ক্রোমা, আইএইচসিএল, কিউমিন স্টারবাক্স, টাটা ওয়ানএমজি, টাটা সিএলআইকিউ, টাটা প্লে এবং ওয়েস্টসাইড।

টাটা নিউ অ্যাপে আর কী কী সার্ভিস আসতে চলেছে

ভবিষ্যতে টাটা নিউ অ্যাপে যোগ হতে চলেছে ভিস্তারা, এয়ার ইন্ডিয়া, টাইটান, তানিশক্, টাটা মোটরস-সহ আরও একাধিক অ্যাপ।

নিউপাস

অ্যামাজন প্রাইম বা ফ্লিপকার্ট প্লাস মেম্বারশিপের মতোই নিউপাস হল একটি প্রিমিয়াম মেম্বারশিপের মতো অপশন। নিউপাস সাবস্ক্রাইবা যাঁরা করবেন, তাঁরা পেয়ে যাবেন একাধিক রিওয়ার্ডস এবং বেনিফিটস। সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, নিউপাস সাবস্ক্রাইবাররা যতবার টাটা নিউ অ্যাপ থেকে কেনাকাটি করবেন, ততবারই তাঁরা অন্তত পক্ষে ৫ শতাংশ পর্যন্ত নিউকয়েনস রোজগার করতে পারবেন। আর সেই সব নিউকয়েনস ব্যবহার করতে গ্রাহকদের পেমেন্ট করার জন্য টাটা পে-কে বেছে নিতে হবে।

ডিলস, ডিসকাউন্ট ও অফার

এই প্ল্যাটফর্মে একসঙ্গে একাধিক সার্ভিস পাওয়া যাবে। কাস্টমারদের জন্য থাকছে একাধিক অফার ও ডিসকাউন্ট। উদাহরণ হিসেবে বলা যেতে পারে, হোটেল বুকিং করতে কাস্টমাররা ৫০ শতাংশ ছাড় পেয়ে যাবেন। আবার কোনও লাগজ়ারি আইটেম কেনার ক্ষেত্রে তাঁরা পাবেন ১০ শতাংশ পর্যন্ত ছাড়।

স্টোরিজ় সেকশেন

অ্যাপের বটম রিবনে থাকছে একটি ডেডিকেটেড স্টোরিজ় সেকশন। সেই সেকশনে থাকছে একাধিক কিউরেটেড কন্টেন্ট যেমন, বাইয়িং গাইডস, আইপিএল স্টোরিজ়, একাধিক অঞ্চলের ট্রেন্ড, ট্রাভেল গাইড-সহ আরও। এই সেকশনে থাকছে বিভিন্ন ক্যাটেগরি যেমন, টেক বুলেটিন, ট্রাভেল ডায়েরি, ফ্যাশন জার্নাল এবং ফুড ডাইজেস্ট।

আরও পড়ুন: ইলেকট্রিক সাইকেল কিনলেই ১৫,০০০ টাকা ছাড়, বড় ঘোষণা এই রাজ্য সরকারের

আরও পড়ুন: বিদ্যুৎ ছাড়াই চলবে এই এসি, ইলেকট্রিক বিলে এক পয়সা খরচ হবে না, ঘর থাকবে ফ্রিজের মতো ঠান্ডা!

আরও পড়ুন: গুচ্ছের ত্রুটি, জ্বলেছে দাউ দাউ করে, তাও ভারতের দ্বিতীয় বৃহত্তম ইলেকট্রিক স্কুটার ব্র্যান্ড হিসেবে উঠে এল ওলা

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla