হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার, পাঠানো যাবে হাই রেসোলিউশনের ভিডিয়ো

নতুন ফিচারের সাহায্যে হোয়াটসঅ্যাপের মাধ্যমে কাউকে ভিডিয়ো পাঠানোর আগে তার রেসোলিউশন অর্থাৎ কোয়ালিটি চেক করে নিতে পারবেন ইউজাররা।

হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার, পাঠানো যাবে হাই রেসোলিউশনের ভিডিয়ো
কাউকে ভিডিয়ো পাঠানোর আগে সেই ভিডিয়োর রেসোলিউশন দেখে নিতে পারবেন ইউজাররা।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 04, 2021 | 8:25 PM

হোয়াটসঅ্যাপে একটি নতুন ফিচার টেস্টিং চলছে। এই ফিচারের সাহায্যে ইউজাররা হাই কোয়ালিটির ভিডিয়ো পাঠাতে পারবেন হোয়াটসঅ্যাপের মাধ্যমে। এই নতুন ফিচারের নাম ‘ভিডিয়ো আপলোড কোয়ালিটি’। আপাতত শেষ পর্যায়ের কাজ চলছে। আর সেই কারণেই এখনও পাবলিকের জন্য এই ফিচার চালু হয়নি। তবে নতুন ফিচার চালু হলে অনেক সুবিধা পাবেন ইউজাররা। কাউকে ভিডিয়ো পাঠানোর আগে সেই ভিডিয়োর রেসোলিউশন দেখে নিতে পারবেন ইউজাররা। অর্থাৎ ভিডিয়োর কোয়ালিটি কেমন, তা যাচাই করে নেওয়া সম্ভব হবে।

আগামী দিনে এই ফিচার চালু হবে পাবলিকের জন্য। তবে আপাতত বিটা টেস্টিং চলছে। জানা গিয়েছে, হোয়াটসঅ্যাপ অ্যানড্রয়েড বিটা ভার্সান ২.২১.১৪.৬- এর ক্ষেত্রে নতুন ফিচার ‘ভিডিয়ো আপলোড কোয়ালিটি’ চালু হবে। এই ফিচারে যুক্ত থাকবে তিনটি অপশন। সেগুলি হল- নেমলি, অটো (রেকমেন্ডেড), বেস্ট কোয়ালিটি এবং ডেটা সেভার। এই অপশনগুলোর সাহায্যে ভিডিয়ো আপলোড কোয়ালিটি বেছে নেওয়া যাবে। পছন্দমতো কোয়ালিটির ভিডিয়ো পাঠাতে পারবেন ইউজাররা।

অন্যদিকে, হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজে যুক্ত হতে চলেছে একটি নতুন ফিচার। এই ফিচারের নাম waveforms। এর সাহায্যে ভয়েস মেসেজ পাঠানোর সময় ইউজারের রিয়েল টাইম ভয়েস waveforms বোঝা যায়। শুধু তাই নয়, ভয়েস মেসেজ রেকর্ড করার পর পাঠানোর আগে একবার শুনে নেওয়ার সুযোগও পাবেন ইউজাররা।

এর পাশাপাশি হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজের ক্ষেত্রে কিছুদিন আগেই আর একটি নতুন ফিচার চালু হয়েছে। যার সাহায্যে ভয়েজ মেসেজের গতি বাড়ানো সম্ভব। সাধারণত যে গতিতে হোয়াটসঅ্যাপে ভয়েস রেকর্ড হয়, নতুন ফিচারের সাহায্যে তার থেকে ১ গুণ, ১.৫ গুণ বা ২ গুণ বেশি গতিতে ভয়েস রেকর্ড করা সম্ভব। ভারতে এই ফিচারের রোল-আউট শুরু হয়ে গিয়েছে।

আরও পড়ুন- স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ৪, ওয়াচ ৪ ক্লাসিক এবং গ্যালাক্সি বাডস ২- এর সম্ভাব্য দাম কত?