WhatsApp Chat Search: ঝক্কির দিন শেষ! এবার ‘Date’ দিলেই নিমেষে WhatsApp চ্যাট খুঁজে পেয়ে যাবেন

Jump To Date WhatsApp Chat: WhatsApp-এ চ্যাট খুঁজতে আপনাকে আর স্ক্রল করে উপরে উঠতে হবে না। যে তারিখের চ্যাট খুঁজছেন, সেই তারিখ দিয়ে দেবেন, তাহলে চ্যাটটি পেয়ে যাবেন।

WhatsApp Chat Search: ঝক্কির দিন শেষ! এবার 'Date' দিলেই নিমেষে WhatsApp চ্যাট খুঁজে পেয়ে যাবেন
তারিখ দিলেই এবার হোয়াটসঅ্যাপ চ্যাট খুঁজে পাবেন। প্রতীকী ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 02, 2022 | 1:05 PM

WhatsApp Chat সার্চ করা বড্ড কঠিন ব্যাপার। ঘণ্টার পর ঘণ্টা স্ক্রল করার পরেও দেখা যায়, জরুরি চ্যাটটা আর খুঁজে পাওয়া যাচ্ছে না। সেই জটিল কাজটাই এবার সহজ করে দিতে চলেছে বিশ্বের জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং প্ল্যাটফর্মটি। এবার হোয়াটসঅ্যাপ চ্যাটে আপনি তারিখ দিয়ে সার্চ করতে পারবেন। অর্থাৎ WhatsApp-এ চ্যাট খুঁজতে আপনাকে আর স্ক্রল করে উপরে উঠতে হবে না। যে তারিখের চ্যাট খুঁজছেন, সেই তারিখ দিয়ে দেবেন, তাহলে চ্যাটটি পেয়ে যাবেন। এই সুবিধা যেমন ব্যক্তিগত চ্যাটের ক্ষেত্রে পাবেন, তেমনই আবার গ্রুপ চ্যাট উইন্ডোতেও পেয়ে যাবেন। তবে আপাতত নতুন ফিচারটি iOS ব্যবহারকারীদের WhatsApp Beta ভার্সনের জন্য রোল আউট করা হচ্ছে।

কয়েক মাস আগেই হোয়াটসঅ্যাপের এই তারিখ লিখে মেসেজ সার্চ করার ফিচারটি WABetaInfo-র একটি রিপোর্ট থেকে জানা গিয়েছিল। সেই ফিচারই এবার দীর্ঘ সময় ধরে পরীক্ষা করার পর বিটা টেস্টারদের জন্য রোল আউটও করছে WhatsApp। রিপোর্টে বলা হয়েছে, নতুন ফিচারটি চ্যাট সার্চ বক্সে একটা নির্দিষ্ট তারিখের মেসেজ খুঁজতে সাহায্য করে।

রিপোর্ট থেকে জানা গিয়েছে, iOS বিটা টেস্টারদের ক্ষেত্রে লেটেস্ট WhatsApp ভার্সন iOS 22.24.0.77 আপডেটে এই ফিচারটি রোল আউট করা হয়েছে। তবে অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদেরও ধরাশায়ী হওয়ার কোনও কারণ নেই। ফিচারটি অ্যান্ড্রয়েড এবং ওয়েব বিটা ভার্সনের জন্যও শীঘ্রই নিয়ে আসা হবে।

আপনি যদি iOS বিটার জন্য WhatsApp প্রোগ্রামে অংশগ্রহণ করেন, তাহলে সার্চ বারে একটি ক্যালেন্ডার আইকন দেখতে পাবেন। সেখান থেকেই নির্দিষ্ট তারিখ দিয়ে এক-এক করে আপনার জরুরি চ্যাটগুলি খুঁজে পাবেন।

Jump To Date WhatsApp Chat Search

WhatsApp-এ তারিখ দিয়ে কীভাবে চ্যাট সার্চ করবেন

1) যে কোনও পার্সোনাল বা গ্রুপ চ্যাট খুলুন।

2) সার্চ উইন্ডোতে গিয়ে ট্যাপ করুন নতুন ক্যালেন্ডার আইকনে।

3) এবার যে দিনের চ্যাট খুঁজছেন, সেটি দিয়ে দিন।

4) পুরনো কথোপকথনে আপনি যখন স্ক্রল ব্যাক করে চলে যাবেন, তারপর খুব সহজেই যে মেসেজটা খুঁজতে চাইছেন সেটা পেয়ে যাবেন।

5) এইভাবেই আপনি সেই যে দিন প্রথম হোয়াটসঅ্যাপ খুলেছিলেন, সে দিনের চ্যাটটিও খুঁজে পেতে পারেন।

মনে রাখতে হবে: আপাতত এই আপডেটটির সুবিধা সমস্ত iOS বিটা ব্যবহারকারী নিতে পারবেন না! আগামী আর কয়েক দিনের মধ্যেই সমস্ত Android এবং iOS-এর সমস্ত ইউজ়াররা এহেন WhatsApp Chat Search ফিচারটি ব্যবহার করতে পারবেন।