Viral: পাথরে ভরা ঢিবিতে লুকিয়ে ছোট্ট একটা খরগোশ, দেখুন তো, খুঁজে পান কী না

Optical Illusion: পাথরের ঢিবির মধ্যে লুকিয়ে রয়েছে একটি খরগোশ। কিন্তু সেই খরগোশকেই খুঁজে পেতে গলদঘর্ম অবস্থা মানুষের। আপনি একবার চেষ্টা করে দেখুন তো, খুঁজে পান কী না।

Viral: পাথরে ভরা ঢিবিতে লুকিয়ে ছোট্ট একটা খরগোশ, দেখুন তো, খুঁজে পান কী না
ভাল করে লক্ষ্য করুন।
TV9 Bangla Digital

| Edited By: Sayantan Mukherjee

Apr 16, 2022 | 5:02 AM

আপনি ভাবছেন এক, আর সেই ছবি বলছে আর এক। অথবা, আপনি খুঁজেই চলেছেন কী রয়েছে সেই ছবির মধ্যে। কিন্তু কোথাও যেন একটা ভুলচুক হচ্ছে, যার জন্য শেষমেশ ঠিক করে ছবিটা ধরতেই পারলেন না। এর নামই তো অপ্টিক্যাল ইলিউশন (Optical Illusion) বা আপনার দৃষ্টিভ্রম। এমন একটা মাইন্ড গেম তো আজকাল সোশ্যাল মিডিয়ায় খুবই জনপ্রিয়। নিমেষের মধ্যে ভাইরাল (Viral) হচ্ছে কিছু ছবি, যাতে অপ্টিক্যাল ইলিউশন রয়েছে। এবার তেমনই আর একটা ছবি ভাইরাল হল। সেখানে দেখা গেল গুচ্ছের পাথর। কিন্তু আসল জিনিসটি খুঁজে পাওয়া গেল না। কী সেই আসল জিনিস? পাথরে ভর্তি সেই জায়গায় রয়েছে একটি কিউট খরগোশ (Rabbit)। আপনাকে সেই খরগোশটিই খুঁজে বের করতে হবে। চেষ্টা করে দেখুন তো একবার।

এই ছবিটি পাথরে ভরা। আর পাথরের মাঝখানেই লুকিয়ে রয়েছে একটি সুন্দর, মিষ্টি খরগোশ। সেই খরগোশকেই খুঁজতে হবে। আপনি জেনে অবাক হবেন যে, বেশির ভাগ মানুষই সেই খরগোশকে খুঁজে বের করতে ব্যর্থ হয়েছেন। কিন্তু খরগোশটি রয়েছে আপনারই চোখের সামনে, স্পষ্ট ভাবেই তাকে দেখা যাচ্ছে। খুব অল্প কিছু মানুষ রয়েছেন, যাঁরা এই খরগোশটিকে খুঁজে পেয়েছেন। আর তাঁদেরকেই জিনিয়াস খেতাব দিচ্ছেন সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা।

ভাইরাল হওয়া ছবিটিতে দেখা যাচ্ছে, পাথরে ভরা একটি ঢিবি। সেখানে ইতিউতি ঘাস ও আগাছাও জন্মাতে দেখা যাচ্ছে। তবে অনেক খেয়াল করার পরও খরগোশের দেখা মিলছে না। যদিও তা এমন কিছু বড় বিষয় নয়। কারণ একই জিনিস বেশিরভাগ মানুষের সঙ্গে ঘটছে। তাঁরা খরগোশটি খুঁজেই পাচ্ছেন না। কেউ কেউ ছবিটার দিকে বারবার তাকিয়ে থাকার পরেও ব্যর্থ হয়েছেন রীতিমতো।

Find Rabbit From This Picture

না, অনেক কথাই হল। এবার আসল বিষয়ে আসা যাক। আপনি যদি এখনও খরগোশটিকে খুঁজে না পান, তাহলে জেনে নিন কোথায় সেই প্রাণীটি লুকিয়ে রয়েছে। ছবিটির ঠিক মাঝখানে ভাল করে কিছুক্ষণ তাকিয়ে থাকুন। সেখানে আপনি পাথরের মধ্যে একটি বড় গর্ত দেখতে পাবেন। সেই গর্তের ঠিক পাশেই দেখবেন একটি কিউট খরগোশ লুকিয়ে রয়েছে। ভাল করে যদি খেয়াল করেন, তাহলে দেখবেন ওই খরগোশের একটি চোখ আপনার নজরে আসবে। দেখে মনে হবে যেনস খরগোশটি আপনার দিকেই তাকিয়ে রয়েছে।

আরও পড়ুন: বিড়ালটা কোন দিকে ঘুরছে, বলতে পারবেন? খুঁটিয়ে লক্ষ্য করুন, যেমন ভাববেন, তেমনই ঘুরবে!

আরও পড়ুন: আধ-খাওয়া আপেল নাকি অন্য কিছু? এই ছবিই বলে দেবে আপনি এই মুহূর্তে সুখী নাকি হতাশ?

আরও পড়ুন: অবাক গাছ! আঘাত করলেই বেরোচ্ছে জল, পান করছেন পিপাসার্ত মানুষ, ভিডিয়োটা একবার দেখুন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla