Optical Illusion: আপনি আবেগপ্রবণ হলেই এক দেখায় ধরে ফেলবেন শব্দটা, গেস করে দেখুন তো

Emotional Word Hidden In This Picture: এই ছবিতে লুকিয়ে রয়েছে একটি আবেগপ্রবণ শব্দ। ভাল করে ছবিটা দেখে বলুন তো, কী লেখা রয়েছে ছবিতে।

Optical Illusion: আপনি আবেগপ্রবণ হলেই এক দেখায় ধরে ফেলবেন শব্দটা, গেস করে দেখুন তো
বলুন তো, কী সেই শব্দ
Follow Us:
| Edited By: | Updated on: Apr 16, 2022 | 8:19 PM

অপ্টিক্যাল ইলিউশন (Optical Illusion) বা দৃষ্টিভ্রম রয়েছে, এমন ছবি আজকাল সোশ্যাল মিডিয়ায় খুব ভাইরাল (Viral) হচ্ছে। আপনি দেখছেন এক, ভাবছেন এক, কিন্তু আদতে সেই ছবি বলছে আর এক কথা। এমন ছবি আসলে মানুষের দৃষ্টিভঙ্গি নিয়ে খেলা করতে চায়। পরখ করে নিতে চায়, কতটা বুদ্ধি আপনার, ধৈর্য্যই বা কতটা আপনার, সেটাও যাচাই করে এই ধরনের ছবি। এবার আর একটা অপ্টিক্যাল ইলিউশনের ছবি খুব ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। সেই ছবিতে দেখা যাচ্ছে কয়েকটি মাত্র শব্দ। আসল শব্দটি যে কী, সেটাই আপনাকে খুঁজে বের করতে হবে।

সেই ছবিটিতে রয়েছে মোট পাঁচটি অক্ষর। কিন্তু সেই শব্দগুলি আসলে লুক্কায়িত অবস্থায় রয়েছে। সেখান থেকেই আপনাকে খুঁজে বের করতে হবে আসল শব্দটি। এখন কী ভাবে বুঝবেন যে, এই ছবিতে আসলে কোন শব্দটি বলা হচ্ছে। আপনি যদি একান্তই একজন আবেগপ্রবণ ব্যক্তি হন, তাহলে প্রথম দেখাতেই বুঝতে পারবেন ছবিতে আসলে কোন কোন বর্ণ রয়েছে এবং সেই বর্ণগুলি মিলিত হয়ে কী শব্দ তৈরি হচ্ছে, সেটাও বুঝতে পারবে।

বহু মানুষ চেষ্টা করেছেন, শব্দটি খুঁজে বের করার। কিন্তু তাঁদের মধ্যে বেশির ভাগই ব্যর্থ হয়েছেন, বিভ্রান্তও হয়েছেন অনেকে। আর সেখানেই এই ছবি অনেক মানুষের মন পরীক্ষা করে ফেলেছে।

ছবিতে দেখা যাচ্ছে, নীল ব্যাকগ্রাউন্ডে রয়েছে পাঁচটি ইংরেজি অক্ষর। যদিও সেই অক্ষরগুলো কাটা রয়েছে, পুরোপুরি দেখা যাচ্ছে না। আর সেই কারণেই মানুষজন উত্তর দিতে ব্যর্থ হয়েছেন। কিন্তু একটু যদি খুঁটিয়ে ছবিটি লক্ষ্য করা যায়, তাহলেই উত্তরটা দেওয়া যাবে।

TEARS

না, অনেক কথা হল। আপনি যদি সঠিক উত্তরটি এখনও খুঁজে বের করতে না পারেন, তাহলে এবার তা বলার সময় এসে গিয়েছে। কেন আমরা বলছি যে, আবেগ লুকিয়ে রয়েছে ছবিটার ভিতরে? কারণ, এই ছবিতে ‘TEARS’ শব্দটি কাটা অবস্থায় রয়েছে। একটু মন খারাপ হলেই আমাদের অনেকের চোখে জল চলে আসে। আর সেই কারণেই এই ছবির সঙ্গে জড়িয়ে রয়েছে আপনার আবেগ।

আরও পড়ুন: পাথরে ভরা ঢিবিতে লুকিয়ে ছোট্ট একটা খরগোশ, দেখুন তো, খুঁজে পান কী না

আরও পড়ুন: বিড়ালটা কোন দিকে ঘুরছে, বলতে পারবেন? খুঁটিয়ে লক্ষ্য করুন, যেমন ভাববেন, তেমনই ঘুরবে!

আরও পড়ুন: এই ছবিতে রয়েছে ১৩টা মুখের ছবি, আপনি কতগুলো খুঁজে পেলেন?