Alipurduar: শরীরে ধরেছে পচন, চা বাগানের মধ্যে থেকে হস্তিশাবকের দেহ উদ্ধার

Alipurduar: প্রাথমিকভাবে বনদফতরের আধিকারিকরা মনে করছেন, দুদিন আগেই মৃত্যু হয়েছে ওই হস্তিশাবকের। শরীরে পচন ধরেছে। হস্তিশাবকের বয়স চার বছর। তবে হস্তিশাবকের মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে।

Alipurduar: শরীরে ধরেছে পচন, চা বাগানের মধ্যে থেকে হস্তিশাবকের দেহ উদ্ধার
হস্তিশাবকের দেহ উদ্ধারImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 30, 2024 | 6:30 PM

আলিপুরদুয়ার: চা বাগানের মধ্যে থেকে এক হস্তিশাবকের দেহ উদ্ধার। ঘটনাকে ঘিরে এলাকায় চাঞ্চল্য। মৃত্যু ঘিরে রহস্য দানা বেঁধেছে, উঠছে একাধিক প্রশ্ন। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবার বিকালে আলিপুরদুয়ার জেলার কালচিনি চা বাগানের আউট ডিভিশন বুকিনবাড়িতে একটি হস্তিশাবকের মৃতদেহ দেখতে পান স্থানীয় বাসিন্দারা। তাঁরা বনদফতরের হ্যামিলটন রেঞ্জে খবর দেন। খবর পাওয়া মাত্রই ঘটনাস্থলে পৌঁছন বনকর্মীরা। প্রাথমিকভাবে বনদফতরের আধিকারিকরা মনে করছেন, দুদিন আগেই মৃত্যু হয়েছে ওই হস্তিশাবকের। শরীরে পচন ধরেছে। হস্তিশাবকের বয়স চার বছর। তবে হস্তিশাবকের মৃত্যুর কারণ নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। দেহটি উদ্ধার করে ময়নাতদন্তের পর মৃত্যুর আসল কারণ জানা যাবে বলে বনকর্মীরা জানিয়েছেন।

স্থানীয় এক বাসিন্দা বলেন, “আমরা সাধারণত এই রাস্তা দিয়ে যাতায়াত করি না। তাই আগে আমরা দেখতে পাইনি। এদিন দেখতে পেয়েই খবর দিই বনদফতরে। বনকর্মীরা বলছেন, দুদিন আগেই মৃত্যু হয়েছে হস্তিশাবকের। কীভাবে মারা গেল, বুঝতে পারছি না।”

প্রসঙ্গত কিছুদিন আগেই ঝাড়গ্রামে এক গর্ভবতী হাতিকে নৃশংসভাবে মারা হয়। হাতিটি জনবসতি এলাকায় ঢুকে পড়েছিল। তাকে এলাকা ছাড়া করতে হুলা পার্টি মশাল, বর্শা নিয়ে ধেয়ে আসে। অভিযোগ ওঠে হাতিটিকে প্রথমে ঘুমপাড়ানি গুলি ছোড়া হয়। মশাল দিয়ে ছ্যাঁকা দেওয়া হয় শরীরে। গর্ভবতী ওই হাতির গায়ে আগুনের গোলা ছোড়া থেকে বর্শা দিয়ে খুচিয়ে মারা হয়।