Covid Vaccine Syringe: খোলা মাঠে পড়ে করোনার ভ্যাকসিনের সিরিঞ্জ, এলাকায় ছড়াচ্ছে আতঙ্ক

Covid Vaccine Syringe: সিরিঞ্জগুলি নষ্ট না করেই ফেলে দেওয়া হয়েছে। তাই সেই সিরিঞ্জ নিয়ে বাড়ছে অসন্তোষ।

Covid Vaccine Syringe: খোলা মাঠে পড়ে করোনার ভ্যাকসিনের সিরিঞ্জ, এলাকায় ছড়াচ্ছে আতঙ্ক
এ ভাবেই ফেলে রাখা হয়েছে ব্যবহার করা সিরিঞ্জ
Follow Us:
| Edited By: | Updated on: Apr 27, 2022 | 1:28 PM

আলিপুরদুয়ার: ভ্যাকসিন দেওয়ার পর সিরিঞ্জগুলো নষ্ট না করে ফেলে রাখা হচ্ছে খোলা জায়গায়। আলিপুরদুয়ার ইন্ডোর স্টেডিয়ামের মাল্টি জিমের পাশে ফেলে দেওয়া হয়েছে। স্তূপাকার হয়ে পড়ে রয়েছে ভ্যাকসিনের ব্যবহৃত সিরিঞ্জ। আর সেই ছবিকে ঘিরেই ছড়াচ্ছে আতঙ্ক। ভ্যাকসিন দেওয়ার পর সিরিঞ্জগুলো নষ্ট করে দেওয়ার কথা। কিন্তু তা না করে এ ভাবে খোলা আকাশের নীচে তা ফেলে দেওয়া হয়েছে কেন, তা নিয়ে প্রশ্ন উঠেছে। এ ক্ষেত্রে স্বাস্থ্য দফতরের গাফিলতি রয়েছে বলেই মনে করছেন এলাকার বাসিন্দারা।

খোঁজ নিয়ে জানা গিয়েছে, আলিপুরদুয়ার ইন্ডোর স্টেডিয়ামের মাল্টিজিমে দীর্ঘদিন ধরে ভ্যাকসিন দেওয়ার কাজ চলছিল। গত ১১ এপ্রিল থেকে সেখানে ভ্যাকসিন দেওয়ার কাজ বন্ধ হয়ে গিয়েছে। আপাতত জেলা হাসপাতালে টিকাকরণ কেন্দ্র স্থানান্তরিত করা হয়েছে। কিন্তু ভ্যাকসিন দেওয়ার পর সিরিঞ্জগুলো নষ্ট না করে মাল্টিজিমের পাশে খোলা আকাশের নীচে ফেলে দেওয়া হচ্ছে। ইন্ডোর স্টেডিয়ামে বহু খেলোয়াড়, সাধারণ মানুষ প্রতিদিন আসেন। এখানে রয়েছে ক্রীড়া সংস্থার অফিসও। ঢিল ছোঁড়া দূরত্বে জেলা প্রশাসনিক ভবন ডুয়ার্সকন্যা। স্বাভাবিকভাবেই প্রশাসনের এই গাফিলতি নিয়ে উদ্বিগ্ন সাধারণ মানুষ।

স্থানীয় এক বাসিন্দা বলেন, ‘এখানে অনেক ছোট ছোট ছেলেমেয়ে খেলতে আসে। প্রশাসনকে দ্রুত ব্যবস্থা নেওয়ার আর্জি জানাচ্ছি।’ তিনি জানান, নষ্ট না করে সিরিঞ্জগুলো এভাবে খোলা মাঠে ফেলে দেওয়ার রোগ ছড়াতে পারে। তাই প্রশাসনের কাছে অবিলম্বে বিষয়টিতে নজর দেওয়ার কথা বলেছেন তিনি। আর এক বাসিন্দা চন্দ্রিকা প্রসাদ জানান, এ ভাবে সিরিঞ্জ পড়ে থাকলে বিপদ বাড়তে পারে শিশুদের। এই ছবি দেখে রীতিমতো আতঙ্কিত তাঁরা। একদিকে যখন নতুন করে কোভিড আতঙ্ক বাড়ছে, তখন এই ছবি নতুন আশঙ্কা তৈরি করছে এলাকায়।

আরও পড়ুন: Maoist Poster: জঙ্গলমহলে কী ফিরছে আদি মাওবাদীরা? পোস্টারের হরফ-বনধের স্টাইলে ভয় বাড়ছে পশ্চিম মেদিনীপুরে

আরও পড়ুন:  Minor Girl Physical Assault : মুখে গামছা বেঁধে তুলে নিয়ে গিয়ে নাবালিকাকে ‘ধর্ষণ’, বান্ধবীর শ্লীলতাহানি