Bandel Station: ঝোপ বুঝে কোপ! ব্যান্ডেলে ট্রেন বন্ধের সুযোগে অটো-টোটো চালকদের দৌরাত্ম্য, বাড়তি ভাড়ায় চাপে যাত্রীরা

Bandel Station: ব্যান্ডেলে ট্রেন বন্ধের সুযোগ নিয়ে মাত্রাতিরিক্ত ভাড়া নেওয়ার অভিযোগ অটো-চালকদের বিরুদ্ধে। চরমে উঠেছে যাত্রী দুর্ভোগ।

Bandel Station: ঝোপ বুঝে কোপ! ব্যান্ডেলে ট্রেন বন্ধের সুযোগে অটো-টোটো চালকদের দৌরাত্ম্য, বাড়তি ভাড়ায় চাপে যাত্রীরা
ছবি - ব্যান্ডেলে ট্রেন বন্ধের জেরে চরমে উঠেছে যাত্রী দুর্ভোগ
Follow Us:
| Edited By: | Updated on: May 28, 2022 | 5:19 PM

ব্যান্ডেল: পুরনো রুট রিলে সিস্টেম বদলে নতুন সিস্টেম চালুর প্রক্রিয়া জোরকদমে শুরু হয়ে গিয়েছে ব্যান্ডেল স্টেশনে (Bandel Station)। তার জেরে আগামী সোমবার পর্যন্ত বন্ধ ব্যান্ডেল জংশন। তার জেরে যাত্রী দুর্ভোগ চরমে উঠেছে হাওড়া-বর্ধমান মেন লাইনে। শুধুমাত্র বর্ধমান থেকে খন্যান পর্যন্ত চলছে ট্রেন। অন্যদিকে হাওড়া থেকে চুঁচুড়া পর্যন্ত চলছে পরিষেবা। এদিকে ট্রেন বন্ধ থাকায় গন্তব্যে পৌঁছাতে ভরসা অটো টোটো অথবা বাস। চুঁচুড়ায় নেমে বর্ধমানের ট্রেন ধরতে খন্যান-কাটোয়া লাইনের ট্রেন ধরতে ত্রিবেণী স্টেশনে যেতে হচ্ছে যাত্রীদের। কিন্তু, সেখানে যেতে গিয়েই বিপাকে পড়ছেন তারা। অভিযোগ, ঝোপ বুঝে কোপ মারছেন অটো চালকেরা।

তিনদিন বন্ধ ব্যান্ডেল জংশন। তার সুযোগ নিয়েই বেশি ভাড়া নিচ্ছেন অটো চালকেরা। খন্যান বা ত্রিবেণীতে নেমে অটো-টোটো বদলে চুঁচুড়ায় পৌঁছাতে অনেক বেশি ভাড়া গুনতে হচ্ছে যাত্রীদের। চুঁচুড়া স্টেশন থেকে যেসব টোটো বাস স্ট্যান্ডে যাচ্ছে তার ভাড়া ছিল দশ টাকা। এখন সেটাই কেউ কুড়ি, কেউ ত্রিশ টাকা করে নিচ্ছেন বলে অভিযোগ। বাড়তি ভাড়া দাবি করায় অনেক সময় যাত্রীদের সঙ্গে ঝগড়া লেগে যাচ্ছে চালকদের। যদিও, তারপরেও বাড়তি ভাড়া দিয়েই যেতে হচ্ছে যাত্রীদের। অনেকেই চুঁচুড়াতে আসছেন হাওড়ার ট্রেন ধরতে।

যাত্রীদের অভিযোগ, ব্যাগ-বাচ্চাদের জন্য সুযোগ পেয়ে বাড়তি ভাড়া হাঁকছেন টোটো চালকেরা। এমনকী অনেক নতুন যাত্রী দেখেও বেশি ভাড়া চাওয়া হচ্ছে বলে অভিযোগ করেছেন অনেক যাত্রীই। যদিও এ প্রসঙ্গে প্রশাসনের তরফে এখনও কোনও পদক্ষেপ করা হয়নি। এদিকে বাড়তি ভাড়া নেওয়ার পিছনে অন্য যুক্তি খাঁড়া করেছেন টোটো চালকেরা। তাঁদের দাবি ব্রেক জার্নি এড়াতে গিয়ে অনেক যাত্রী একটানা স্টেশনে পৌঁছতে চাইছেন তারফলে আমাদের একটানা অনেকটা রাস্তা যেতে হচ্ছে। সে কারণেই খানিক ভাড়া বেড়েছে। এ প্রসঙ্গে চুঁচুড়া স্টেশনের এক টোটো চালক অশোক দলুই বলেন, দূরত্বের হিসাবে আমরা বেশি ভাড়া নিচ্ছি। এখান থেকে যদি ব্যান্ডেল যেতে হয় তাহলে তিন বার গাড়ি চেঞ্জ করতে হয়। যেমন এখান থেকে হুগলী মোড় গেলে ১০ টাকা, সেখান থেকে ব্যান্ডেল মোড় দশ টাকা, তারপর সেখান থেকে স্টেশন ১০ টাকা। তাতে যাত্রীদের বেশি টাকা দিতে হচ্ছে। আমরা একেবারে স্টেশন পর্যন্ত মাথাপিছু ৩০ টাকা করে নিচ্ছি। তবে এটা শুধু এই কদিনের জন্যই নেওয়া হচ্ছে।