Durga Puja With Pulse: টিভি৯ বাংলার হাত ধরে উৎসবে মাতছে বাংলা, ফের ২২ শহরে ঘুরবে ‘পুজোয় পালসের’ ট্যাবলো

Durga Puja With Pulse: খড়গপুর, দুর্গাপুর থেকে কাঁথি, হলদিয়া, শিলিগুড়ি, জলপাইগুড়ি থেকে কোচবিহার, উত্তর থেকে দক্ষিণ, রাজ্যের ২২ টি শহরের বিখ্যাত জায়গাগুলিতে দেখা যাবে পুজোয় পালসের গাড়ি। শুরু হয়ে যাচ্ছে ২১ সেপ্টেম্বর থেকে। চলবে ১৮ অক্টোবর পর্যন্ত।

Durga Puja With Pulse: টিভি৯ বাংলার হাত ধরে উৎসবে মাতছে বাংলা, ফের ২২ শহরে ঘুরবে ‘পুজোয় পালসের’ ট্যাবলো
'পুজোয় পালস' সিজন-২ Image Credit source: Getty Images
Follow Us:
| Updated on: Sep 17, 2024 | 7:03 PM

কলকাতা: হাতে আর মাত্র ক’টা দিন। সরেছে নিম্নচাপের মেঘ। দুর্যোগ কেটে ফের হাসছে আকাশ। কাশের বনে লেগেছে দোলা। কুমোরটুলিতেও পুরোদমে বেড়ে গিয়েছে ব্যস্ততা। ভিড় বাড়ছে ধর্মতলা থেকে গড়িয়াহাটে। এই উৎসবের আবহে আনন্দের মাত্রা আরও বাড়িয়ে দিতে গত বছরের মতো এবারও এসে গিয়েছে ‘পুজোয় পালস’। রাস্তায় নামছে টিভি৯ বাংলা ও পালস ক্যান্ডি। ২২ শহরে হতে চলেছে বিশেষ কর্মসূচি। পুজো মুখর বাংলায় বাংলার ঐতিহ্য ও সংস্কৃতিকে নতুন মাত্রায় তুলে ধরতে দিকে দিকে ঘুরবে ‘পুজোয় পালসের’ গাড়ি। 

খড়গপুর, দুর্গাপুর থেকে কাঁথি, হলদিয়া, শিলিগুড়ি, জলপাইগুড়ি থেকে কোচবিহার, উত্তর থেকে দক্ষিণ, রাজ্যের ২২ টি শহরের বিখ্যাত জায়গাগুলিতে দেখা যাবে পুজোয় পালসের গাড়ি। শুরু হয়ে যাচ্ছে ২১ সেপ্টেম্বর থেকে। চলবে ১৮ অক্টোবর পর্যন্ত। ২০২৩ সালেও একইভাবে রাজ্যের নানা প্রান্তে পৌঁছে গিয়েছিল পুজোয় পালসের ট্যাবলো। চলেছিল ‘পুজো পরিক্রমা’। সহজ সব প্রশ্নের উত্তর দিতে কত পুরস্কারও জিতে নিয়েছিল উৎসবমুখর বাঙালি।

এই খবরটিও পড়ুন

বাজারে আসার পর থেকেই পালস ক্যান্ডি নিয়ে আট থেকে আশির উন্মাদনার অন্ত নেই। মুখে দিলেই মিষ্টি, ঠিক তারপরেই এক অভূতপূর্ব নোনতা স্বাদ। আজও যার স্বাদ অমলিন। বাঙালির শ্রেষ্ঠ উৎসবে সেই পালস ক্যান্ডিই টিভি ৯ বাংলার হাত ধরে ফের তুলতে চলছে ঝড়। ট্যাবলোর ঝোলায় কতগুলি ক্যান্ডি আছে সেই প্রশ্ন করা হয়েছিল আপামর জনতাকে। ঠিক উত্তর দিলেই কিন্তু কিস্তিমাত। গত বছরও ট্যাবলো ঘুরেছিল ২২ শহর। তারপর হয়েছিল লটারি। বিজেতার হাতে উঠেছিল একেবারে এক বিলাসবহুল চারচাকা গাড়ির চাবি। এবারও বাইশ শহরে ঘুরবে গাড়ি। ২২ শিল্পীর জীবনী নিয়েও চলবে গল্প-কথা। তাঁদের জীবন সংগ্রাম থেকে উঠে দাঁড়ানোর গল্প, উৎসবের আবহে সবই পৌঁছে দেওয়া হবে সাধারণ মানুষের কাছে।