Bankura: টানা বৃষ্টিতে ধস নামল রেললাইনের পাশে

Bankura: নিম্নচাপের জেরে একটানা বৃষ্টিতে ডুবেছে ব্রহ্মডাঙ্গা খালের সেতু। সেতু জলের তলায় চলে যাওয়ায় ওই রাস্তা দিয়ে বন্ধ হয়ে গিয়েছে যাতায়াত। বিকল্প রাস্তা না থাকায় কার্যত জলবন্দি হয়ে পড়েছে ব্রহ্মডাঙ্গা এলাকার একাধিক গ্রাম।

Bankura: টানা বৃষ্টিতে ধস নামল রেললাইনের পাশে
রেললাইনের পাশে ধসImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2024 | 5:58 PM

বাঁকুড়া: টানা বৃষ্টিতে রেললাইনের পাশে থাকা রাস্তায় নামল ধস। ঘটনা বাঁকুড়ার পাটপুর পাওয়ার হাউসের পাশে ২৩৭-এর ২৭ ও ২৮ নম্বর পিলারের কাছে। নিম্নচাপের জেরে গত কয়েকদিন ধরে লাগাতর বৃষ্টি হচ্ছে বাঁকুড়ায়। গতকাল সকাল সাড়ে আটটা থেকে আজ সকাল সাড়ে আটটা পর্যন্ত জেলায় বৃষ্টি হয়েছে ১০৮ মিলিমিটার।

কম সময়ে একটানা এই বৃষ্টিতে ধস নামে দক্ষিণ পূর্ব রেলপথের বাঁকুড়া আদ্রা রেললাইনের ধারে থাকা একটি কংক্রিটের রাস্তায়। মাত্র এক বছর আগে তৈরি হওয়া কংক্রিটের ওই রাস্তার বিভিন্ন জায়গা ফেটে গিয়েছে। খবর পাওয়ার পর এদিন ঘটনাস্থল পরিদর্শন করেন রেলের আধিকারিকরা। স্থানীয় বাসিন্দাদের দাবি, রাস্তা নির্মাণে অত্যন্ত নিম্ন মানের সামগ্রী ব্যবহারের ফলেই এমনটা ঘটেছে।

নিম্নচাপের জেরে একটানা বৃষ্টিতে ডুবেছে ব্রহ্মডাঙ্গা খালের সেতু। সেতু জলের তলায় চলে যাওয়ায় ওই রাস্তা দিয়ে বন্ধ হয়ে গিয়েছে যাতায়াত। বিকল্প রাস্তা না থাকায় কার্যত জলবন্দি হয়ে পড়েছে ব্রহ্মডাঙ্গা এলাকার একাধিক গ্রাম।

এই খবরটিও পড়ুন

বাঁকুড়ার কোতুলপুরে ব্রহ্মডাঙ্গা খালের উপর একটি নীচু সেতু রয়েছে। সেই সেতু দিয়েই ব্লক সদর কোতুলপুরে যাতায়াত করেন বালিঠা, লেগো, কেনো, ছেনো-সহ প্রায় ১৫ টি গ্রামের মানুষ। গত তিনদিন ধরে লাগাতার বৃষ্টিতে একটু একটু করে সেই খালের জলের উচ্চতা ক্রমশ বৃদ্ধি পাচ্ছিল। গতকাল রাতে ওই ব্রহ্মডাঙ্গা সেতুর উপর দিয়ে বেগে বইতে শুরু করে জল। আজ সকালেও সেতুর উপর দিয়ে প্রায় তিন থেকে চার ফুট উচ্চতা দিয়ে বয়ে যাচ্ছে জল।