Bankura: নিম্নচাপের জেরে রাতভর প্রবল বৃষ্টি, ডুবল একের পর এক সেতু, যোগাযোগ বন্ধের পথে একাধিক গ্রাম

Bankura: গভীর নিম্নচাপের জেরে বাঁকুড়া জেলায় গত ২৪ ঘন্টায় বৃষ্টিপাত হয়েছে মোট ১০৮ মিলিমিটার। কম সময়ে এই ভারী বৃষ্টিতে গতকাল রাত থেকেই জল বাড়তে শুরু করে বাঁকুড়া জেলার উপর দিয়ে বয়ে যাওয়া কংসাবতী, শিলাবতী, দারকেশ্বর, গন্ধেশ্বরী সহ সবকটি নদীতে।

Bankura: নিম্নচাপের জেরে রাতভর প্রবল বৃষ্টি, ডুবল একের পর এক সেতু, যোগাযোগ বন্ধের পথে একাধিক গ্রাম
বাড়ছে উদ্বেগImage Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2024 | 1:08 PM

বাঁকুড়া: নিম্নচাপের জেরে শুক্রবার রাত থেকে প্রবল বৃষ্টিতে বাঁকুড়া জেলায় ডুবল একাধিক সেতু। জলের তলায় চলে গিয়েছে দ্বারকেশ্বর নদের উপর মিনাপুর সেতু, গন্ধেশ্বরী নদীর উপর মানকানালি সেতু ও শিলাবতী নদীর উপর থাকা সিমলাপালের সেতু। সেতুগুলি জলের তলায় চলে যাওয়ায় বিভিন্ন সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। 

গভীর নিম্নচাপের জেরে বাঁকুড়া জেলায় গত ২৪ ঘন্টায় বৃষ্টিপাত হয়েছে মোট ১০৮ মিলিমিটার। কম সময়ে এই ভারী বৃষ্টিতে গতকাল রাত থেকেই জল বাড়তে শুরু করে বাঁকুড়া জেলার উপর দিয়ে বয়ে যাওয়া কংসাবতী,  শিলাবতী,  দারকেশ্বর,  গন্ধেশ্বরী সহ সবকটি নদীতে। প্রতিটি নদীতেই জলস্তরের উচ্চতা বৃদ্ধি পাওয়ায় জেলার বিভিন্ন প্রান্তে একাধিক সেতু জলের তলায় চলে যায়। গতকাল রাত থেকেই গন্ধেশ্বরী নদীর উপর থাকা মানকানালি সেতু জলের তলায় চলে যায়। 

দ্বারকেশ্বর নদের জলে ডুবে যায় বাঁকুড়া শহর লাগোয়া মীনাপুর সেতু। সিমলাপালের কাছে শিলাবতী নদীর সেতু জলের তলায় চলে যাওয়ায় বাঁকুড়া ঝাড়গ্রাম রাজ্য সড়কে বন্ধ হয়ে যায় যান চলাচল। এদিকে এখনও জেলাজুড়ে লাগাতার বৃষ্টি চলতে থাকায় পরিস্থিতি আরও খারাপ হওয়ার আশঙ্কা করছেন জেলার মানুষ। হাওয়া অফিস বলছে, ধীরে ধীরে নিম্নচাপ সরছে ঝাড়খণ্ডের দিকে। তবে তার রেশ থাকছে রবিবারও। সোমবার পর্যন্ত মোটের উপর থাকছে দুর্যোগের আবহ।