Anubrata Mondal: ‘কঙ্কালসার সিংহের’ ছবি পোস্ট করে অনুব্রতকে বিঁধলেন কাজল শেখ

Anubrata Mondal: যা পরবর্তীকালে হয় ক্ষমতা প্রদর্শনের লড়াই। মাঝেমধ্যেই নানুর উত্তপ্ত হয়ে উঠত এই কারণেই।

Anubrata Mondal: 'কঙ্কালসার সিংহের' ছবি পোস্ট করে অনুব্রতকে বিঁধলেন কাজল শেখ
অনুব্রত মণ্ডল ও কাজল শেখ
Follow Us:
| Edited By: | Updated on: Aug 12, 2022 | 9:04 AM

বীরভূম: অনুব্রত মণ্ডল গ্রেফতার হতেই ফেসবুকে বিতর্কিত পোস্ট তৃণমূল নেতা কাজল শেখের। বিধানসভা ভোটের আগে তৃণমূল নেতা কাজল শেখকে অনুব্রত মণ্ডলের সঙ্গে হাত মেলাতে দেখা গেলেও দু’জন চির প্রতিদ্বন্দ্বী বলেই এলাকায় পরিচিত। কাজল ফেসবুকে লিখেছেন, ‘চেহারা, দাপট, অবস্থান, ক্ষমতা ও শক্তি চিরস্থায়ী হয় না।’ পাশাপাশি তিনি লিখেছেন, “দুঃখের বিষয় অনেকেই এটা ভুলে যায়।” কঙ্কালসার সিংহের ছবি পোস্ট করে কটাক্ষ করলেন তৃণমূল নেতা কাজল শেখ। কাজলের ফেসবুক পোস্ট বীরভূম জেলায় তৃণমূলের গোষ্ঠীদ্বন্দ্বকে ফের সামনে এনে দিল বলে মনে করছে রাজনৈতিক মহল।

বীরভূমের আনাচে কানাচে কান পাতলে শোনা যায়, নানুর এলাকাতে ‘প্রভাব’ চলে কাজল শেখেরই। নানুরে কাজলের আধিপত্য এবং অনুব্রতর সঙ্গে তাঁর সম্পর্কের রসায়ন টের পাওয়া যায় ওই এলাকায় পা রাখলেই। বীরভূমের রাজনীতি বলছে, কাজল শেখের সঙ্গে মূলত বিবাদ ছিল নানুরের প্রাক্তন বিধায়ক গদাধর হাজরার। এদিকে, আবার জেলা সভাপতি অনুব্রতর ঘনিষ্ঠ গদাধর। সেই সূত্র ধরেই কাজল-অনুব্রত লড়াই। যা পরবর্তীকালে হয় ক্ষমতা প্রদর্শনের লড়াই। মাঝেমধ্যেই নানুর উত্তপ্ত হয়ে উঠত এই কারণেই।

কাজল শেখের বিরুদ্ধেও খুন, বোমাবাজি-সহ একাধিক অভিযোগ রয়েছে। বেশ কয়েকজন নানুরের বাইরেও ছিলেন তিনি। তৃণমূলের সঙ্গে সে সময় তাঁর দূরত্বও বেড়েছিল। তারপর থেকে কাজল তৃণমূলের সঙ্গে যোগাযোগ রাখতে শুরু করেন। কিন্তু অনুব্রতর সঙ্গে তাঁর বিবাদ জিইয়ে থাকে।

এখন অনুব্রত মণ্ডল সিবিআই হেফাজতে। তাঁর গ্রেফতারির রাতেই কাজল শেখ ফেসবুকে একটি পোস্ট করলেন। আর তাতে লিখলেন, “চেহারা, দাপট, অবস্থান, ক্ষমতা ও শক্তি চিরস্থায়ী হয় না। ”


কঙ্কালসার সিংহটি আসলে প্রতীকী হিসাবে ব্যবহার করতে চেয়েছেন কাজল শেখ। অন্তত রাজনৈতিক পর্যালোচকরা তাই মনে করছেন।