Birbhum: হঠ করে এসে লেন বদলে বিদ্যুতের খুঁটিতে ধাক্কা, যাত্রী নিয়ে উল্টে গেল বাস

Birbhum: বিদ্যুতের খুঁটি প্রায় উপড়ে যায়। বাসটিও উল্টে যায়। ভিতরেই আটকে পড়েন বাসের বেশিরভাগ যাত্রী। তাঁদের অনেকে আবার বেরিয়ে আসতে সক্ষম হন।

Birbhum: হঠ করে এসে লেন বদলে বিদ্যুতের খুঁটিতে ধাক্কা, যাত্রী নিয়ে উল্টে গেল বাস
দুবরাজপুরে বাস দুর্ঘটনা (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 10, 2021 | 11:00 AM

বীরভূম: বিদ্যুতের খুঁটিতে ধাক্কা মেরে উল্টে গেল একটি বেসরকারি বাস (Bus Accident)। আহত হয়েছেন বাসের চার জন যাত্রী। অল্প বিস্তর আহত হয়েছেন চার জন যাত্রী। আসানসোল থেকে রামপুরহাট যাওয়ার পথে দুবরাজপুরের (Dubrajpur) আলমবাবা মোড়ের কাছে ঘটনাটি ঘটে।

রানিগঞ্জ-মোড়গ্রাম জাতীয় সড়কের কাছে দুর্ঘটনাটি ঘটে। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বাসটি আসানসোলের দিক থেকে আসছিল। যাওয়ার কথা ছিল রামপুরহাটে। রানিগঞ্জ-মোড়গ্রামের কাছে আচমকাই নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। সজোরে বাসটি গিয়ে একটি বিদ্যুতের পোলে ধাক্কা মারে।

বিদ্যুতের খুঁটি প্রায় উপড়ে যায়। বাসটিও উল্টে যায়। ভিতরেই আটকে পড়েন বাসের বেশিরভাগ যাত্রী। তাঁদের অনেকে আবার বেরিয়ে আসতে সক্ষম হন। চার জন যাত্রীর গুরুতর চোট লেগেছে। দুর্ঘটনার পর স্থানীয়রাই প্রথম উদ্ধারকাজ শুরু করেন। পরে ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ। আহত যাত্রীদের উদ্ধার করে দ্রুত হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

আহত যাত্রীদের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, বাসটির গতিবেগ স্বাভাবিকের তুলনায় বেশি় ছিল। মোড় ঘোরার সময়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন চালক। সামনে বিদ্যুতের খুঁটিতে ধাক্কা মারেন চালক। তারপর বাসটি উল্টে যায়।

বাসের এক যাত্রী বলেন, “সবে আমার চোখটা লেগে এসেছিল। ভোরে উঠেছিলাম। অনেকটা পথ এসেছি। তবে বাসটা যে খুব দ্রুত যাচ্ছিল, তা ভালই বুঝতে পারছিলাম। আচমকাই একটা শব্দ হয় আর ভীষণ ঝাঁকুনি। সামনের সিটে মাথা ঠুকে যায় আমার। তখন দেখি বাসের সামনের অংশ দিয়ে ধোঁয়া বেরোচ্ছে।”

আহত অপর যাত্রী বলেন, “আমরা অনেকক্ষণ ধরে বলছিলাম, দাদা আস্তে চালান। কিন্তু কোনও বাসের চালক দ্রুত চালান। ইনি তো আবার ঝড়ের গতিতে বাস চালাচ্ছিলেন। বিপদ তো হওয়ারই ছিল। তবে প্রাণহানির ঘটনা ঘটেনি পুজোর মধ্যে এই অনেক।”

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, বাসটি লেন বদলে উল্টো দিকে চলে যায়। উল্টো দিকের লেনে ছিল বিদ্যুতের খুঁটিটি। আরও বড় বিপদ ঘটতে পারত বলে মনে করছেন স্থানীয়রা। অল্পের ওপর দিয়ে বিপদ কেটেছে, কোনও প্রাণহানির ঘটনা ঘটেনি, বলছেন স্থানীয় বাসিন্দারা।

স্থানীয়দের দাবি, ওই রাস্তা দুর্ঘটনাপ্রবণ। ওই এলাকায় এমনিতেই দুর্ঘটনা ঘটে। গতিবেগ বেশি থাকলে উল্টো দিক থেকে অন্য কোনও গাড়ি চলে এলে তা নিয়ন্ত্রণ করা অসম্ভব। আর তাতেই দুর্ঘটনা ঘটে। ওই এলাকায় যানবাহনের গতি নিয়ন্ত্রণের দাবি তুলছেন স্থানীয়রা।

ঘটনার পর থেকে ওই বাসের চালক ও খালাসি পলাতক। তাঁদের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ। বাসটিকে বাজেয়াপ্ত করা হয়েছে। আহতদের পরিবারের সঙ্গে যোগাযোগ করা হচ্ছে।

আরও পড়ুন: Diamond Harbour: মুড়িমুড়কির মতো পড়ল বোমা, রাস্তায় সবজি কিনতে বেরিয়ে রক্তাক্ত শিক্ষক, উত্তপ্ত ডায়মন্ড হারবার

Kolkata: এক প্রান্তে পড়ে রইল দেহ, উল্টো ফুটে ছিটকে গেল যুবকের মাথা! চতুর্থীর রাতে চিংড়িহাটায় ভয়ানক ঘটনা