Visva Bharati: খুলছে বিশ্বভারতী, বিজ্ঞপ্তি দিয়ে জানানো হল ওয়েবসাইটে

Visva Bharati: খুলছে বিশ্বভারতী, বিজ্ঞপ্তি দিয়ে জানানো হল ওয়েবসাইটে
বিশ্বভারতী খুলছে। জারি হল বিজ্ঞপ্তি। ফাইল ছবি।

Bolpur: কোভিড গাইডলাইন মেনে সমস্ত আধিকারিকরা কার্যালয়ে উপস্থিত থাকবেন এবং অধ্যাপকরা বিভাগ থেকেই অনলাইন ক্লাস নেবেন বলে নির্দেশিকায় জানানো হয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Jan 28, 2022 | 9:18 PM

বীরভূম: স্কুল খোলা নিয়ে জনস্বার্থ মামলা (PIL) ছিল শুক্রবারই। আদালতে আরও কিছুটা সময় চেয়েছে রাজ্য সরকার। এদিনই ঠিক উল্টো পথে হেঁটে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয় (Visva Bharati University) খোলার নোটিস জারি করল কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নোটিস দেওয়া হয়েছে। বলা হয়েছে সমস্ত ভবন, বিভাগ, সেন্টার খুলে দেওয়া হল। বিশ্ববিদ্যালয়ের যে সময় রয়েছে, সেই সময় মেনেই কাজ হবে। মানতে হবে সমস্ত কোভিড বিধি। তবে ক্লাস অফলাইনে হবে এমন কোনও উল্লেখ বিজ্ঞপ্তিতে করা হয়নি। করোনা সংক্রমণের ভয়াবহতা কাটিয়ে আবার খুলল বিশ্বভারতী। শুক্রবার বিশ্বভারতীর ওয়েবসাইটে একটি নির্দেশিকা জারি করে এই তথ্য জানানো হয়েছে। বিশ্বভারতীর সমস্ত ভবন, বিভাগ ও দফতরগুলি এবার থেকে স্বাভাবিক সময় পর্যন্ত খোলা থাকবে।

কোভিড গাইডলাইন মেনে সমস্ত আধিকারিকরা কার্যালয়ে উপস্থিত থাকবেন এবং অধ্যাপকরা বিভাগ থেকেই অনলাইন ক্লাস নেবেন বলে নির্দেশিকায় জানানো হয়েছে। প্রসঙ্গত, শুক্রবারই বিভিন্ন ছাত্র সংগঠন ক্যাম্পাস খুলে দেওয়ার জন্য বিক্ষোভ দেখায়। তাদের দাবি, এবার ক্লাসরুমে বসে পঠনপাঠন শুরু হোক। সমস্ত কিছু যেখানে খোলা, সেখানে শুধুমাত্র শিক্ষাপ্রতিষ্ঠানগুলির গেটে তালা ঝুলিয়ে এভাবে পড়ুয়াদের ভবিষ্যৎকে প্রশ্নের মুখে ফেলার কোনও যৌক্তিকতা নেই।

এদিন বিশ্বভারতীর ক্যাম্পাস খুলে দেওয়ার দাবিতে বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল অফিসের সামনে বিক্ষোভ দেখাতে শুরু করে বাম ছাত্র সংগঠন। সেখানেই সেন্ট্রাল অফিসের সামনে বলাকা গেটে মিছিল প্রবেশ করতে গেলে নিরাপত্তা কর্মীরা বাধা দেন বলে অভিযোগ ওঠে। নিরাপত্তারক্ষীদের সঙ্গে তুমুল ধস্তাধস্তি শুরু হয়। সেই সময় ছাত্র ছাত্রীদের নিরাপত্তাকর্মীরা মারধর করে বলেও অভিযোগ ওঠে। যা ঘিরে উত্তপ্ত হয়ে ওঠে বিশ্বভারতীচত্বর। বলাকা গেটে নিরাপত্তারক্ষীরা তালা লাগিয়ে দেয় বলেও অভিযোগ বিক্ষোভকারীদের।

আরও পড়ুন: Bikaner Guwahati Express Train Accident: ‘পাশেই থাকে ওরা, অনুভব করা যায়’, সন্ধ্যা নামতেই দোমহনিতে এখনও তাড়া করে ফিরছে একটা শব্দ

আরও পড়ুন: Suvendu on Mukul Roy: ‘ঢাক-ঢোল-কাড়া-নাকাড়া বাজিয়ে’ তৃণমূলে যোগ দেন মুকুল, প্রমাণ দিয়েছেন শুভেন্দুর আইনজীবী

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA