Mihir Goswami and Udayan Guha: পা ভাঙার হুমকি উড়িয়ে উদয়নের ‘পাড়ায়’ গেলেন মিহির

BJP MLA Mihir Goswami: দিনহাটার আসা প্রসঙ্গে মিহির বাবু জানান পুর নির্বাচনের আগে বৈঠক এটা। চ্যালেঞ্জ- ট্যালেঞ্জের বিষয় নয়। তিনি আরও জানান, স্বাধীন দেশে যে কেউ যে কোথাও যেতে পারেন।

Mihir Goswami and Udayan Guha: পা ভাঙার হুমকি উড়িয়ে উদয়নের 'পাড়ায়' গেলেন মিহির
উদয়ন গুহ ও মিহির গোস্বামী। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2021 | 4:03 PM

কোচবিহার: এক সময় একই দল করলেও উদয়ন গুহ (Udayan Guha) ও মিহির গোস্বামীর (Mihir Goswami) বনিবনা সেভাবে কোনও দিনই ছিল না। তার পর মিহির বিজেপি (BJP) তে যাওয়ার পর একে অপরকে উদ্দেশ্য করে আক্রমণ প্রকাশ্যে এসেছে। তার মধ্যে বিধানসভায় দাঁড়িয়ে বিজেপি বিধায়কের পা ভেঙে দেওয়ার হুমকি দিয়েছেন তৃণমূল বিধায়ক উদয়ন গুহ। সেই চ্যালেঞ্জ গ্রহণ করেই যেন শনিবার দিনহাটায় উপস্থিত হলেন নাটাবাড়ির বিজেপি বিধায়ক। যদিও তিনি নিজে দাবি করেন, চ্যালেঞ্জ নয়, কাজ ছিল, তাই এসেছেন। এবং যেখানে খুশি সেখানে তিনি যেতে পারেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার বিএসএফ-এর কাজের পরিধি সীমান্তের ১৫ কিমি থেকে বাড়িয়ে ৫০ কিমি করার বিরুদ্ধে সরকারি দলের প্রস্তাব নিয়ে আলোচনা চলছিল। সেই সময় দিনহাটার তৃণমূল বিধায়ক উদয়ন গুহ বলার পরেই বিশৃঙ্খলা দেখা দেয়। তিনি বিধানসভায় বলেন, যখন মহিলারা সীমান্ত অতিক্রম করেন, তখন তল্লাশির নামে বিএসএফ কর্মীরা তাঁদেরকে অযাচিতভাবে স্পর্শ করে। তাই তাঁরা যতই ভারত মাতা কি জয় বলুক না কেন, তাঁরা দেশপ্রেমিক হতে পারেন না। সেই সময় বিজেপি বিধায়কের পা ভাঙার হুঁশিয়ারি দিয়েছিলেন তিনি। উদয়নের কথায়, ‘মিহির গোস্বামী নিজের এলাকায় যান। হাত-পা ভেঙে দেব।’ বিধায়কের এই মন্তব্য নিয়ে তীব্র বিতর্ক হয়। একজন জনপ্রতিনিধির এহেন হুমকির সুরে বক্তব্যের নিন্দা করেন নাটাবাড়ি ও দিনহাটার মানুষজনও।

শনিবার সেই মিহির এলেন উদয়নের ‘পাড়ায়’। মিহির গোস্বামীর উদ্দেশ্যে নাকি বিধানসভায় দিনহাটার বিধায়ক উদয়ন গুহ বলেন, তাঁর একটি পা ভাঙা। দিনহাটা গেলে মিহির বাবুর আরও একটি পা তিনি ভেঙে দেবেন। অপরদিকে বিধানসভায় দাড়িয়ে সেদিনই মিহির বাবু জানিয়েছিলেন তিনি দিনহাটায় যাবেন। এবং শনিবার তিনি দিনহাটাতে এলেনও। এদিন উপনির্বাচনে উদয়নের কাছে পরাজিত বিজেপি প্রার্থী অশোক মণ্ডলের বাড়িতে আসেন মিহির। দলের অন্যান্য নেতাদের সঙ্গে নিয়ে দীর্ঘ বৈঠকও করেন অশোক বাবুর বাড়িতে।

তাঁর দিনহাটার আসা প্রসঙ্গে মিহির বাবু জানান পুর নির্বাচনের আগে বৈঠক এটা। চ্যালেঞ্জ- ট্যালেঞ্জের বিষয় নয়। তিনি আরও জানান, স্বাধীন দেশে যে কেউ যে কোথাও যেতে পারেন।

বিজেপি বিধায়ক মিহির গোস্বামী আরও জানান, বিধানসভায় উদয়ন বাবু যে বক্তব্য রেখেছিলেন তা নিন্দনীয় বলে মনে করেন তিনি। তবে এদিন তিনি দিনহাটায় এসেছেন দলের পুরসভার নির্বাচন নিয়ে আলোচনা ও রণকৌশল ঠিক করতে। অন্য কিছু নয়। এদিকে মিহিরের এই সফর নিয়ে উদয়নের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আরও পড়ুন: Farmers Meeting: এখনও কি প্রয়োজন আন্দোলনের? চূড়ান্ত সিদ্ধান্ত নিতে মুখোমুখি ৩২টি কৃষক সংগঠন

আরও পড়ুন: Parnasree Suicide: সারাদিনই ব্যস্ত থাকত ফোনে, তাই বকেছিলেন! ফাঁকা ঘরে মেয়েকে যেভাবে দেখলেন মা