নিম্ন বুনিয়াদি স্কুল থেকে বিসিএ করেছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ, ছবি দিয়ে কটাক্ষ উদয়নের

Nisith Pramanik And Udayan Guha: বালাকুড়া নিম্ন বুনিয়াদি স্কুলের একটি ছবি পোস্ট করেন উদয়ন। ক্যাপশনে লেখেন, “এই সেই বিখ্যাত B-school, যেখান থেকে আমাদের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী মাধ্যমিক পাশের পর বিসিএ করেছেন।”

নিম্ন বুনিয়াদি স্কুল থেকে বিসিএ করেছেন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ, ছবি দিয়ে কটাক্ষ উদয়নের
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2021 | 11:59 PM

কোচবিহার: মোদী মন্ত্রিসভায় অন্যতম কনিষ্ঠ মন্ত্রী কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক (Nisith Pramanik)। তাও আবার স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর দায়িত্ব। যদিও অমিত শাহের মন্ত্রকে জায়গা পাওয়া নিশীথের ডিগ্রি বিতর্ক অব্যাহত। এবার নিশীথের শিক্ষাগত যোগ্যতা নিয়ে কটাক্ষ ছুড়ে দিলেন প্রাক্তন তৃণমূল বিধায়ক উদয়ন গুহ (Udayan Guha)।

ফেসবুক পোস্টে একটি নিম্ন বুনিয়াদি স্কুলের ছবি দিয়ে লিখলেন, “এই সেই বিখ্যাত B-School যেখান থেকে আমাদের দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী মাধ্যমিক পাশ করার পর গ্র্যাজুয়েশন (BCA) করেছেন।”

প্রসঙ্গত, লোকসভা ওয়েবসাইটে সাংসদের শিক্ষাগত যোগ্যতা দেখাচ্ছে ব্যাচেলর অফ কম্পিউটার অ্যাপ্লিকেশন। আবার উনিশের লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সময় হলফনামায় লেখা সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা তিনি লিখেছিলেন মাধ্যমিক। তাই ধোঁয়াশা তৈরি হয়েছে নিশীথের শিক্ষাগত যোগ্যতা নিয়ে। আর এই প্রেক্ষিতেই তাঁকে কটাক্ষ করলেন উদয়ন গুহ।

একদা তৃণমূল নেতা নিশীথ ২০১৯ সালে যোগ দেন বিজেপিতে। লোকসভা নির্বাচনে জয় পান। আবার একুশের বিধানসভা ভোটেও গেরুয়া শিবিরকে জয় এনে দেন মাঠে নামে। যদিও বিধায়ক পদ নেননি তিনি। তবে নিশীথের উপর কেন্দ্রীয় বিজেপি নেতাদের ভরসা বেড়েছে। পেয়েছেন গুরুত্বপূর্ণ মন্ত্রকের প্রতিমন্ত্রীর দায়িত্ব। কিন্তু নিশীথের শিক্ষাগত যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন তৃণমূল নেতৃত্ব।

মঙ্গলবার ফেসবুক পোস্টে শিক্ষাগত যোগ্যতা নিয়ে উদয়ন গুহও খোঁচা দিলেন মন্ত্রীকে। এদিন নিশীথের লোকসভার প্রোফাইলের একটি স্ক্রিনশট ফেসবুকে শেয়ার করেন তৃণমূল নেতা। সেখানে লেখা রয়েছে, Bachelors of Computer Applications (BCA), Educated at Balakura Junior Basic School। তারই পাশে বালাকুড়া নিম্ন বুনিয়াদি স্কুলের একটি ছবি পোস্ট করেন উদয়ন। ক্যাপশনে লেখেন, “এই সেই বিখ্যাত B-school, যেখান থেকে আমাদের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী মাধ্যমিক পাশের পর বিসিএ করেছেন।”

দিনকয়েক আগে একইভাবে ফেসবুকে কেন্দ্রীয় মন্ত্রীর লেখাপড়া নিয়ে প্রশ্ন তুলেছিলেন কোচবিহারের তৃণমূল সভাপতি পার্থপ্রতিম রায়। তারপর উদয়নের এই ফেসবুক পোস্টে শুরু হয়েছে বিতর্ক। তবে কেন্দ্রীয় মন্ত্রী বা দল কেউ এ নিয়ে কোনও প্রতিক্রিয়া দেননি। আরও পড়ুন: ‘টুইটারে ফলো পর্যন্ত ঠিক আছে,’ বাবুলকে ফের কটাক্ষ দিলীপের