Paresh Adhikari: বিতর্কের মধ্যেই নতুন পদ পেলেন পরেশ, কোন দায়িত্ব দেওয়া হল তাঁকে?

Paresh Adhikari: বিতর্কের মধ্যেই এবার নতুন পদ পেলেন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। এবার তিনি কোচবিহার জেলার হলদিবাড়ি হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান হলেন।

Paresh Adhikari: বিতর্কের মধ্যেই নতুন পদ পেলেন পরেশ, কোন দায়িত্ব দেওয়া হল তাঁকে?
hjsM
Follow Us:
| Edited By: | Updated on: Jun 25, 2022 | 1:48 PM

কোচবিহার : রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীকে ঘিরে জোর চর্চা চলছে রাজনৈতিক মহলে। গুরুতর অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। এমনকী আদালতের নির্দেশে পরেশ কন্যা অঙ্কিতা অধিকারী চাকরিও খুইয়েছেন। রাজ্যজুড়ে চলতে থাকা এই বিতর্কের মধ্যেই এবার নতুন পদ পেলেন রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী। এবার তিনি কোচবিহার জেলার হলদিবাড়ি হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান হলেন। রাজ্যের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দফতরের তরফে এই সংক্রান্ত একটি তালিকাও প্রকাশ করা হয়েছে গতকাল। তাতে ৩৮ নম্বর স্থানে নাম রয়েছে পরেশ অধিকারীর। তালিকায় মোট ২১৮ টি গ্রামীণ হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যানের নাম প্রকাশ করা হয়েছে।

উল্লেখ্য, নিয়োগ দুর্নীতির মামলায় নাম জড়িয়েছে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর। একাধিকবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা তাঁকে ডেকেছিলেন সিবিআই অফিসে। আদালতের নির্দেশে পরেশ অধিকারীর মেয়ের চাকরি গিয়েছে। বেতনও ফেরত দিতে নির্দেশ দিয়েছে আদালত। এমন সেই টাকা ফেরত দেওয়ার প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে। শিক্ষা প্রতিমন্ত্রীর মেয়ে অঙ্কিতা অধিকারী যে ইন্টারভিউ না দিয়েই চাকরি পেয়ে গিয়েছিলেন, সেই কথা শুক্রবারই মধ্য শিক্ষা পর্ষদের তরফে স্বীকার করে নেওয়া হয়েছে আদালতে।

মধ্য শিক্ষা পর্ষদের তরফে শুক্রবার আইনজীবী সুতনু পাত্র আদালতে জানিয়েছেন, অঙ্কিতা কোনও ইন্টারভিউ দেননি। এমনকী তিনি এও উল্লেখ করেন যে, পর্ষদের চেয়ারম্যানই এ কথা জানিয়েছেন। এদিকে শুধু মেয়ের চাকরি পাইয়ে দেওয়াই নয়, এর পাশাপাশি পরিবারের আরও অনেককেই সরকারি বিভিন্ন দফতের চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে। অভিযোগ, বাম আমল থেকেই প্রভাব খাটিয়ে চাকরি পাইয়ে দিয়েছিলেন তিনি।

যদিও পরিবারের লোকেদের চাকরি পাইয়ে দেওয়ার সেই অভিযোগ আগেই অস্বীকার করেছেন পরেশ অধিকারী। তাঁর স্ত্রীর চাকরি পাইয়ে দেওয়ার বিষয়ে যে অভিযোগ উঠেছে, সেই প্রসঙ্গে পরেশ বাবু বলেছিলেন, তাঁর বিয়ের আগেই স্ত্রী চাকরি পেয়েছিলেন। তবে চলতে থাকা এত বিতর্কের মধ্যেই কোচবিহার জেলার হলদিবাড়ি হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান পদে বসানো হল পরেশ অধিকারীকে।