Balurghat: নতুন রাস্তায় ২৪ ঘণ্টার মধ্যেই উঠে আসছে পিচের প্রলেপ, নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ বালুরঘাটে

Balurghat: এদিন সকালে গ্রামবাসীদের নজরে আসে, নতুন রাস্তার পিচের প্রলেপ উঠে যাচ্ছে। আর সেই বিষয়টি নজরে আসতেই রাস্তার কাজ বন্ধ করিয়ে দেন তাঁরা।

Balurghat: নতুন রাস্তায় ২৪ ঘণ্টার মধ্যেই উঠে আসছে পিচের প্রলেপ, নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ বালুরঘাটে
বালুরঘাটে বন্ধ হল রাস্তা তৈরির কাজ
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2023 | 6:04 PM

বালুরঘাট: পাকা রাস্তা তৈরির কাজ চলছে। কিন্তু সেই রাস্তার কাজ করার ২৪ ঘণ্টার মধ্যেই উঠে যাচ্ছে পিচের প্রলেপ। এমনই অভিযোগ তুলছেন স্থানীয় বাসিন্দারা। গ্রামবাসীদের অভিযোগ, নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তা পাকা করার কাজ চালানোর জন্যই এমন ঘটছে। আর এই অভিযোগ তুলেই রাস্তার কাজ বন্ধ করে দিলেন বিক্ষুব্ধ গ্রামবাসীরা। মঙ্গলবার এমনই এক দৃশ্য দেখা গেল দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট (Balurghat) ব্লকের ডাঙ্গা গ্রাম পঞ্চায়েতে। সেখানে বিজয়শ্রী এলাকায় পাকা রাস্তা তৈরির কাজেই নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ। এদিন সকালে গ্রামবাসীদের নজরে আসে, নতুন রাস্তার পিচের প্রলেপ উঠে যাচ্ছে। আর সেই বিষয়টি নজরে আসতেই রাস্তার কাজ বন্ধ করিয়ে দেন তাঁরা।

গ্রামবাসীদের দাবি, শিডিউল মেনে কাজ করতে হবে। না হলে, তাঁরা কোনও কাজ করতে দেবেন না। এদিকে মঙ্গলবারের এই বিক্ষোভের জেরে ঘটনাস্থলে পৌঁছে যায় বালুরঘাট থানার পুলিশ। পুলিশকর্মীরা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি সামাল দিয়ে বিক্ষুব্ধ গ্রামবাসীদের বোঝানোর চেষ্টা করেন। গ্রামবাসীদের ক্ষোভ খানিক প্রশমন করা গেলেও, এখনও বন্ধই রয়েছে রাস্তার কাজ। প্রসঙ্গত, বালুরঘাট ব্লকের ওই বিজয়শ্রী এলাকায় প্রায় সাত কিলোমিটার রাস্তা পাকা করার কাজ চলছে প্রধানমন্ত্রী সড়ক যোজনার আওতায়। বিগত বেশ কিছুদিন ধরে চলছে এই রাস্তার কাজ।

শুরুতে ঠিকঠাক চললেও গতকাল থেকেই রাস্তার উপর থেকে পিচের প্রলেপ উঠতে শুরু করে। গ্রামবাসীদের অভিযোগ, রাস্তার যে অংশে পিচের প্রলেপ উঠে গিয়েছে, সেটি গতকাল তৈরি করা হয়েছিল। আর এই নিয়েই ক্ষোভে ফেটে পড়েন গ্রামবাসীরা। তবে বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট ঠিকাদার, যিনি এই কাজের দায়িত্বে রয়েছেন, তিনি এই বিষয়ে কোনও মন্তব্য করতে চাননি। বিষয়টি নিয়ে যোগাযোগ করা হয়েছিল বালুরঘাট পঞ্চায়েত সমিতির সভাপতি কল্পনা কিস্কুর সঙ্গেও। তিনি বলেন, বিষয়টি তাঁর জানা নেই৷ এই নিয়ে এখনও পর্যন্ত কোনও অভিযোগও পাননি তিনি। অভিযোগ পেলে পুরো ঘটনাটি খতিয়ে দেখবেন তিনি।