Balurghat news: তৃণমূলের আয়োজিত রক্তদান শিবিরের মঞ্চে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক, জোর বিতর্ক বালুরঘাটে

Blood Donation Camp: জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক চিকিৎসক সুকুমার দে বলেন, "জেলায় রক্ত সংকট চলছে। সে জায়গা থেকে তিনি একজন মেডিকেল অফিসার হিসেবে রক্তদাতাদের উদ্বুদ্ধ করতে ছিলেন। এখানে রাজনীতির কোনও বিষয় নেই।"

Balurghat news: তৃণমূলের আয়োজিত রক্তদান শিবিরের মঞ্চে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক, জোর বিতর্ক বালুরঘাটে
বালুরঘাটে তৃণমূলের রক্তদান শিবির
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2022 | 7:14 PM

বালুরঘাট : তৃণমূলের রক্তদান শিবির হাজির জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক চিকিৎসক সুকুমার দে। রাজনৈতিক দলের কর্মসূচিতে সরকারি আধিকারিকের উপস্থিতি নিয়ে জোর বির্তক তৈরি হয়েছে বালুরঘাটে। এদিকে বিষয়টি নজরে আসতেই জেলা শাসকের কাছে ই-মেইল মারফত অভিযোগ দায়ের করেন জেলা বিজেপি সভাপতি স্বরূপ চৌধুরী। যদিও তৃণমূল জেলা সভাপতি উজ্জ্বল বসাক বিজেপির এ হেন অভিযোগকে বিশেষ গুরুত্ব দিতে নারাজ। তাঁর বক্তব্য, এই সব মহৎ কাজে সকলেই এগিয়ে আসতে পারেন। উল্লেখ্য, তীব্র রক্ত সংকট তৈরি হয়েছে দক্ষিণ দিনাজপুর জেলায়। মূলত জেলার বালুরঘাট ও গঙ্গারামপুর ব্লাড ব্যাঙ্কে এই রক্ত সংকট চরম আকার ধারণ করেছে। রক্ত সংকট দূর করতে সোমবার দুপুরে তৃণমূলের শ্রমিক সংগঠন আইএনটিটিইউসির পক্ষ থেকে বালুরঘাট বাস স্ট্যান্ড চত্বরে স্বেচ্ছায় রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছিল।

সেখানে উপস্থিত ছিলেন রাজ্যের কৃষি বিপণন মন্ত্রী বিপ্লব মিত্র, তৃণমূলের জেলা সভাপতি উজ্জ্বল বসাক সহ অন্যান্যরা। তাঁদের সঙ্গে হাজির ছিলেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক চিকিৎসক সুকুমার দে’ও। আর এই নিয়েই যত বিতর্ক। বিষয়টি নজরে আসতেই জেলা বিজেপির সভাপতি স্বরূপ চৌধুরী দক্ষিণ দিনাজপুরের জেলাশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করে। তবে সোমবার সরকারি ছুটি থাকায় ই-মেল মারফত জেলাশাসকের লিখিত অভিযোগ দায়ের করেন তিনি। এই নিয়ে বিজেপির জেলা সভাপতি স্বরূপ চৌধুরী বলেন,”কোনও রাজনৈতিক দলের কর্মসূচিতে সরকারি আধিকারিক থাকা উচিত নয়। এমনটা করা যায় না। তবে বর্তমানে এই জেলায় শাসক দল ও সরকারি আধিকারিকরা মিলেমিশে থাকেন। এতই যদি শাসকদলের নেতাদের সঙ্গে সরকারি আধিকারিকদের থাকার ইচ্ছে তাহলে বিভিন্ন সরকারি দফতরে তৃণমূলের দলীয় পতাকা লাগিয়ে দিচ্ছেন না কেন?”

বিষয়টি নিয়ে তৃণমূলের জেলা সভাপতি উজ্জ্বল বসাক অবশ্য বলেন, “চিকিৎসকরা শপথ নিয়ে চিকিৎসা করতে যান৷ এমন মহৎ কাজে চিকিৎসকদের পাশাপাশি সকলকেই এগিয়ে আসা উচিত। আজকের এই রক্তদান থেকে কত মুমূর্ষ রোগীর বাঁচবেন সেটা উপলব্ধি করে রক্তদান শিবিরে তিনি এসেছেন। এটা নিয়ে রাজনীতির কোনো বিষয় নেই। এই সব কর্মসূচিতে সকলেই এগিয়ে আসুক। বিজেপিকেও বলব তারাও যেন এগিয়ে আসে।” যদিও এই নিয়ে জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক চিকিৎসক সুকুমার দে বলেন, “জেলায় রক্ত সংকট চলছে। সে জায়গা থেকে তিনি একজন মেডিকেল অফিসার হিসেবে রক্তদাতাদের উদ্বুদ্ধ করতে ছিলেন। এখানে রাজনীতির কোনও বিষয় নেই।”