North Bengal Medical College: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের নতুন ডিন অনুপম নাথ গুপ্তা

North Bengal Medical College: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের একাংশ ছাত্র ও অধ্যাপকের একাংশের অভিযোগ ছিল, তৃণমূল ছাত্র পরিষদের নেতাদের অঙ্গুলি হেলনে নম্বর কারচুপি হচ্ছে সেখানে। এমনকী গণটোকাটুকিরও অভিযোগ ওঠে। যা নিয়ে একটানা অধ্যক্ষ ও প্রাক্তন ডিন সন্দীপ সেনগুপ্তর বিরুদ্ধে আঙুল তোলেন পড়ুয়ারা।

North Bengal Medical College: উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের নতুন ডিন অনুপম নাথ গুপ্তা
উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 09, 2024 | 10:15 PM

শিলিগুড়ি: ছাত্র আন্দোলনের জেরে সম্প্রতি ডিন পদ থেকে ইস্তফা দিয়েছিলেন উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের ডিন সন্দীপ সেনগুপ্ত। তাঁর বদলে নতুন ডিন হয়েছেন অনুপম নাথ গুপ্তা। সোমবার তাঁকে অ্যান্টি র‌্যাগিং কমিটি থেকেও সরানো হল। সন্দীপ,আরএমও নিলাব্জ ঘোষ, সহকারি ডিন সুদীপ্ত শীলকে ছুটিতে যাওয়ার নির্দেশ। তাঁদের বিরুদ্ধে একপেশে আচরণের অভিযোগ। ডিএমইকে জানানো হবে নির্দেশিকা জারির জন্য।

উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজের একাংশ ছাত্র ও অধ্যাপকের একাংশের অভিযোগ ছিল, তৃণমূল ছাত্র পরিষদের নেতাদের অঙ্গুলি হেলনে নম্বর কারচুপি হচ্ছে সেখানে। এমনকী গণটোকাটুকিরও অভিযোগ ওঠে। যা নিয়ে একটানা অধ্যক্ষ ও প্রাক্তন ডিন সন্দীপ সেনগুপ্তর বিরুদ্ধে আঙুল তোলেন পড়ুয়ারা। তাঁদের ঘিরে ধরে টানা বিক্ষোভ দেখান তাঁরা। এরপর কার্যত চাপে পড়ে দু’জনের নামও বলে দেন ডিন। তারপরই দেখা যায় নিজের পদ থেকে তিনি ইস্তফা দিয়েছেন তিনি।

এই সকল অভিযোগের তদন্তের জন্য সুপারের নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করা হয়। জানা যাচ্ছে সেই কমিটি ‘থ্রেট কালচারে’ অভিযুক্ত তৃণমূল ছাত্রপরিষদের ইউনিটের অভিযুক্ত ছাত্রদের বহিষ্কার করেছে। ইনটার্নশিপ থেকে সাসপেন্ড হন সোহম মণ্ডল নামে এক পড়ুয়া। এছাড়াও হাউসস্টাফ শাহিন সরকারকেও টার্মিনেট করছে কলেজ কাউন্সিল। রেজিস্ট্রেশন থাকবে কি না মেডিকেল কাউন্সিল সিদ্ধান্ত নেবে।

জানা যাচ্ছে, এ দিন মোট বারো জনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। নম্বর কারচুপিতে অভিযুক্ত সোহম মণ্ডলের খাতার পুর্নমূল্যায়নের নির্দেশ দেওয়া হয়েছে। শুধু তাই নয়, অধ্যক্ষের নাম জড়ানোয় তার বিরুদ্ধে তদন্ত শুরু করতে স্বাস্থ্য শিক্ষা অধিকর্তাকে অনুরোধ কাউন্সিলের।