TMC vs BJP: তৃণমূলের মিছিলে ‘ধোলাই হবে, পেটাই হবে’ স্লোগান; শুনে কী বলছে বিজেপি?

Goghat TMC: ওই মিছিলের নেতৃত্বে ছিলেন বিধায়ক তথা রাজ্যের পরিবহন মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তী। কী বললেন তিনি?

TMC vs BJP: তৃণমূলের মিছিলে 'ধোলাই হবে, পেটাই হবে' স্লোগান; শুনে কী বলছে বিজেপি?
গোঘাটে তৃণমূলের মিছিল
Follow Us:
| Edited By: | Updated on: Jan 07, 2023 | 10:16 PM

গোঘাট: পঞ্চায়েত ভোটের আগে ক্রমেই তপ্ত হচ্ছে রাজ্য রাজনীতির বাতাবরণ। চলছে আক্রমণ, প্রতি আক্রমণের পালা। দুই পক্ষ থেকেই চলছে ঝাঁঝালো বাক্যবাণ। এবার বিজেপি কর্মীদের রাস্তাঘাটে দেখতে পেলে ধোলাই হবে, পেটাই হবে… এমন স্লোগান তুলতে দেখা গেল তৃণমূল শিবিরকে (Trinamol Congress)। শনিবার হুগলির গোঘাটের (Goghat) ভিকদাস থেকে গোঘাট থানা মোড় পর্যন্ত একটি মিছিলের আয়োজন করে তৃণমূল শিবির। সেখান থেকেই এমন স্লোগান উঠতে শোনা যায়। ওই মিছিলের নেতৃত্বে ছিলেন সাংসদ অপরূপা পোদ্দার। মিছিলে পা মিলিয়েছিলেন রাজ্যের মন্ত্রী স্নেহাশিস চক্রবর্তীও।

মিছিল শেষে স্নেহাশিস চক্রবর্তী এদিন সরব হলেন রাজ্যে আবাসের ইস্যু নিয়েও। বললেন, “আবাস যোজনার টাকা ২০১৭ সাল থেকে আজ পর্যন্ত পাঁচ বছর ধরে আটকে রেখেছে কেন্দ্রীয় সরকার। এই টাকা সাধারণ মানুষের করের টাকা। প্রতিদিন পশ্চিমবঙ্গ থেকে কেন্দ্রীয় সরকার কর বাবদ জিএসটি নিয়ে যাচ্ছে। আমরা কর বাবদ যা পাই, তা দিয়ে মমতা বন্দ্যোপাধ্যায় অজস্র প্রকল্প মানুষের কাছে পৌঁছে দিচ্ছেন। আর বাকি অর্ধেক দিয়ে কেন্দ্রীয় সরকার কী করছে?” প্রশ্ন তোলেন পরিবহণ মন্ত্রী।

শনিবার তৃণমূলের মিছিলের সামনে সারিতে পরিবহণ মন্ত্রী ছাড়াও ছিলেন আরামবাগের সাংসদ অপরুপা পোদ্দার, তারকেশ্বরের বিধায়ক রামেন্দু সিংহ রায় তৃণমূলের আরামবাগ সাংগঠনিক জেলা চেয়ারম্যান জয়দেব জানা সহ তৃণমূলের অন্যান্য নেতারাও।

এদিকে তৃণমূলের এই মিছিল থেকে ‘ধোলাই, পেটাই’ স্লোগান নিয়ে পাল্টা দিয়েছে বিজেপি শিবিরও। গোঘাটের বিজেপি বিধায়ক বিশ্বনাথ কারক বলেন, “তৃণমূল কংগ্রেসের মিছিলের স্লোগান, বিজেপি কর্মীদের ধোলাই হবে পেটাই হবে। পঞ্চায়েত ভোটের আগে আবার ২০১৮ সালের আতঙ্ক তৈরি করছে।”

পঞ্চায়েত ভোটের আগে অব্যাহত তপ্ত রাজনৈতিক বাক্য বিনিময়ের পালা। কোনও শিবিরও অন্য পক্ষকে এক ইঞ্চিও জমি ছাড়তে নারাজ। বিশেষ করে ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে এই পঞ্চায়েত ভোট দুই শিবিরের কাছেই রাজনৈতিক শক্তি পরীক্ষার লড়াই। আর সেই কারণেই ভোটের দিনক্ষণ ঘোষণা হওয়ার আগে থেকেই চড়ছে রাজনীতির পারদ।