Hooghly: বিরিয়ানি, ফুচকায় মেশানো হচ্ছে বিষ! জরিমানা করে দোকান বন্ধ করল পুরসভা

Hooghly: গেঞ্জিতে দেওয়ার হলুদ রঙ কেন ব্যবহার করা হচ্ছে? দোকানদার গুলাম হোসেনের দাবি,অন্য রঙই ব্যবহার করা হয়।মানুষের খাবার রঙ শেষ হয়ে যাওয়ায় শিল্পে ব্যবহার করার রঙ নেওয়া হয়েছিল।

Hooghly: বিরিয়ানি, ফুচকায় মেশানো হচ্ছে বিষ! জরিমানা করে দোকান বন্ধ করল পুরসভা
দোকান বন্ধ করল পুরসভাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2024 | 10:12 PM

হুগলি: হলুদ রঙের প্যাকেটের গায়ে সাবধান বাণী লেখা, ‘শুধু মাত্র শিল্পে ব্যবহারের জন্য, মানুষের খাওয়ার জন্য নয়।’ সেই রঙকে হলুদের বিকল্প হিসাবে ব্যবহার করা হচ্ছিল কোন্নগরের চলচিত্রম মোড়ের কাছে একটি ফাস্ট ফুডের দোকানে। জানা গিয়েছে, গত কয়েকদিন ধরে কোন্নগর অঞ্চলে পেটের রোগ নিয়ে অনেকেই ডাক্তারের কাছে যাচ্ছিলেন। কেন পেটের রোগ জানতে পুরসভা ছানবিন শুরু করে।জল থেকে হচ্ছে প্রথমে মনে হলেও পরে শহরের ফাস্টফুডের দোকানগুলোতে খাদ্যের গুনাগুনে তল্লাশি শুরু করে পুরসভা। একটি ফাস্ট ফুডের দোকানে গিয়ে পুরসভার স্বাস্থ্যকর্মীরা দেখেন হলুদ রঙ মেশানো হচ্ছে বিরিয়ানি ও ফাস্ট ফুডে। যে হলুদ রঙ মনুষ্য খাদ্য নয়।

গেঞ্জিতে দেওয়ার হলুদ রঙ কেন ব্যবহার করা হচ্ছে? দোকানদার গুলাম হোসেনের দাবি,অন্য রঙই ব্যবহার করা হয়।মানুষের খাবার রঙ শেষ হয়ে যাওয়ায় শিল্পে ব্যবহার করার রঙ নেওয়া হয়েছিল।

সাতশো টাকা জরিমানা করে দোকান বন্ধ করে দেওয়া হয় পুরসভার তরফে। পুরসভার চেয়ারম্যান স্বপন দাস বলেন, “মানুষকে বিষ খাওয়ানো হচ্ছে। এইসব ফাস্টফুডের দোকানের কোনও ফুড লাইসেন্স নেই। অখাদ্য কুখাদ্য খাইয়ে মানুষ মারার চক্র চলছে এর বিরুদ্ধে অভিযান চলবে। শুধু বিরিয়ানি নয় ফুচকাতেও চায়না কেমিক্যাল মেশানো হচ্ছে।”

এই খবরটিও পড়ুন