Howrah Ram Navami: হাওড়ায় অস্ত্র হাতেই হল রামনবমীর মিছিল, বাজল ডিজেও

Howrah: মধ্য হাওড়ায় রামনবমীর মিছিলে সামিল ছিলেন বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তী। ছিল বিজেপি জেলা নেতৃত্ব। সেই মিছিলেই ধরা পড়ে তলোয়ার হাতে মিছিল করা হয়। রীতিমতো অস্ত্র উঁচিয়েই মিছিলে হাঁটতে দেখা যায়।

Howrah Ram Navami: হাওড়ায় অস্ত্র হাতেই হল রামনবমীর মিছিল, বাজল ডিজেও
অস্ত্র হাতে মিছিল Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2024 | 12:54 PM

হাওড়া: শর্ত সাপেক্ষে আদর্শ আচরণ বিধি লাগু থাকার মধ্যে রামনবমীর মিছিলে অনুমতি দিয়েছে কলকাতা হাইকোর্ট। আদালতের নির্দেশ রয়েছে, মিছিলে অস্ত্র নেওয়া যাবে না। কিন্তু কার্যত আদালতের নির্দেশ উপেক্ষা করেই অস্ত্র হাতে হাওড়ায় হল রামনবমীর মিছিল। তলোয়ার হাতে হাওড়ায় হল শোভাযাত্রা। মিছিলে সামিল বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তী।

মধ্য হাওড়ায় রামনবমীর মিছিলে সামিল ছিলেন বিজেপি প্রার্থী রথীন চক্রবর্তী। ছিল বিজেপি জেলা নেতৃত্ব। সেই মিছিলেই ধরা পড়ে তলোয়ার হাতে মিছিল করা হয়। রীতিমতো অস্ত্র উঁচিয়েই মিছিলে হাঁটতে দেখা যায়। এমনকি বাজে ডিজেও। মূলত ডিজে-তেও নিষেধাজ্ঞা ছিল আদালতের।

প্রসঙ্গত, হাওড়ায় রামনবমীর মিছিলের অনুমতি না পেয়ে হাই কোর্টে মামলা করেছিলেন বিশ্ব হিন্দু পরিষদের হাওড়া জেলা সভাপতি ইন্দ্রদেও দুবে। কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্ত শর্তসাপেক্ষে মিছিলে অনুমতি দেন। তিনি স্পষ্ট করে দিয়েছিলেন,  শিবপুর আইআইইএসটি-র ১ নম্বর গেট থেকে রামকৃষ্ণপুর ঘাট পর্যন্ত মিছিল হবে। পরিস্থিতি বুঝে প্রয়োজন পড়লে কেন্দ্রীয় বাহিনীর সাহায্য নিতে হবে। মিছিলে অস্ত্র নেওয়া যাবে না, কোনও প্ররোচনামূলক বক্তব্য রাখা যাবে না। ২০০-র বেশি লোক থাকবে না মিছিলে, উচ্চ শব্দমাত্রার বক্স বাজানো যাবে না।

হাওড়ায় রামনবমীর মিছিল ঘিরে বিশেষ নিরাপত্তাও নিয়েছিল প্রশাসন। হাওড়া সিটি পুলিশের উচ্চ পদস্থ কর্তারা কয়েক দফা বৈঠকও করেন। পুলিশের পাশাপাশি মোতায়েন থাকবে বিশেষ বাহিনী। কিন্তু হাওড়ার দেখা গেল পুরো উল্টো ছবি। আদালতের নির্দেশ উপেক্ষা করেই হাওড়ায় অস্ত্র হাতে হল মিছিল। আবার বিজেপিকে টেক্কা দিয়ে হাওড়ায় মিছিল করল তৃণমূলও।