কাটমানি নিতে সোয়াপ মেশিন নিয়ে পৌঁছে যান বাড়িতে! তৃণমূল নেতার বিরুদ্ধে বেনজির অভিযোগ

TMC: ১০০ দিনের কাজে দুর্নীতির একাধিক অভিযোগ পাওয়া গিয়েছে রাজ্যে। তবে এমন বেনজির অভিযোগ সম্ভবত এর আগে ওঠেনি।

কাটমানি নিতে সোয়াপ মেশিন নিয়ে পৌঁছে যান বাড়িতে! তৃণমূল নেতার বিরুদ্ধে বেনজির অভিযোগ
নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 14, 2021 | 5:32 PM

জলপাইগুড়ি: ১০০ দিনের কাজে দুর্নীতির একাধিক অভিযোগ পাওয়া গিয়েছে রাজ্যে। তবে এমন বেনজির অভিযোগ সম্ভবত এর আগে ওঠেনি। কাটমানি ‘কালেকশন’-এ বাড়ি বাড়ি সোয়াপ মেশিন নিয়ে যান স্থানীয় পঞ্চায়েত সদস্য। বুধবার এমনই অভিযোগকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়াল জলপাঅগুড়ির বালাপাড়া এলাকায়। তৃণমূলের দুই গোষ্ঠীর ঝামেলায় বন্ধ হয়ে গেল ১০০ দিনের কাজও।

জলপাইগুড়ি‌ সদর ব্লকের পাহাড়পুর গ্রাম পঞ্চায়েত। সেই পঞ্চায়েতের বালাপাড়া এলাকার সদস্য জনৈক বিকাশ বসাকের বিরুদ্ধে অভিযোগ, কাজ না করিয়ে অনেক শ্রমিকের টাকা তুলে নেওয়া হচ্ছে সোয়াপ মেশিনের মাধ্যমে। এদিকে কাজ করতে না পেরে মজুরি পাচ্ছেন না গরিব মানুষরা। এ নিয়ে এদিন এলাকার ক্ষোভের বিস্ফোরণ ঘটে। ওই পঞ্চায়েত সদস্যকে ঘিরে ফেলে প্রতিবাদ জানান শ্রমিকরা। উত্তাল পরিস্থিতির সৃষ্টি হয়।

পরিস্থিতি সামাল দিতে ঘটনা‌স্থলে ছুটে আসে জলপাইগুড়ি কোতোয়ালি থানার পুলিশ। তখন পুলিশ‌কে ঘিরেও বিক্ষোভ শুরু করে স্থানীয় বাসিন্দা‌রা। এক গ্রামবাসীর কথায়, “গত তিন দিন ধরে কাজ বন্ধ। আমরা খেটে খাওয়া মানুষ। ১০০ দিনের কাজের উপর নির্ভর করে‌ই সংসার চলে আমাদের। অথচ তৃণমূলের দুটি গোষ্ঠীকোন্দলের জেরে এখানে বন্ধ হয়ে গেছে ১০০ দিনের কাজ। এদের গণ্ডগোলের জেরে আমরা না খেয়ে মরতে বসেছি।”

যদিও তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগ অস্বীকার করেন ওই পঞ্চায়েত সদস্য। উল্টে তিনি নাম না করে অপর এক পঞ্চায়েত সমিতির সদস্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেছেন।

এ নিয়ে পাহাড়‌পুর গ্রাম পঞ্চায়েতের উপ-প্রধান বেণুরঞ্জন সরকারের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। তিনি জানান, এমন অভিযোগের কথা কানে এসেছে তাঁর। সমস্ত কিছু খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি তাঁর দাবি, গোষ্ঠীদ্বন্দ্ব নয়, দুই পঞ্চায়েত সদস‍্যের ভুল বোঝাবুঝির কারণে কিছু সমস্যা তৈরি হয়েছে। তবে বিষয়টি নিয়ে বসে সমস্যা‌র সমাধান করা হবে।

এই ঘটনায় খোঁচা দিতে ছাড়েনি বিজেপি। জলপাইগুড়ি জেলা সভাপতি টেলিফোনে জানান, “এই ভাবেই তৃনমূল নেতারা ১০০ দিনের কাটমানি নেয়। তৃণমূল দলটাই বিভিন্ন ধরনের কাটমানির উপর চলছে। এতে অবাক হবার কিছু নেই। আজ মানুষ সুযোগ পেয়েছে তাই ক্ষোভ উগরে দিয়েছে।” আরও পড়ুন: ATM Fraud: সাবধান! এক ভুলেই বৃদ্ধের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে গায়েব ৫০ হাজার টাকা!