Maynaguri Train Accident Live: ময়নাগুড়িতে ভয়াবহ রেল দুর্ঘটনায় মৃত ৮, লাইনচ্যুত ১২ বগি থেকে গভীর রাতেও চলছে উদ্ধারকাজ

Bikaner-Guwahati Express train accident: রাজ্যে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। একাধিক মৃত্যুর আশঙ্কা করছে রেলওয়ে কর্তৃপক্ষ।

Maynaguri Train Accident Live:  ময়নাগুড়িতে ভয়াবহ রেল দুর্ঘটনায় মৃত ৮, লাইনচ্যুত ১২ বগি থেকে গভীর রাতেও চলছে উদ্ধারকাজ
নিজস্ব চিত্র

ময়নাগুড়ি: রাজ্যে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। একাধিক মৃত্যুর আশঙ্কা করছে রেলওয়ে কর্তৃপক্ষ। বৃহস্পতিবার বিকালে জলপাইগুড়ি থেকে গৌহাটি যাওয়ার পথে ময়নাগুড়ির কাছে বিকানের এক্সপ্রেস ট্রেনটি লাইনচ্যুত হয়। বিকেল নাগাদ ঘটেছে এই দুর্ঘটনা হয়। ঘটনাস্থলে পৌঁছচ্ছেন আরএম দিলীপ কুমার সি। জানা গিয়েছে, দোহামনিতে গৌহাটি বিকানের এক্সপ্রেস হঠাৎ এমনভাবে ব্রেক কষে যে একটি বগির সঙ্গে অন্য বগির সংঘর্ষ হয়। প্রায় দুটি বগি লাইনচ্যুত হয়ে যায় বলে খবর। দুর্ঘটনায় একটি বগির উপর একটি বগি উঠে যায়। মোট চারটি বগি লাইনচ্যুত হয়েছে বলে খবর। কিন্তু কী কারণে ব্রেক কষতে হল তা এখনও জানা যায়নি।

ঘটনাকে কেন্দ্র করে বৃহস্পতিবার তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ঘটনাস্থলে পৌঁছেছেন রেলের আধিকারিকরা, দমকল বাহিনী। শুরু হয়েছে উদ্ধারের কাজ। এমারজেন্সি কন্ট্রোল রুম খোলা হয়েছে দুটি গুরুত্বপূর্ণ স্টেশনে। তার হেল্পলাইন নম্বর ৯০০২০৪১৯৫১, ৯০০২০৪১৯৫৫ এবং ৯০০২০৪১৯৫২, ০৬৪৫২২৩০৬৯২। প্রতিবন্ধকতার মধ্যে চলছে উদ্ধারকাজ। হাসপাতালের ব্ল্যাডব্যাঙ্ক ঠিক রাখা এবং ডাক্তারদের তৈরি করা রাখা হচ্ছে।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 13 Jan 2022 23:53 PM (IST)

    দুর্ঘটনাস্থলে পাঠানো হয়েছে একাধিক অ্যাম্বুলেন্স

    ফালাকাটা সুপারস্পেশ্যালিটি হাসপাতাল থেকে ৮ টি অ্য়াম্বুলেন্স এবং ৪ টি অ্য়াম্বুলেন্স আলিপুরদুয়ারের বীরপারা থেকে, আলিপুরদয়ার জেলা হাসপাতাল থেকে আরও ৫ টি অ্যাম্বুলেন্স এবং মানবিক মুখ এনজিও এর তরফে ৩ টি অ্যাম্বুলেন্স দুর্ঘটনাস্থলে পাঠানো হয়েছে। প্রতিটি হাসপাতালই দুর্ঘটনাস্থল থেকে আসা আহতদের চিকিৎসার জন্য প্রস্তুত রয়েছে।

  • 13 Jan 2022 23:48 PM (IST)

    জরুরি পরিস্থিতির জন্য সার্জেন, অ্যানাস্থেটিস্ট এবং অর্থোপেডিক সার্জেনের টিম গঠন

    ময়নাগুড়িতে ৩১ জন আহতের চিকিৎসা চলছে, ৪ জনকে ভর্তি করা হয়েছে, ২৭ জনকে জলপাইগুড়ি সুপার স্পেশ্য়ালিটি হাসপাতালে রেফার করা হয়েছে। তিনজনকে মৃত অবস্থায় ময়নাগুড়ি হাসপাতালে এবং পাঁট জনকে জলপাইগুড়ি সুপারস্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে আসা হয়েছে। ৩৩ জন আহত যাত্রীকে জলপাইগুড়িতে ভর্তি করা হয়েছে। জলপাইগুড়ি থেকে ৬৫ টি অ্যাম্বুলেন্স এবং কোচবিহার থেকে ১০ টি অ্যাম্বুলেন্স মোতায়েন করা হয়েছে। ৫ জন ব্লক স্বাস্থ্য আধিকারিক, ২ জন ডেপুটি মুখ্য স্বাস্থ্য আধিকারিক, জলপাইগুড়ির মুখ্য স্বাস্থ্য আধিকারিক দুর্ঘটনাস্থলে গিয়েছেন। রক্ত ও অন্যান্য সরঞ্জামের বন্দোবস্ত করা হয়েছে জলপাইগুড়ি হাসপাতালে। জরুরি পরিস্থিতির জন্য সার্জেন, অ্যানাস্থেটিস্ট এবং অর্থোপেডিক সার্জেনের টিম গঠন করা হয়েছে।

  • 13 Jan 2022 23:36 PM (IST)

    চলছে আহতদের চিকিৎসা

    ময়নাগুড়িতে ৩১ জন আহতের চিকিৎসা চলছে, ৪ জনকে ভর্তি করা হয়েছে, ২৭ জনকে জলপাইগুড়ি সুপার স্পেশ্য়ালিটি হাসপাতালে রেফার করা হয়েছে। তিনজনকে মৃত অবস্থায় ময়নাগুড়ি হাসপাতালে এবং পাঁচ জনকে জলপাইগুড়ি সুপারস্পেশ্যালিটি হাসপাতালে নিয়ে আসা হয়েছে। ৩৩ জন আহত যাত্রীকে জলপাইগুড়িতে ভর্তি করা হয়েছে। জলপাইগুড়ি থেকে ৬৫ টি অ্যাম্বুলেন্স এবং কোচবিহার থেকে ১০ টি অ্যাম্বুলেন্স মোতায়েন করা হয়েছে।

  • 13 Jan 2022 23:24 PM (IST)

    রেল দুর্ঘটনায় মৃত বেড়ে ৮

    ময়নাগুড়ি ট্রেন দুর্ঘটনায় মৃত বেড়ে ৮। মুখ্য স্বাস্থ্য আধিকারিকের রিপোর্টের ভিত্তিতে স্বাস্থ্য অধিকর্তা অজয় চক্রবর্তী জানিয়েছেন, ময়নাগুড়ি রেল দুর্ঘটনায় এখনও পর্যন্ত মৃত্য়ু হয়েছে ৮ জনের ।

  • 13 Jan 2022 23:18 PM (IST)

    ‘জোরে একটা ঝাঁকুনি দিল, তারপর….’ যা বললেন অভিশপ্ত ট্রেনের যাত্রী

    হঠাৎ ব্রেক কষল, তারপর সব জিনিসপত্র এদিক ওদিক হয়ে গেল। ট্রেন থেকে কোনও ক্রমে নামতে পারলেও আতঙ্ক কাটছে না অভিশপ্ত ওই ট্রেনের যাত্রী পূজা ভার্মার। জয়পুর থেকে ট্রেনে উঠেছিলেন তিনি। বৃহস্পতিবার বিকেলে আচমকা দুর্ঘটনার মুখে পড়ে সেই ট্রেন। অনেকেই আটকে পড়েন ভিতরে। তবে বেশ কয়েকজন যাত্রী বেরিয়ে আসতে সক্ষম হন। প্রাথমিকভাবে সাহায্যের জন্য এগিয়ে এসেছিলেন স্থানীয়রা। তাঁদের চেষ্টায় অনেকেই রেহাই পান।

    আরও পড়ুন : ‘জোরে একটা ঝাঁকুনি দিল, তারপর….’ যা বললেন অভিশপ্ত ট্রেনের যাত্রী

  • 13 Jan 2022 23:16 PM (IST)

    ময়নাগুড়িতে বেলাইন বিকানের এক্সপ্রেসের, জানুন গুরুত্বপূর্ণ তথ্য

    উত্তরবঙ্গে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ঘটেছে। আজ বিকেলে গৌহাটি যাওয়ার পথে উত্তরবঙ্গের ময়নাগুড়ির কাছে লাইনচ্যুত হয় বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। ঘটনাস্থলে পৌঁছচ্ছেন আরএম দিলীপ কুমার সি। যাত্রীদের জন্য গুয়াহাটি যাওয়ার অন্য ট্রেনের বন্দোবস্ত করা হয়েছে। মাইকিং করছে রেল কর্তৃপক্ষ, গুয়াহাটি যাওয়ার বিশেষ ট্রেন আসছে।

    আরও পড়ুন : ময়নাগুড়িতে বেলাইন বিকানের এক্সপ্রেসের, জানুন গুরুত্বপূর্ণ তথ্য

  • 13 Jan 2022 23:13 PM (IST)

    চালকের ভুল নাকি রেল লাইনে ফাটল? উঠে আসছে যে সব সম্ভাব্য কারণ

    রেল দুর্ঘটনা এড়াতে সাম্প্রতিককালে একাধিক ব্যবস্থা নেওয়া হয়েছে রেল মন্ত্রকের তরফে। সিগন্যালিং সিস্টেম থেকে শুরু করে সব ক্ষেত্রেই নজরদারি বাড়ানো হয়েছে। গত কয়েক বছরে খুব বড় দুর্ঘটনার নজিরও নেই। তবে বৃহস্পতিবার আচমকাই ভয়াবহ দুর্ঘটনা উত্তরবঙ্গে। এ দিন বিকেলে ময়নাগুড়ির এই দুর্ঘটনায় দেখা যাচ্ছে, ট্রেনের বগিগুলো খেলনা গাড়ির মতো একে অপরের ওপর উঠে পড়েছে। এখনও পর্যন্ত তিনজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। সেই সংখ্যা আরও বাড়তে পারে বলেও আশঙ্কা করা হচ্ছে। শতাধিক মানুষ আহত। তৎপরতার সঙ্গে চলছে উদ্ধারকাজ। তবে কী কারণে এত বড় একটা দুর্ঘটনা ঘটল, তা এখনও স্পষ্ট নয়। দিনের আলোয় এমন একটি ঘটনার পিছনে যান্ত্রিক কোনও ত্রুটি থেকে থাকতে পারে বলেই প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে। ঘটনায় উচ্চ পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছে রেল মন্ত্রক।

    আরও পড়ুন : চালকের ভুল নাকি রেল লাইনে ফাটল? উঠে আসছে যে সব সম্ভাব্য কারণ

  • 13 Jan 2022 23:10 PM (IST)

    মোদীর সঙ্গে তড়িঘড়ি ফোনে কথা, আগামিকালই ঘটনাস্থলে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব

    জলপাইগুড়ি জেলার ময়নাগুড়িতে ভয়াবহ রেল দুর্ঘটনায় ইতিমধ্যেই অনেকে প্রাণ হারিয়েছেন। বৃহস্পতিবার বিকেলে দুর্ঘটনার কবলে পরে আপ বিকানের-গুয়াহাটি এক্সপ্রেস। আহতের সংখ্যাও ক্রমেই বাড়ছে। এই মর্মান্তিক দুর্ঘটনায় রীতিমতো উদ্বিগ্ন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণ। ঘটনার পর নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন রেলমন্ত্রী। টুইটারে রেলমন্ত্রী জানিয়েছেন, “পশ্চিমবঙ্গের নিউ ময়নাগুড়ির কাছে বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের ১২ টি কামরা লাইনচ্যুত হয়েছে। এই ঘটনা অত্যন্ত দুর্ভাগ্যজনক। আমি ব্যক্তিগতভাবে সবকিছুর ওপর নজর রাখছি।”

    আরও পড়ুন : মোদীর সঙ্গে তড়িঘড়ি ফোনে কথা, আগামিকালই ঘটনাস্থলে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব

  • 13 Jan 2022 23:08 PM (IST)

    রেল দুর্ঘটনার জের, বাতিল বেশ কিছু ট্রেন, বিজ্ঞপ্তি দিয়ে জানাল রেল

    ময়নাগুড়িতে ঘটে গিয়েছে ভয়াবহ রেল দুর্ঘটনা। ইতিমধ্যেই এই রেল দুর্ঘটনায় অনেকে প্রাণ হারিয়েছেন। গুরুতর আহত হয়েছেন অনেকে। দুর্ঘটনা কবলিত বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসে থেকে মৃত ও আহতদের উদ্ধার কাজ চলছে। এই ভয়াবহ রেল দুর্ঘটনার কারণে বেশ কিছু ট্রেন বাতিল হওয়ার পাশাপাশি প্রচুর ট্রেনের রুট বদল হয়েছে।

    আরও পড়ুন : রেল দুর্ঘটনার জের, বাতিল বেশ কিছু ট্রেন, বিজ্ঞপ্তি দিয়ে জানাল রেল

  • 13 Jan 2022 23:04 PM (IST)

    ময়নাগুড়িতে ভয়াবহ রেল দুর্ঘটনা নিয়ে রেলমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বললেন মোদী, ক্ষতিপূরণ ঘোষণা কেন্দ্রের

    পশ্চিমবঙ্গে ভয়াবহ রেল দুর্ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ইতিমধ্যেই টুইটে তিনি আহত এবং নিহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন। তিনি আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন। প্রধানমন্ত্রী রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবের সঙ্গে কথা বলে গোটা ঘটনার খোঁজ নিয়েছেন বলে জানিয়েছেন টুইটে। কেন্দ্রের তরফে আর্থিক ক্ষতিপূরণও ঘোষণা করা হয়ে গিয়েছে। নিহতদের পরিবারের জন্য ৫ লক্ষ টাকা, আহতদের ১ লক্ষ টাকা এবং সামান্য আহতদের ২৫ হাজার টাকা করে দেওয়ার কথাও ঘোষণা করা হয়েছে কেন্দ্রের তরফে।

    আরও পড়ুন : ময়নাগুড়িতে ভয়াবহ রেল দুর্ঘটনা নিয়ে রেলমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বললেন মোদী, ক্ষতিপূরণ ঘোষণা কেন্দ্রের

  • 13 Jan 2022 22:50 PM (IST)

    প্রশাসনের অনুরোধে উদ্ধারকাজে নামল বিএসএফ

    রেল পুলিশ এবং স্থানীয় প্রশাসনের অনুরোধে, বিএসএফ কদমতলা কম্পোজিট হাসপাতাল দুর্ঘটনায় আহতদের সাহায্য
    করার জন্য একজন মেডিকেল বিশেষজ্ঞ এবং অর্থোপেডিক বিশেষজ্ঞ সহ ২ টি অ্যাম্বুলেন্স পাঠিয়েছে দুর্ঘটনাস্থলে। 
    জলপাইগুড়িতে বিএসএফ এর সদর দপ্তর দুর্ঘটনাস্থলে ত্রাণ ও উদ্ধারকাজে সাহায্যের জন্য ২৫০ এর বেশি খাবারের 
    প্যাকেট, চা, রেশন, জল সহ চারটি ট্রাক এবং অ্যাম্বুলেন্স, তিন প্লাটুন জওয়ান, জেনারেটর ইত্যাদি পাঠানো হয়েছে।
     বিএসএফ এর সেক্টর হেডকোয়ার্টারের ওয়ার্কশপের কর্মীরা আটকে পড়া যাত্রীদের উদ্ধারকাজে হাত লাগিয়েছেন।
  • 13 Jan 2022 22:35 PM (IST)

    মুখ্যমন্ত্রীর নির্দেশে দুর্ঘটনাস্থলে উদ্ধারকার্যে বন দপ্তরের কর্মীরা

    উত্তরবঙ্গের ময়নাগুড়িতে ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় দ্রুত উদ্ধারকার্যের সহযোগিতায় রাজ্যের মাননীয়া মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে পশ্চিমবঙ্গ বন দপ্তরের পক্ষ থেকে সার্চ লাইট, জল ও বন দপ্তরের আধিকারিক সহ কর্মীদের পাঠানো হয়েছে দুর্ঘটনাস্থলে।

  • 13 Jan 2022 22:27 PM (IST)

    রুট পরিবর্তন একাধিক ট্রেনের

    এই দুর্ঘটনায় বেশ কিছু ট্রেনের গতিপথ বদল করা হয়েছে। ট্রেনগুলি নিম্নলিখিত :

    ১২৩৪৬ গুয়াহাটি-হাওড়া সরাইঘাট এক্সপ্রেস ১২৫০৫ কামাখ্যা-আনন্দ বিহার এক্সপ্রেস ১২৫২০ কামাখ্যা-এলটিটি এসি এক্সপ্রেস ১৫৬৩২ গুয়াহাটি-বার্মার এক্সপ্রেস ২০৫০২ নয়া দিল্লি-আগরতলা তেজাস রাজধানী এক্সপ্রেস ১৩১৭৩ শিয়ালদহ-আগরতলা কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস ১৫৯১০ লালগড়-ডিব্রুগড় আওয়াধ অসম এক্সপ্রেস ১২৫০৭ ত্রিভানড্রাম-শিলচর এক্সপ্রেস ২২৪৫০ নয়া দিল্লি-গুয়াহাটি এক্সপ্রেস

  • 13 Jan 2022 21:47 PM (IST)

    দুর্ঘটনাস্থলে রেড ভলান্টিয়ার

    পাশে আছি বার্তা দিয়ে ফেসবুকে পোস্ট করেছেন সিপিআইএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। তিনি পোস্টে লিখেছেন, রেড ভলান্টিয়ার সহ সিপিএম এর ময়নাগুড়ি এরিয়া কমিটির সম্পাদক অপূর্ব রায় ঘটনাস্থলে আছেন। কোনও সাহায্যের জন্য যাত্রীদের পরিবারের তরফে ৮২৫০৯৩৮৪৭৪ এই নম্বরে যোগাযোগ করতে পারেন।

  • 13 Jan 2022 21:41 PM (IST)

    দুর্ঘটনায় আহতদের চিকিৎসার জন্য রক্তদানের অনুরোধ স্থানীয় বিডিও-র

    জলপাইগুড়ি ট্রেন দুর্ঘটনায় আহতদের চিকিৎসার জন্য প্রচুর রক্তের প্রয়োজন। যাঁরা রক্তদান করতে পারবেন তাঁদের ব্লাড ব্যাঙ্ক আসার বা নিম্নোক্ত ফোন নম্বরগুলিতে যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন স্থানীয় বিডিও। নম্বরগুলি হল : ৮৩৮৯৮৪৫২৮৬ ৮২৫০৬০৪৮২৪ ৮০১৬২০৯৮৫২ ৯৮৩২৬৬৮৬৫৮ ৮৬১৭৫৬৬০৮০ ৯৮৩২৫৮১৯১১ ৮৫০৯৮২০২০৪

  • 13 Jan 2022 21:34 PM (IST)

    দুর্ঘটনাস্থলের উদ্দেশে রেলমন্ত্রী

    রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব টুইটে জানিয়েছেন, দুর্ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছেন তিনি।

  • 13 Jan 2022 21:31 PM (IST)

    টুইটে সমবেদনা স্বরাষ্ট্রমন্ত্রীর

    স্বরাষ্ট মন্ত্রী অমিত শাহ টুইটে নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন তিনি

  • 13 Jan 2022 21:25 PM (IST)

    রাতে হাওড়া থেকে ময়নাগুড়ির স্পেশ্যাল ট্রেন, দুর্ঘটনাস্থলে যাবেন রেলমন্ত্রী

    আজ রাত সাড়ে বারোটার সময় হাওড়া স্টেশন থেকে একটি স্পেশাল ট্রেন ছাড়বে দুর্ঘটনাস্থলের উদ্দেশে। সেই ট্রেনে দুর্ঘটনাস্থলে যাবেন চেয়ারম্যান অফ রেলওয় বোর্ড। সেই ট্রেনে করে দুর্ঘটনাস্থলে পৌঁছোবেন রেলমন্ত্রী। রেলমন্ত্রী ছাড়াও সঙ্গে থাকবেন চেয়ারম্যান অফ রেলওয় বোর্ড এবং ডাইরেক্টর জেনারেল সেফটি এবং অন্যান্য উচ্চপদস্থ আধিকারিক।

  • 13 Jan 2022 21:08 PM (IST)

    দুর্ঘটনায় মৃত বেড়ে ৯

    বেসরকারি সূত্রে মারফত জানা গিয়েছে, রেল দুর্ঘটনায় মৃত বেড়ে ৯। দুর্ঘটনায় আহত ২০০ জনেরও বেশি।

  • 13 Jan 2022 20:39 PM (IST)

    গুয়াহাটি যাওয়ার জন্য বিশেষ ট্রেন

    যাত্রীদের জন্য গুয়াহাটি যাওয়ার অন্য ট্রেনের বন্দোবস্ত করা হয়েছে। মাইকিং করছে রেল কর্তৃপক্ষ, গুয়াহাটি যাওয়ার বিশেষ ট্রেন আসছে।

  • 13 Jan 2022 20:28 PM (IST)

    আগামীকাল দুর্ঘটনাস্থল পরিদর্শনে রাজ্যে রেলমন্ত্রী

    বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী টুইটে জানিয়েছেন, আগামীকাল দুর্ঘটনাস্থল পরিদর্শনে আসবেন রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। রেলমন্ত্রী উদ্ধার কাজ এবং আহতদের ক্ষতিপূরণ প্রদানের ব্যবস্থার উপর নজর রাখছেন। শুভেন্দু অধিকারী গোটা ঘটনায় মৃত ও আহতদের প্রতি সমবেদনা জানিয়েছেন। টুইটে আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন তিনি।

  • 13 Jan 2022 20:25 PM (IST)

    রাজ্যপালের টুইট বার্তায় আহতদের দ্রুত আরোগ্য কামনা

    পশ্চিমবঙ্গের রাজ্যপাল ট্যুইট বার্তায় জানিয়েছেন, জেনেরাল ম্যানেজারের সঙ্গে কথা হয়েছে। আহত এবং যাত্রীদের সবরকম সহায়তা প্রদানের জন্য সমস্ত প্রচেষ্টা চলছে। যাত্রীদের অন্য ট্রেনে করে গুয়াহাটিতে নিয়ে যাওয়া হবে। আহতদের দ্রুত আরোগ্য কামনা করছি।

  • 13 Jan 2022 19:46 PM (IST)

    বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের ১২ টি বগি লাইনচ্যুত হয়েছে, জানালেন রেলমন্ত্রী

    কেন্দ্রীয় রেলমন্ত্রী টুইটে জানিয়েছেন, পশ্চিমবঙ্গের ময়নাগুড়ির কাছে রেল দুর্ঘটনায় বিকানের-গুয়াহাটি এক্সপ্রেসের ১২ টি বগি লাইনচ্যুত হয়েছে। দ্রুতগতিতে উদ্ধারকাজ সম্পন্ন করতে পরিস্থিতির উপর ব্যক্তিগত ভাবে নজর রাখছি।

  • 13 Jan 2022 19:16 PM (IST)

    নবান্ন থেকে পদস্থ কর্তাদের ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ

    ডিএম, এস পি, আইজি নর্থ বেঙ্গল, SDRF টিমকে দ্রুত অকুস্থলে পৌঁছনোর নির্দেশ নবান্নের। গ্যাস কাটার, অ্যাম্বুলেন্স, শুকনো খাবার ঠিকঠাক ভাবে পৌঁছনোর নির্দেশ রয়েছে। জেলা হাসপাতাল, উত্তরবঙ্গ মেডিকেল কলেজ কে প্রস্তুত থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

  • 13 Jan 2022 19:09 PM (IST)

    নিহতদের পরিবারকে ৫ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা কেন্দ্রের

    এ পর্যন্ত ৩ জনের মৃত্যু হয়েছে বলে খবর। যদিও তিনের বেশি মৃত্যু হয়েছে রেল দুর্ঘটনায়। মুখ্যমন্ত্রীর কাছে রেল দুর্ঘটনার খবর নিয়েছেন প্রধানমন্ত্রী। এই প্রেক্ষিতে নিহতদের পরিবারকে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা কেন্দ্রের। রেল দুর্ঘটনায় টুইট করে দুঃখপ্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

    Train Accident

    বাড়ছে আহতের সংখ্যা

  • 13 Jan 2022 19:03 PM (IST)

    ২০০ জনের বেশি আহত হওয়ার আশঙ্কা, জানাচ্ছে প্রশাসনের একটি সূত্র

    সময় যত যাচ্ছে, ততই বাড়ছে আহতের সংখ্যা। জেলা প্রশাসনের একটি সূত্রে খবর এই রেল দুর্ঘটনায় ২০০ জনের বেশি আহত হয়েছেন। কোচবিহার থেকে ১৬ টি অ্যাম্বুলেন্স, ডাক্তার ও নার্সদের একটি দল ও জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ঘটনাস্থলের দিকে রওনা হয়েছেন। জেলা পুলিশ সুপার সুমিত কুমার জানিয়েছেন, কুড়ি জন পুলিশের একটি দল শুকনো খাবারের প্যাকেট সহ বেশ কিছু প্রয়োজনীয় জিনিসপত্র নিয়ে ময়নাগুড়ির উদ্দেশ্যে রওনা হয়েছেন। মাথাভাঙ্গার অতিরিক্ত পুলিশ সুপারও ওই দলে রয়েছেন ।

    Accident

    বাড়ছে আহতের সংখ্যা।

  • 13 Jan 2022 18:53 PM (IST)

    দুই স্টেশনে খোলা হয়েছে এমারজেন্সি কন্ট্রোল রুম, দেওয়া হল হেল্পলাইন

    এমারজেন্সি কন্ট্রোল রুম খোলা হয়েছে দুটি গুরুত্বপূর্ণ স্টেশনে। তার হেল্পলাইন নম্বর ৯০০২০৪১৯৫১, ৯০০২০৪১৯৫৫ এবং ৯০০২০৪১৯৫২, ০৬৪৫২২৩০৬৯২। প্রতিবন্ধকতার মধ্যে চলছে উদ্ধারকাজ। হাসপাতালের ব্ল্যাডব্যাঙ্ক ঠিক রাখা এবং ডাক্তারদের তৈরি করা রাখা হচ্ছে।

  • 13 Jan 2022 18:43 PM (IST)

    বাড়ছে আহতের সংখ্যা, মৃত্যুর সংখ্যাও বাড়তে পারে

    উদ্ধার কাজ চলার সঙ্গে সঙ্গে ক্রমশ বাড়ছে আহতের সংখ্যা। জানা গিয়েছে, ইতিমধ্যে শতাধিক আহত যাত্রীর হদিশ মিলেছে। দুর্ঘটনাগ্রস্ত বগিগুলিতে প্রায় ২৫০ জন যাত্রী ছিলেন বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে।

  • 13 Jan 2022 18:40 PM (IST)

    দিল্লির রেলকর্তারা আসছেন উত্তরবঙ্গে

    Train accident

    এখন চলছে উদ্ধার কাজ

    দিল্লি থেকে রেলকর্তারা ছুটে আসছেন। ডিসি সেফটি নিজে রওনা দিয়েছেন। বোঝাই যাচ্ছে কতবড় দুর্ঘটনা হয়েছে জলপাইগুড়িতে বাড়তে পারে মৃত্যুর সংখ্যা।

  • 13 Jan 2022 18:35 PM (IST)

    মৃত ৩,আহতের সংখ্যা অন্তত ৫০

    Train Accident

    উদ্ধারকাজে সমস্যা হচ্ছে।

    জলপাইগুড়ির জেলা শাসক মৌমিতা দেবী জানালেন তিন জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে এখনও। তবে আহতের সংখ্যা প্রায় ৫০ জন বলে খবর।

  • 13 Jan 2022 18:27 PM (IST)

    ৩ জনের মৃত্যুর খবর, কান্নার রোল উঠেছে অকুস্থলে

    Train Accident

    চলছে উদ্ধারকাজ

    কান্নার রোল শুরু হয়েছে। এখনও পর্যন্ত ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। এমনটাই প্রশাসন সূত্রে খবর। আহতদের নিয়ে যাওয়া হচ্ছে জলপাইগুড়ি হাসপাতালে। অবস্থার অবনতি হলে অথবা অতি সঙ্কটজনক রোগীকে নিয়ে যাওয়া হচ্ছে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে। উদ্ধার কাজ করতে বেশ অসুবিধায় পড়েছে প্রশাসন। একে দুর্গম জায়গা, তার পর অন্ধকার। ঘটনাস্থলে প্রচুর মানুষ।

  • 13 Jan 2022 18:16 PM (IST)

    অন্ধকারের কারণে উদ্ধারকার্যে অসুবিধা!

    রেল সূত্রে খবর, বিকেল পাঁচটা নাগাদ বিকানের এক্সপ্রেস ট্রেনটি নিউ দুমোহনী এবং নিউ ময়নাগুড়ি স্টেশনের মাঝামাঝি লাইনচ্যুত হয়। ঘটনাস্থলে প্রশাসনিক ব্যক্তিরা পৌঁছেছেন। এদিকে অন্ধকারের কারণে এখনও উদ্ধারকার্য সেভাবে সম্ভব হয়নি বলে খবর। কয়েকজন আহত যাত্রীকে নিয়ে ইতিমধ্যে স্থানীয় হাসপাতালে যাওয়া হয়েছে।

  • 13 Jan 2022 18:01 PM (IST)

    ৫টি বগি লাাইনচ্যুত, খোঁজ নিলেন মুখ্যমন্ত্রী

    দুর্ঘটনার সময় ঘণ্টায় ৪০ কিলোমিটার গতিবেগে চলছিল এক্সপ্রেস ট্রেনটি বলে জানা গিয়েছে। ঘটনায় ইতিমধ্যে খোঁজ শুরু করেছেন স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সময় ট্রেন দুর্ঘটনার খবর তাঁর কাছে পৌঁছয়। তৎক্ষণাৎ বৈঠকের মধ্যেই প্রশাসনিক আধিকারিকদের খোঁজ নেওয়ার কথা বলেন তিনি

    Rail Accident

    নিজস্ব চিত্র।

Published On - 5:36 pm, Thu, 13 January 22

Click on your DTH Provider to Add TV9 Bangla