TET: SI-দের সিবিআই অফিসে যাওয়ার প্রয়োজন নেই, জানালেন সংসদের চেয়ারম্যান

Murshidabad: ২০১৮ সালের প্রাথমিকের চাকরির কিছু নথিপত্র সিবিআই দেখতে চেয়েছিল জেলা সংসদের কাছে। সেই নথিপত্র দেখার জন্য বেশ কয়েকটি এলাকা চিহ্নিতও করা হয়েছিল।

TET: SI-দের সিবিআই অফিসে যাওয়ার প্রয়োজন নেই, জানালেন সংসদের চেয়ারম্যান
আশিস মার্জিত (নিজস্ব ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 20, 2022 | 1:40 PM

মুর্শিদাবাদ: স্কুল ইন্সপেক্টরদের (SI) সিবিআই (CBI) অফিসে যাওয়ার প্রয়োজন নেই। এমনই নোটিফিকেশন জারি করল মুর্শিদাবাদ জেলা প্রাথমিক শিক্ষা সংসদ। জেলা সংসদের চেয়ারম্যান আশিস মার্জিত TV 9 বাংলায় পরিস্কার জানিয়েছেন কোনও স্কুল ইন্সপেক্টরকে সিবিআই ডাকেনি। তাই কাউকেই যাওয়ার প্রয়োজন নেই।

২০১৮ সালের প্রাথমিকের চাকরির কিছু নথিপত্র সিবিআই দেখতে চেয়েছিল জেলা সংসদের কাছে। সেই নথিপত্র দেখার জন্য বেশ কয়েকটি এলাকা চিহ্নিতও করা হয়েছিল। যেহেতু সমস্ত নথি স্কুল ইন্সস্পেক্টরদের কাছে থাকে সেই কারণে সংশ্লিষ্ট এলাকার সিবিআই-এর কাছে এসআই-দের দেখা করতে বলে বিজ্ঞপ্তি জারি করেন চেয়ারম্যান আশিস মার্জিত।

এরপরই শুরু হয় বিতর্ক। রটনা রটে যে, স্কুল ইন্সপেক্টরদের দেখা করতে বলেছে সিবিআই। পরে গোটা বিষয়টি TV9 বাংলাকে খোলসা করে জানান সংসদের চেয়ারম্যান আশিস মার্জিত। তিনি বলেন, ”এই খবরের কোনও সত্যতা নেই। ২০১৮ সালের কিছু নথিপত্র সিবিআই আধিকারিক সোমনাথ বিশ্বাস আমার কাছ থেকে চেয়েছেন। নথি আমার কাছে নেই। সেই কারণে সংশ্লিষ্ট এসআইদের আমি বলেছিলাম ওই নথিগুলি দিতে সিবিআই অফিসে। এও বলি যে ওনারা গেলে ভাল, নয়ত নথি পাঠালেই হবে। পরবর্তীতে দেখি ওনাদের নিয়ে যাওয়ার কোনও ব্যাপারই নেই। সেই খবরই চাউর হয়ে যায়।”

উল্লেখ্য, প্রাথমিক শিক্ষক নিয়োগে চাকরি (Primary TET Scam) দেওয়ার ক্ষেত্রে বেনিয়মের অভিযোগ উঠেছে। মুর্শিদাবাদের একাধিক ব্লকে এধরনের ঘটনা ঘটেছে বলেও খবর সিবিআই সূত্রে। বড়ঞা উত্তর, বেলডাঙ্গা পূর্ব, নবগ্রাম পশ্চিম, সুতি, নওদা উত্তর-সহ বিভিন্ন সার্কেলের অবর বিদ্যালয় পরিদর্শকদের বা এসআইদের ডেকে পাঠান হয়েছে নিজাম প্যালেসে। আগামী ২১ নভেম্বর দুপুর ২টোর মধ্যে ওই এসআইদের হাজিরা দিতে বলা হয়েছিল। এই রকমই একটি ভুয়ো খবর ছড়িয়ে পড়ে। পরে TV9 বাংলাকে গোটা বিষয়টি খোলসা করে আশিস মার্জিত।