Netai Diwas: গত বছর বাধা পেয়েছিলেন, এবার কি ‘নেতাই দিবসে’ যাচ্ছেন শুভেন্দু?

Netai Diwas: শুভেন্দু অধিকারী শনিবার লালগড়ের নেতাই গ্রামে এসে নেতাই গ্রামের শহিদদের শ্রদ্ধা জানান কি না সেদিকে তাকিয়ে রয়েছে জঙ্গলমহলের মানুষ।

Netai Diwas: গত বছর বাধা পেয়েছিলেন, এবার কি 'নেতাই দিবসে' যাচ্ছেন শুভেন্দু?
নেতাই দিবস
Follow Us:
| Edited By: | Updated on: Jan 07, 2023 | 9:54 AM

নেতাই : ২০১১ সালের ৭ জানুয়ারি লালগড়ের নেতাই গ্রামে রথীন দণ্ডপাটের বাড়ি থেকে সিপিএমের সশস্ত্র বাহিনী গ্রামবাসীদের ওপর নির্বিচারে গুলি চালানোর ঘটনায় প্রাণ যায় ৯ জনের, ২৮ জন আহত হন। তারপর থেকেই তৃণমূল কংগ্রেস এই ৭ জানুয়ারির দিনটিকে নেতাই শহিদ দিবস হিসেবে পালন করে। শাসক দলের নেতারা বলেন, এই নেতাই গ্রামের ঘটনাটিই বামফ্রন্টের ৩৪ বছরের শাসনে শেষ পেরেক পুঁতে দিয়েছিল। এই ঘটনা তৎকালীন রাজ্যের বিরোধী দল তৃণমূল কংগ্রেস হাতিয়ার করে রাজ্য জুড়ে আন্দোলনে ঝাঁপিয়ে পড়েছিল।

তৃণমূলে থাকাকালীন প্রত্যেক বছর এই দিনটিতে শুভেন্দু অধিকারী লালগড়ের নেতাই গ্রামে গিয়ে নেতাই শহিদ দিবসের অনুষ্ঠানে যোগ দিতেন। কিন্তু ২০২০-তে তিনি বিজেপিতে যোগ দেওয়ার পর গত বছর নেতাই গ্রামে শুভেন্দু অধিকারীকে বাধা দেওয়ার অভিযোগ ওঠে পুলিশের বিরুদ্ধে।

এবছর ওই নেতাই দিবসকে কেন্দ্র করে তৃণমূল কংগ্রেসের নেতা কুণাল ঘোষ বলেছেন, দম থাকলে শুভেন্দু অধিকারী নেতাই গ্রামে বীরবাহা হাঁসদার সামনাসামনি হয়ে দেখান। শুভেন্দু অধিকারী শনিবার লালগড়ের নেতাই গ্রামে এসে নেতাই গ্রামের শহিদদের শ্রদ্ধা জানান কি না সেদিকে তাকিয়ে রয়েছে জঙ্গলমহলের মানুষ। তবে রাজ্যের মন্ত্রী বীরবাহা হাঁসদার নেতৃত্বে নেতাই শহিদ স্মৃতিরক্ষা কমিটির উদ্যোগে লালগড়ের নেতাই গ্রামে শহিদ দিবস উদযাপন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।