একটু প্রাণবায়ুর জন্য কেউ কাতারাচ্ছেন মাটিতে, কেউ বা স্ট্রেচারে! ভয়াবহ সাগর দত্ত হাসপাতাল

হাসপাতালের জরুরি বিভাগে মাটিতে পড়ে শ্বাসকষ্টে কাতরাচ্ছেন কোনও রোগী, কেউ আবার পাননি কোভিড শয্যা। স্ট্রেচারে শুয়েই কিংবা হুইল চেয়ারে বসে অক্সিজেন নিচ্ছেন অনেকে।

একটু প্রাণবায়ুর জন্য কেউ কাতারাচ্ছেন মাটিতে, কেউ বা স্ট্রেচারে! ভয়াবহ সাগর দত্ত হাসপাতাল
সাগর দত্ত হাসপাতালে কোভিড রোগী, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 16, 2021 | 11:25 AM

উত্তর ২৪ পরগনা: রাজ্যে বেলাগাম করোনা। রোজ পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমণ। ক্রমশ জটিল হচ্ছে পরিস্থিতি। বাড়ছে মৃত্যুহার। এরমধ্যে, সাগর দত্ত হাসপাতালের (Sagar Dutta Medical College Hospital) ছবি ভয় ধরাল আমজনতার। আতঙ্কিত চিকিৎসাধীন রোগীরা।

কোভিড আবহে সাগর দত্ত হাসপাতালে (Sagar Dutta Medical College Hospital) রোগীদের সুবিধার কথা ভেবে চালু হয় একটি অক্সিজেন পার্লার। বাড়ানো হয় কোভিড শয্যা। কিন্তু তারপরেও হাল ফেরেনি হাসপাতালের। চরম অব্য়বস্থা ও হেনস্থার শিকার হতে দেখা গেল রোগীদের। শনিবার দেখা গেল, হাসপাতালের জরুরি বিভাগে মাটিতে পড়ে শ্বাসকষ্টে কাতরাচ্ছেন কোনও রোগী, কেউ আবার পাননি কোভিড শয্যা। স্ট্রেচারে শুয়েই কিংবা হুইল চেয়ারে বসে অক্সিজেন নিচ্ছেন অনেকে। যথাযথ পরিষেবা পাচ্ছেন না বলেই অভিযোগ করেছেন রোগী ও রোগীর পরিবার। যার জেরে প্রাণ যাচ্ছে অনেক রোগীর। শয্যার তুলনায় রোগীর চাপ বেশি হওয়ায় পরিষেবা দিতে গিয়ে রীতিমতো কালঘাম ছুটছে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের।

হাসপাতালে চিকিৎসা করাতে এক রোগীর পরিবারের সদস্য বলেন, “হাসপাতালের অবস্থা খুবই খারাপ। বললেও চিকিৎসা করছে না। ওভাবেই ফেলে রাখছে। মাটিতে পড়েই কাতরাচ্ছে অনেকে। মনে হচ্ছে এখনই মারা যাবে। অক্সিজেনটুকু কোনওরকমে পাওয়া গিয়েছে।” প্রায় একই অভিযোগ করেছেন অন্য রোগীর পরিবারও। যদিও, এই প্রসঙ্গে হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

উল্লেখ্য, করোনা (Corona) সংক্রমিত হয়ে রেকর্ড মৃত্যু রাজ্যে। একদিনে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৪৪ জনের। শনিবার সংখ্যাটা ছিল ১৩৬। শনিবার প্রকাশিত রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১৯, ৫১১ জন। রাজ্যে একদিনে করোনামুক্ত হয়েছেন ১৯,২১১ জন। সুস্থতার হার ৮৬. ৯৮ শতাংশ। উত্তর চব্বিশ পরগনায় একদিনে আক্রান্ত ৪২৭৯ জন। মৃত ৩৫ জন। কলকাতায় একদিনে আক্রান্ত ৩৯৫১ জন, মৃত ৩০ জন। শনিবার, রাজ্যে করোনা আক্রান্ত হয়েছিলেন ২০ হাজার ৮৪৬ জন। সব মিলিয়ে এই মুহূর্তে রাজ্যে মোট করোনা আক্রান্ত হয়েছেন সাড়ে দশ লক্ষেরও বেশি মানুষ। সরকারি হিসেবে সংখ্যাটা ১০,৭৩,৯৫৬ জন। পাশাপাশি পরিসংখ্যান অনুযায়ী রাজ্যে টানা বেশ কয়েক দিন করোনায় শতাধিক মানুষেক মৃত্যু হচ্ছে।

আরও পড়ুন: বাড়ির ছাদে পড়ে রয়েছে মৃতদেহ, মুখ থেকে বেরচ্ছে সবুজ গ্যাজলা, একান্তবাসী মহিলার মৃত্যু ঘিরে রহস্য!