Bongaon: গ্রামে মদের দোকানের উদ্বোধন… আর সেখানেই গ্রামের মহিলাদের হুড়োহুড়ি…দৃশ্য দেখে থ্ আবগারি দফতরের ওসি

Bongaon: শুক্রবার পুরাতন বনগাঁর প্রতাপনগর এলাকায় মদের দোকানের উদ্বোধন করতে গেলে বাধা দেন এলাকাবাসী। দোকানে তালা মেরে দিয়ে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বিশাল বনগাঁ থানার বিশাল বাহিনী ও আবগারি অধিকারিক। দীর্ঘক্ষণ চলে বিক্ষোভ।

Bongaon: গ্রামে মদের দোকানের উদ্বোধন... আর সেখানেই গ্রামের মহিলাদের হুড়োহুড়ি...দৃশ্য দেখে থ্ আবগারি দফতরের ওসি
মদের দোকানের বাইরে উত্তেজনাImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2024 | 9:10 PM

উত্তর ২৪ পরগনা: গ্রামে মদের দোকান হবে, এটা শুনেই তেলে বেগুনে ক্ষেপে উঠেছিলেন গ্রামবাসীরা। তখনই বাধ সেধেছিলেন। কিন্তু সে কথা শোনেননি। মদ দোকান তৈরি হয়। আর তা উদ্বোধনের দিনই তুমুল গন্ডগোল। নতুন মদের দোকান খোলার বিরোধিতায় চলল মারামারি। ঘটনাটি ঘটেছে বনগাঁর প্রতাপনগর এলাকায়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে,  এলাকায় সরকারি মদের দোকান হবে শুনে প্রথম থেকেই এলাকায় যাতে বিরোধিতা করছিলেন গ্রামবাসীরা। তাঁদের দাবি, এলাকায় মদের দোকান হলে গ্রামের পরিবেশ খারাপ হবে। এলাকায় দুষ্কৃতীদের আনাগোনা বাড়বে।  প্রশাসনকে সেই মর্মে লিখিতভাবে জানানো হয়েছিল। কিন্তু তাতে কোনও কাজ হয়নি।

শুক্রবার পুরাতন বনগাঁর প্রতাপনগর এলাকায় মদের দোকানের উদ্বোধন করতে গেলে বাধা দেন এলাকাবাসী। দোকানে তালা মেরে দিয়ে বিক্ষোভ দেখান গ্রামবাসীরা। খবর পেয়ে ঘটনাস্থলে যায় বিশাল বনগাঁ থানার বিশাল বাহিনী ও আবগারি অধিকারিক। দীর্ঘক্ষণ চলে বিক্ষোভ।

পরবর্তীতে এক স্থানীয় বিজেপি নেতাকে মারধর করারও অভিযোগ ওঠে গ্রামবাসীদের বিরুদ্ধে। গ্রামবাসীদের দাবি, ওই বিজেপি নেতা এলাকায় মদের দোকান খোলায় মদত দিচ্ছেন। যদিও ওই বিজেপি নেতার বক্তব্য পাওয়া যায়নি। পরবর্তীতে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি স্বাভাবিক হয়। তবে এখনও চাপা উত্তেজনা রয়েছে ওই এলাকায়।

স্থানীয় এক বাসিন্দার বক্তব্য, “মদের দোকান খোলা হলে এলাকায় মহিলাদের নিরাপত্তা থাকবে না, পরিবেশ নষ্ট হবে। ফলে আমরা মদের দোকান খুলতে দেব না। আগেও ওরা একাধিকবার মদের দোকান খুলতে চেয়েছিল। প্রশাসনকে এই ব্যাপারে পদক্ষেপ করতেই হবে। ” আবগারি দফতরের বনগাঁর ওসি সৌমেন শৌর্য বলেন, “এটা লাইসেন্সপ্রাপ্তই দোকান। কিন্তু যেহেতু একটা মানুষের ক্ষোভ তৈরি হয়েছে, তাই আপাতত তা উদ্বোধন করা হল না। পরে দফতরের তরফ থেকে তদন্ত করা হবে।”