TMC Foundation Day: তৃণমূলের প্রতিষ্ঠা দিবসেও প্রবল গোষ্ঠীদ্বন্দ্ব, কাটমানি পোস্টার পড়ল কো-অর্ডিনেটরের বিরুদ্ধে!

Cut Money Poster: ভোররাতে কে বা কারা নিবেদিতা পল্লি ও আরদেবক এলাকার বিভিন্ন জায়গায় "নববর্ষের উপহার- কাটমানির সর্দার, আর নেই দরকার" এই লেখা সম্বলিত পোস্টারে দেওয়াল ভরিয়েছে।

TMC Foundation Day: তৃণমূলের প্রতিষ্ঠা দিবসেও প্রবল গোষ্ঠীদ্বন্দ্ব, কাটমানি পোস্টার পড়ল কো-অর্ডিনেটরের বিরুদ্ধে!
সেই পোস্টার। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 01, 2022 | 7:07 PM

উত্তর ২৪ পরগনা: দলের প্রতিষ্ঠা দিবসের দিন কাটমানি পোস্টার পড়ল তৃণমূল নেতার নামে! বারাসতের ঘটনা। বারাসতের ৩৩ নম্বর ওয়ার্ড এলাকার কো-অর্ডিনেটর মিলন সর্দারের নামে সেই পোস্টারে লেখা, “নববর্ষের উপহার- কাটমানির সর্দার, আর নেই দরকার”। অন্যদিকে জেলায় তৃণমূলের প্রতিষ্ঠা দিবসেও পিছু ছাড়ল না গোষ্ঠীকোন্দল।

বারসাত ৩৩ নম্বর ওয়ার্ডের ওয়ার্ড কো-অর্ডিনেটর মিলন সর্দার। শনিবার ভোররাতে কে বা কারা নিবেদিতা পল্লি ও আরদেবক এলাকার বিভিন্ন জায়গায় “নববর্ষের উপহার- কাটমানির সর্দার, আর নেই দরকার” এই লেখা সম্বলিত পোস্টারে দেওয়াল ভরিয়েছে। পাশাপাশি আরও বেশ কয়েকটি পোস্টার সাঁটানো হয় যেখানে লেখা, “প্রকৃত ভারতীয় নাগরিককে বঞ্চিত করে বাংলাদেশি নাগরিকের নামে কী ভাবে সরকারি বাড়ি দেওয়া হল, মিলন সর্দার জবাব দাও”।

আবার এও লেখা, “৩৩ নম্বর ওয়ার্ডের বহু কুকীর্তির নায়ক, বারাসত পৌরসভা কে চুলকানি মাখানোর নায়ক দূর হটো”। উল্লেখ্য, এর আগেও ৩৩ নং ওয়ার্ডের কো-অর্ডিনেটরের নামে কাটমানি পোস্টার পড়েছিল। এ বিষয়ে ওয়ার্ড কো-অর্ডিনেটর বলেন, “হিংসার বশে এই কাজ। নিবেদিতা পল্লি ও আরদেবক এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে বেশ কিছু জনকে চিহ্নিত করা গিয়েছে। এ বিষয়ে দলের উর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। দল যথাযোগ্য ব্যবস্থা গ্রহণ করবে”। পাশাপাশি তিনি এই কাজে বিরোধীদের যোগসাজোগ থাকতে পারে বলে সন্দেহ প্রকাশ করেন।

অন্যদিকে তৃণমূলের গোষ্ঠী সংঘর্ষে এদিন উত্তপ্ত হয়ে ওঠে কয়ড়া কদম্বগাছি এলাকা। বছরের প্রথমে দিনে তৃণমূল কংগ্রেসের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে কদম্বগাছি হাটখোলা এলাকায় বারাসত সংখ্যালঘু সেলের সভাপতি তৃণমূল নেতা মাহফুজুর রহমানের নেতৃত্বে প্রতিষ্ঠা দিবস উদযাপিত হয়। এই সভায় উপস্থিত ছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী পূর্ণেন্দু বসু। দলের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে দলীয় পতাকা উত্তোলনের পরে বক্তব্য রেখে মন্ত্রী পূর্ণেন্দু বসু চলে যান। এর পর মাহফুজুর রহমানের কর্মীসমর্থকরা মঞ্চের সামনে চেয়ার-টেবিল সরাচ্ছিলেন।

ঠিক সেই সময় কদম্বগাছি গ্রাম পঞ্চায়েতের সদস্য নয়ন সর্দার দলবল নিয়ে এসে মাহফুজুর রহমানের কর্মী সমর্থকদের উপরে হামলা চালায় বলে অভিযোগ। কাঠ, লাঠি দিয়ে তাদের এলোপাথাড়ি মারধর করা হয়।

নয়ন সর্দার বারাসত ১ নম্বর পঞ্চায়েত সমিতির সভাপতি আরসাদ উদ জামানের সমর্থক বলে জানা গিয়েছে। এই ঘটনায় মাফুজার রহমানের কর্মী ও সমর্থকেরা প্রায় কুড়ি মিনিট ধরে টাকি রোড অবরোধ করে বিক্ষোভ দেখায়। পরে কদম্বাগাছি পুলিশ ফাঁড়ির পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে।

আরও পড়ুন: Anubrata Mondal: মুকুট-তলোয়ার অতীত, নতুন বছরে অনুব্রতকে উপহার সাড়ে ছয় কেজি রুপোর ‘দলনেত্রী’

আরও পড়ুন: TMCP: দৃশ্য দূষণের জেরে কলেজ থেকে পতাকা খোলার অভিযোগ, অধ্যক্ষকে তালাবন্ধ করে হেনস্থা তৃণমূল ছাত্র পরিষদের