Bhatpara: ভাটপাড়ায় লাগাতার বিস্ফোরণে NIA তদন্তের দাবি, কী বলছেন ব্যারাকপুরের পুলিশ কমিশনার?

Bhatpara:শনিবার সকালে ভাটপাড়া পুরসভায় ৮ নম্বর ওয়ার্ডের একটি নির্মীয়মাণ বাড়ি থেকে উদ্ধার হয় ৫০টি তাজা বোমা। যা নিয়েও ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে গোটা এলাকায়।

Bhatpara: ভাটপাড়ায় লাগাতার বিস্ফোরণে NIA তদন্তের দাবি, কী বলছেন ব্যারাকপুরের পুলিশ কমিশনার?
TV9 Bangla Digital

| Edited By: জয়দীপ দাস

Jul 09, 2022 | 9:47 PM

ভাটপাড়া: ভোট হোক বা সাধারণ সময়, দুষ্কৃতী দৌরাত্ম্যে প্রায়শই খবরের শিরোনামে উঠে আসে ভাটপাড়া(Bhatpara)। শুক্রবার দুপুরে প্রবল শব্দে কেঁপে ওঠেছিল ভাটপাড়ার নয়াবাজার এলাকা। বিস্ফোরণের তীব্রতায় একটি বন্ধ দোকানের শাটার ছিটকে পড়ে প্রায় ৫০ ফুট দুরে। ভেঙে পড়ে পাশে থাকা একটি মাংসের দোকানের দেওয়াল। ঘটনায় মারাত্মকভাবে জখম হন ২ জন। এদিকে এ ঘটনার পর থেকে বাড়ছিল রাজনৈতিক(Political Arena) চাপানউতর। এদিকে এর আগে বৃহস্পতিবার, ভাটপাড়ার এই নয়াবাজারেই বিস্ফোরণে মৃত্যু হয় ২ জনের। বহুতলের একতলার গোডাউনে বিস্ফোরণে ব্যাপক চাঞ্চল্য তৈরি হয় গোটা এলাকায়। এরমধ্যে আবার শনিবার সকালে ভাটপাড়া পুরসভায়(Bharpara Municipality) ৮ নম্বর ওয়ার্ডের একটি নির্মীয়মাণ বাড়ি থেকে উদ্ধার হয় ৫০টি তাজা বোমা। 

ঘটনার পর ঘটনায় গত তিনদিন ধরে লাগাতার খবরের শিরোনামে উঠে এসেছে ভাটপাড়া। প্রশ্ন উঠতে থাকে ফের কী দুষ্কৃতীদের মুক্তাঞ্চলে পরিণত হচ্ছে ভাটপাড়া? এদিকে ভাটপাড়া বিস্ফোরণে ইতিমধ্যেই এনআইএ তদন্তের দাবি তুলেছে বিজেপি। যা নিয়েও রাজনৈতি মহলে শুরু হয়ে গিয়েছে জোরদার শোরগোল। এদিকে ইতিমধ্যেই কালামউদ্দিন আনসারী নামে এক ব্যক্তিকে গ্রেফতার করে পুলিশ। তাঁকে জিজ্ঞাসাবাদ করেও লাগাতার বিস্ফোরণের নেপথ্য রহস্য জানান চেষ্টা করা হচ্ছে। 

এই খবরটিও পড়ুন

এদিকে বিজেপির এনআইএ তদন্তের দাবির পর থেকে তা নিয়ে রাজনৈতিক মহলেও চলছে জোরদার চর্চা। এ প্রসঙ্গে প্রতিক্রিয়া দিতে গিয়ে ব্যারাকপুরের পুলিশ কমিশনার অজয় ঠাকুর বলেন, “এনআইএ কেন? পুলিশ তো আছে।  আমরা ফরেন্সকি ডিপার্টমেন্টকে রিকুইজিশন দিয়েছি। তাঁরা তদন্ত করে দেখবে কী ধরনের বিস্ফোরক ছিল।” একইসঙ্গে ৮ নং ওয়ার্ডয়ের তিন নম্বর গলিতে বোমা উদ্ধার প্রসঙ্গে তিনি বলেন, “৫০টির বেশি বোমা পাওয়া গিয়েছে। দুস্কৃতিরা এই বোমা নিয়ে অশান্তি বাঁধাবার আগেই পুলিশ এই বোমা গুলি উদ্ধার করে।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla