Basirhat: সীমান্ত থেকে উদ্ধার লক্ষাধিক টাকার তরল মাদক ও অস্ত্র, ধৃত ২

Basirhat: বসিরহাট মহকুমার বসিরহাট থানার ভারত-বাংলাদেশ সীমান্তের আখারপুর এলাকা থেকে ২ জনকে গ্রেফতার করা হয়।

Basirhat: সীমান্ত থেকে উদ্ধার লক্ষাধিক টাকার তরল মাদক ও অস্ত্র, ধৃত ২
বসিরহাটে উদ্ধার আগ্নেয়াস্ত্র (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2021 | 10:08 AM

উত্তর ২৪ পরগনা: ফের সীমান্ত থেকে উদ্ধার আগ্নেয়াস্ত্র। বাজেয়াপ্ত করা হয়েছে তরল মাদক। গ্রেফতার করা হয়েছে ২ জনকে।

বসিরহাট (Basirhat) মহকুমার বসিরহাট থানার ভারত-বাংলাদেশ সীমান্তের আখারপুর এলাকা থেকে ২ জনকে গ্রেফতার করা হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবা ভোর রাতে কুখ্যাত দুষ্কৃতী আবুল হোসেন মন্ডল এক সঙ্গীকে নিয়ে এলাকায় সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে থাকে। এলাকায় অপরাধমূলক কাজের জন্যই তারা জড়ো হচ্ছিল বলে পুলিশ মনে করে।

গোপন সূত্রে খবর পেয়ে বসিরহাট থানার পুলিশ আধিকারিক সুরিন্দর সিংয়ের নেতৃত্বে বাহিনী এলাকায় পৌঁছয়। প্রথমে আবুলকে জিজ্ঞাসাবাদ করা হয়। ফের কথায় অসঙ্গতি থাকায় গ্রেফতার করা হয় তাকে। যদিও গ্রেফতার করা যায়নি তার সঙ্গীকে। অপর দুষ্কৃতী ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

ধৃত দুষ্কৃতীর বাড়ি গাছা এলাকায়। তার কাছ থেকে উদ্ধার হয়েছে দুটো আগ্নেয়াস্ত্র ও পাঁচ রাউন্ড গুলি। দীর্ঘদিন ধরে পুলিশের খাতায় তার নাম ছিল। পাশাপাশি বাদুড়িয়া থানার ভারত-বাংলাদেশ সীমান্তের শায়েস্তানগর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের লবঙ্গ গ্রাম থেকে ভোররাতে বাদুড়িয়া থানার পুলিশ আধিকারিক অনিল সাউয়ের নেতৃত্বে অভিযান চলে।

শায়েস্তানগর এলাকা থেকে পুলিশ গিয়ে এক মাদক পাচারকারীকে গ্রেফতার করে। তার কাছ থেকে উদ্ধার হয়েছে সাড়ে ৫ লিটার তরল মাদক। যার বাজারমূল্য লক্ষাধিক টাকা। ধৃতের বাড়ি উত্তর ২৪ পরগণার জগদ্দল থানার শ্যামনগর এলাকায়। বছর বাষট্টির কৃষ্ণপদ বিশ্বাসের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে বাংলাদেশ সীমান্ত দিয়ে নিষিদ্ধ মাদক পাচারের অভিযোগ রয়েছে। এর সঙ্গে কোনও আন্তর্জাতিক মাদক পাচারের যোগসূত্র রয়েছে কিনা, সেটাও খতিয়ে দেখছে পুলিশ।

নিষিদ্ধ মাদক পাচারকারীকে বারাসত জেলা আদালতে তোলা হবে। পাশাপাশি বসিরহাট থেকে ধৃত দুষ্কৃতীকে বসিরহাট মহকুমা আদালতে তোলা হচ্ছে। এই দু’জনকে পুলিশি হেফাজতে নেওয়ার আবেদন জানিয়েছে বসিরহাট পুলিশ জেলা।

আরও পড়ুন: Jalpaiguri: সক্রিয় দালালচক্র! জলপাইগুড়ি মাদার চাইল্ড হাবে তুমুল উত্তেজনা

আরও পড়ুন: House Collapsed: মাটির দেওয়াল ভেঙে ফের মৃত্যু, আহত ২, এবার ভগবানপুরে