Cattle Smuggling Case: অনুব্রতর দেহরক্ষী সায়গলকে জেলে গিয়ে জেরা করতে পারবে ইডি, সায় আদালতের

Cattle Smuggling Case: আসানসোল জেলে গিয়ে সায়গলকে জেরা করার অনুমতি চেয়ে  আসানসোলের বিশেষ আদালতে আবেদন জানায় ইডি।

Cattle Smuggling Case: অনুব্রতর দেহরক্ষী সায়গলকে জেলে গিয়ে জেরা করতে পারবে ইডি, সায় আদালতের
সায়গল হোসেন।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2022 | 10:21 AM

কলকাতা: গরুপাচার কাণ্ডে ধৃত অনুব্রত মণ্ডলের প্রাক্তন দেহরক্ষী সায়গল হোসেনকে জেরার অনুমতি দিল সিবিআইয়ের বিশেষ আদালত। আসানসোল জেলে গিয়ে সায়গলকে জেরা করার অনুমতি চেয়ে  আসানসোলের বিশেষ আদালতে আবেদন জানায় ইডি। সেই আবেদনের ভিত্তিতেই অনুমতি আদালতের। যে কোনও দিন জেলে গিয়ে সায়গল হোসেনকে জেরা করতে পারবে দিল্লির ইডি টিম। তেমনটাই খবর সূত্রের।

গরু পাচারের টাকা কোন অ্যাকাউন্টে গিয়েছে, কোন খাতে খরচ করা হয়েছে, এই প্রশ্নেরই উত্তর খুঁজছেন তদন্তকারীরা। সায়গল হোসেনের স্ত্রী ও মাকে আগেই তলব করেছে ইডি। তাঁদের নামেও বিপুল পরিমাণ সম্পত্তির হদিশ মিলেছে। সেই সম্পত্তি নিয়ে জিজ্ঞাসাবাদের জন্যই তলব করা হয়েছিল।

কনস্টেবলের চাকরি করতেন সায়গল।সেই চাকরির টাকায় কীভাবে এত সম্পত্তি, সেটাই আসল বিষয়। তাঁর স্ত্রী ও মায়ের সম্পত্তির হদিশও পেতে চাইছেন তদন্তকারীরা। সূত্রের খবর, সায়গল গ্রেফতার হওয়ার পর ওই সব সম্পত্তি হস্তান্তরের চেষ্টা হয়েছিল।

এর আগেও জেলে এসে সায়গল হোসেনকে জেরা করতে চেয়েছিলেন তদন্তকারীরা। আগের আবেদন খারিজ হয়ে যায়। বর্তমানে আসানসোলের কারাগারে রয়েছেন সায়গল। এবার সেখান গিয়ে জেরার অনুমতি পেয়েছেন তদন্তকারীরা।  ২৯ সেপ্টেম্বর ফের আদালতে পেশ করা হবে সায়গলকে। সায়গলের আইনজীবী আদালতে জামিনের আবেদন করেছিলেন আগেই। তিনি জানান, যে কোনও শর্তে রাজি তাঁর মক্কেল।