Missing: বারবার পরিত্যক্ত খাদানে বিপদের হাতছানি, এবার স্নান করতে নেমে নিখোঁজ প্রৌঢ়

Asansol News: গত মাসেই আসানসোল উত্তর থানার অন্তর্গত কাল্লা ইন্ডিয়ান অয়েলের কাছে একটি পরিত্যক্ত ইসিএলের খাদানে এক কিশোরীর দেহ উদ্ধার হয়।

Missing: বারবার পরিত্যক্ত খাদানে বিপদের হাতছানি, এবার স্নান করতে নেমে নিখোঁজ প্রৌঢ়
খাদানে নিখোঁজ এক। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 05, 2022 | 7:34 AM

পশ্চিম বর্ধমান: ফের কোলিয়ারির পরিত্য়ক্ত খাদানে দুর্ঘটনা। বারাবনিতে পরিত্যক্ত খাদানে স্নান করতে নেমে তলিয়ে গেলেন এক প্রৌঢ়। পেশায় তিনি ইসিএল কর্মী। নাম প্রদীপ বাউরি। এই ঘটনা ঘিরে শোরগোল পড়ে গিয়েছে বারাবনির পানুরিয়া গৌরান্ডি কোলিয়ারি তিন নম্বর পরিত্যক্ত খোলামুখ খনিতে।

এই ঘটনার পরই খবর দেওয়া হয় পুলিশের সেভেন ব্যাটালিয়নের সিভিল ডিফেন্সে। সেখান থেকে ডুবুরিরা এসে তল্লাশি অভিযানে নামেন। মঙ্গলবার সন্ধ্যা পার করেও প্রদীপ বাউরির খবর মেলেনি বলে জানা গিয়েছে। স্থানীয়দের অভিযোগ প্রায়ই এইরকমই ঘটনা এখানে ঘটে। এমনও হয়েছে, দু’দিন তিনদিন পর দেহও ভেসে উঠতে দেখা গিয়েছে।

গত মাসেই আসানসোল উত্তর থানার অন্তর্গত কাল্লা ইন্ডিয়ান অয়েলের কাছে একটি পরিত্যক্ত ইসিএলের খাদানে এক কিশোরীর দেহ উদ্ধার হয়। দেহ উদ্ধারের দিন তিনেক আগে খাদানে ঝাঁপ দিয়েছিলেন তিনি। চ্যানেলের ভিতর সুড়ঙ্গ থাকায় এবং জল ভর্তি থাকায় উদ্ধারকাজেও বেগ পেতে হয় উদ্ধারকারীদের। এরপর কেন্দ্রীয় সরকারের বিপর্যয় মোকাবিলা দল দেহটি উদ্ধার করে।

গত মাসেই আরও একটি ঘটনা ঘটে কুলটি থানার নিয়ামতপুরের বামুনডিহা এলাকার পরিত্য়ক্ত খাদান থেকে সুমন ঠাকুর (২৫) ও সুমিত ঠাকুর (৪) নামে মা ও ছেলের দেহ উদ্ধার হয়। পারিবারিক অশান্তির জেরে ওই মহিলা তাঁর ছোট্ট ছেলেকে নিয়ে পরিত্যক্ত খাদানে ঝাঁপ দেন। খাদানের পাশে পড়ে থাকা জুতো দেখে বুঝতে পারেন এলাকার লোকেরা। পরে উদ্ধারকারীরা এসে দু’জনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। যদিও ততক্ষণে সব শেষ।

কিন্তু কেন এই খাদানগুলিতে এমন বিপদের হাতছানি? এলাকাবাসী জানান, এই খাদানগুলিতে জল ভর্তি থাকে। সেই জল যথেষ্টই। তাতেই বারবার বিপদ ঘটে। স্থানীয় বাসিন্দাদের দাবি, এই খাদানগুলিতে স্থানীয়দের নামতে নিষেধ করা উচিৎ।