Dev: সেলফি নয়, দেবের কাছে সেতু চাইলেন ঘাটালের মহিলারা

Dev: ঘাটাল ও দাসপুরের মধ্যে দিয়ে বয়ে গিয়েছে শিলাবতী নদী। নদীর একপ্রান্তে ঘাটালের শিলারাজনগর-সহ ঘাটালের একাধিক গ্রাম। আবার অপরপ্রান্তে রয়েছে দাসপুরের গাদিঘাট-সহ একাধিক গ্রাম। ঘাটাল ও দাসপুরের একাধিক গ্রামের সংযোগ স্থাপনকারী শিলাবতী নদীর উপর থাকা বাঁশের সাঁকো।

Dev: সেলফি নয়, দেবের কাছে সেতু চাইলেন ঘাটালের মহিলারা
দেবের কাছে সেতুর দাবি মহিলাদের। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Mar 29, 2024 | 5:13 PM

ঘাটাল: গ্রামে দেব এসেছেন প্রচারে। তাঁকে দেখেই গ্রামের অস্থায়ী সেতু স্থায়ী করে দেওয়ার দাবি তুললেন এলাকার কচিকাঁচা থেকে মহিলারা। স্থায়ী সেতুর দাবিতে প্ল্যাকার্ড হাতে দেবের সামনে হাজির হন তাঁরা। শীলাবতী নদীর উপর থাকা বাঁশের সাঁকোকে কংক্রিট সেতু করে দেওয়ার দাবি জানান তাঁরা। বীরসিংহ ডেভেলপমেন্ট অথিরিটির মিটিংয়ে এ নিয়ে আলোচনার আশ্বাস দেন দেব।

ঘাটাল ও দাসপুরের মধ্যে দিয়ে বয়ে গিয়েছে শিলাবতী নদী। নদীর একপ্রান্তে ঘাটালের শিলারাজনগর-সহ ঘাটালের একাধিক গ্রাম। আবার অপরপ্রান্তে রয়েছে দাসপুরের গাদিঘাট-সহ একাধিক গ্রাম। ঘাটাল ও দাসপুরের একাধিক গ্রামের সংযোগ স্থাপনকারী শিলাবতী নদীর উপর থাকা বাঁশের সাঁকো। দুই পারের স্কুল পড়ুয়া থেকে গ্রামের মানুষের নদী পারাপারে একমাত্র সম্বল এটি।

অভিযোগ, বন্যার সময় বাঁশের সাঁকো পারাপার মানে জীবনের ঝুঁকি নেওয়া। অথচ সেই ঝুঁকি নিয়েই ঘাটাল ও দাসপুরের নদী তীরবর্তী গ্রামের স্কুল পড়ুয়াদের পারাপার করতে হয়। দেব পৌঁছতেই সমস্ত দাবিদাওয়া জানায় তারা। ঘাটালের শিলারাজনগর থেকে ওই বাঁশের সাঁকো পেরিয়ে দাসপুরে প্রচারে আসছিলেন দেব। সেখানে প্ল্যাকার্ড হাতে হাজির ছিল রসিকগঞ্জ বিদ্যাসাগর উচ্চবিদ্যালয়ের স্কুল পড়ুয়ারা। তাদের সঙ্গে ছিলেন ঘাটাল ও দাসপুরের বাসিন্দারাও।