Local Train : দিনভর ট্রেন বাতিলে চরম দুর্ভোগ হাওড়া-বর্ধমান শাখার যাত্রীদের, ‘স্পেশ্যালেও’ মিটছে না ভোগান্তি

Local Train : বেলানগর স্টেশনের কাছে থাকা ইলেক্ট্রনিক ইন্টারলকিংয়ের বদলের কাজ চলবে শনিবার রাত থেকে। চলবে রক্ষণাবেক্ষণের কাজ। সে কারণেই রববির দিনভর এই শাখায় সমস্ত লোকাল ট্রেন বাতিল থাকবে বলে জানা যাচ্ছে।

Local Train : দিনভর ট্রেন বাতিলে চরম দুর্ভোগ হাওড়া-বর্ধমান শাখার যাত্রীদের, ‘স্পেশ্যালেও’ মিটছে না ভোগান্তি
চরম ভোগান্তি যাত্রীদের
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2023 | 8:50 AM

বর্ধমান : বর্ধমান-হাওড়া কর্ড লাইনে বেলানগর স্টেশনে ইলেক্ট্রনিক ইন্টারলকিংয়ের বদলের কাজের জন্য শনিবার রাত ১২ টা থেকে রবিবার রাত ১২টা পর্যন্ত (অর্থাৎ ২৬ মার্চ দিনভর) বর্ধমান-হাওড়া (Bardhaman-Howrah) কর্ড লাইনের সমস্ত লোকাল ট্রেন বাতিল (Local Train Cancel) করা হয়েছে। ফলে রবিবার সকাল থেকেই  ব্যাহত হচ্ছে বর্ধমান-হাওড়া কর্ড লাইনের ট্রেন পরিষেবা। চলছে কিছু স্পেশ্যাল ট্রেন। চরম অসুবিধার মধ্যে পরতে হচ্ছে নিত্যযাত্রী থেকে সাধারণ যাত্রীদের। অনেককেই মেইন লাইন হয়ে ঘুরে যেতে হচ্ছে। কিংবা স্পেশাল ট্রেনে ডানকুনি (Dankuni) পর্যন্ত গিয়ে বাস কিংবা অন্য কোন পরিবহনের ভরসা করতে হচ্ছে গন্তব্যে পৌঁছাতে।

সকালে কাজে বেরিয়ে ছিলেন নিত্যযাত্রী দীপক চৌধুরী। বর্ধমান স্টেশনে এসে ট্রেন ধরতে গিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করলেন তিনি। বললেন, “যাতায়াতের খুবই অসুবিধা হচ্ছে। এখন তো অনেককেই মেন লাইন দিয়ে যেতে হচ্ছে। যাঁরা হাওড়া যাচ্ছেন তাঁদের খুবই অসুবিধার মধ্যে পড়তে হচ্ছে। ট্রেন কম। যে কটা স্পেশ্যাল চলছে সেগুলিও ডানকুনি পর্যন্ত যাচ্ছে। যাঁরা হাওড়া যাচ্ছেন তাঁদের সেখানে নেমে বাস বা অন্য কোনও গাড়ি ধরতে হচ্ছে।” এদিকে বেলানগর স্টেশনে কাজের জন্য রেলের পক্ষ থেকে কয়েকটি দূরপাল্লার ট্রেনেরও রুট বদল করা হয়েছে। পাশাপাশি কর্ড লাইনে চলাচল করে এমন দূরপাল্লার কয়েকটি ট্রেনকে মেন লাইন দিয়ে অর্থাৎ ব্যান্ডেল হয়ে চলাচল করানো হচ্ছে।

সাম্প্রতিককালে হাওড়া-বর্ধমান কর্ড ও মেন লাইনে বিভিন্ন সময় ট্রেন বন্ধ রেখে কাজ হয়েছে। টানা ট্রেন বন্ধে দুর্ভোগে পড়েছেন নিত্য যাত্রী থেকে সাধারণ যাত্রীরা। এদিকে রবিবার সরকারি চাকরির পরীক্ষাও রয়েছে। ট্রেন বাতিলের খবরে চিন্তা বেড়েছে চাকরিপ্রার্থীদেরও। যদিও রেলের সূত্রে জানানো হয়েছে, পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে রবিবার ১০ জোড়া স্পেশাল ট্রেন চালানো হচ্ছে। কর্ড লাইনের বর্ধমান ও ডানকুনির মধ্যে ৮ জোড়া স্টেশাল ট্রেন চলাচল করবে। বর্ধমান থেকে প্রথম স্পেশাল ট্রেন সকাল ৫ টা ৪০ মিনিটে ও শেষ স্পেশাল ট্রেন সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে ছাড়বে। ডানকুনি থেকে প্রথম স্পেশাল ট্রেন ৭টা ২৫ মিনিটে ও শেষ স্পেশাল লোকাল রাত সাড়ে ৮ টায় ছাড়বে। বর্ধমান থেকে সকাল ৮টা ১০ মিনিট ও ৯টা ১৫ মিনিটে এবং হাওড়া থেকে দুপুর ২টো ৪৫ মিনিট ও ৩টে ৩৫ মিনিটে ছাড়বে স্পেশ্যাল লোকালগুলি।