Potato: আলু উধাও হয়ে যাবে নাকি বাজার থেকে? আজ থেকেই কর্মবিরতি আবার

Potato: আলু রফতানি নিয়ে পুলিশের বাধার অভিযোগ তুলে গত ২০ জুলাই রাজ্যজুড়ে কর্মবিরতির ডাক দিয়েছিল প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতি। টানা ৫দিন সেই কর্মবিরতি চলে। সেই কর্মবিরতির জেরে রাজ্যে আলুর সঙ্কটও তৈরি হয়েছিল। বাজারগুলিতে আলু কিনতে গেলে হাতে ছ্যাকা লাগার পরিস্থিতি হয়।

Potato: আলু উধাও হয়ে যাবে নাকি বাজার থেকে? আজ থেকেই কর্মবিরতি আবার
আবার আলুর দাম বাড়বে?Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2024 | 12:18 AM

পূর্ব বর্ধমান: আবারও দাম বাড়তে চলেছে আলুর? আজ সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতিতে যাচ্ছেন রাজ্য প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতি। সংগঠনের পূর্ব বর্ধমান জেলার সভাপতি উত্তম পাল বলেন, সোমবার থেকে কর্মবিরতির ডাক দিয়েছেন। দাবি না মেটা অবধি কোনওভাবেই তাঁরা আর কাজ করবেন না। এই পরিস্থিতি চললে খুচরো বাজারেও টানাটানি শুরু হবে। ফলে আলুর দাম বাড়ার সম্ভাবনা প্রবল।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

আলু রফতানি নিয়ে পুলিশের বাধার অভিযোগ তুলে গত ২০ জুলাই রাজ্যজুড়ে কর্মবিরতির ডাক দিয়েছিল প্রগতিশীল আলু ব্যবসায়ী সমিতি। টানা ৫দিন সেই কর্মবিরতি চলে। সেই কর্মবিরতির জেরে রাজ্যে আলুর সঙ্কটও তৈরি হয়েছিল। বাজারগুলিতে আলু কিনতে গেলে হাতে ছ্যাকা লাগার পরিস্থিতি হয়। পরে কৃষি বিপণন মন্ত্রী বেচারাম মান্না, পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদাররা বসে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেন। কিন্তু আলু ব্যবসায়ীদের দাবি পরিস্থিতি নিয়ন্ত্রণে আসেনি। যে সমস্য়া সেই তিমিরেই রয়ে গিয়েছে।

এই খবরটিও পড়ুন

সংগঠনের পূর্ব বর্ধমান জেলা সভাপতি উত্তম পাল বলেন, “যতদিন না বর্ডারে কাজকর্ম স্বাভাবিক হচ্ছে আমাদের কর্মবিরতি চলবে। আমরা কোনও কাজ করব না। কারণ আমাদের কাজ বাইরের রাজ্যে আলু পাঠানো। কিন্তু সেটা পাঠাতে পারছি কোথায়? যেগুলো এখানে বিক্রি হয় না সেগুলি আমরা বাইরের রাজ্যে পাঠাই। আগে ২২-২৩-২৪ কর্মবিরতির ডাক দিই। কৃষি বিপণন মন্ত্রী বেচারাম মান্না আমাদের ডেকেছিলেন। হরিপালে গিয়েছিলাম। বলেছিলেন, কর্মবিরতি তুলে নিতে। সমস্যা মেটাবেন। বর্ডার খোলা হবে। কিন্তু কিছুই হয়নি। ৮ অগস্ট সিঙ্গুরে বেচারাম মান্না, প্রদীপ মজুমদার ডেকেছিলেন সিঙ্গুরে। সমস্ত জেলার প্রতিনিধি এসেছিলেন। স্টোর মালিকরাও ছিলেন। ওখানে প্রদীপবাবু প্রস্তাব দিলেন কেজি প্রতি ২৫ টাকা, ২৩ টাকা দাম করলে সুবিধা হবে।”