TMC Joining: ‘বঙ্গ বিজেপিতেই এনআরসি দরকার, অনুপ্রবেশকারীতে ভরা’, ক্ষোভ উগরে দল ছাড়লেন রাজ্য কমিটির সদস্য

TMC: ২০১৪ সালে বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রে বিজেপির প্রার্থী ছিলেন সন্তোষ রায়। তাঁর অভিযোগ, ধীরে ধীরে তিনি দলে ব্রাত্য হতে শুরু করেন। সন্তোষের কথায়, "বর্তমান বিজেপিতে আমাদের মতো লোকেদের কোনও জায়গা নেই। তাই মমতাদির আদর্শে, মমতাদির কর্মযজ্ঞ দেখে এবং ওনার সুদক্ষ নেতৃত্ব অনুসরণ করে তৃণমূলে এসেছি। আমি রাজ্য় কমিটির সদস্য ছিলাম।

TMC Joining: 'বঙ্গ বিজেপিতেই এনআরসি দরকার, অনুপ্রবেশকারীতে ভরা', ক্ষোভ উগরে দল ছাড়লেন রাজ্য কমিটির সদস্য
তৃণমূলে যোগ দিলেন সন্তোষ রায়। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 20, 2024 | 6:33 PM

পূর্ব বর্ধমান: বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রে ২০১৪ সালে প্রার্থী করেছিল বিজেপি। তবে এরপর ধীরে ধীরে দলের সঙ্গে দূরত্ব বাড়ে সন্তোষ রায়ের। সেই সন্তোষ ভোটের বাংলায় দলই ছেড়ে দিলেন। শুধু তাই নয় যোগ দিলেন তৃণমূলে। বিজেপির রাজ্য কমিটির সদস্য সন্তোষ রায় তৃণমূলে যোগ দিয়েই বলেন, বঙ্গ বিজেপিতে এনআরসি দরকার। অনুপ্রবেশকারীতে ভরে গিয়েছে। সন্তোষ রায়ের কথায়, “পশ্চিমবঙ্গ বিজেপিতে এনআরসি চালু করা দরকার। সব অনুপ্রবেশকারী মালিক হয়েছে বিজেপিতে। আর আমাদের মতো যারা আদি বিজেপি, আমাদের লাথি খেয়ে ভাগতে হচ্ছে। তবে এদিন যোগদানপর্বে কিছুটা বিভ্রাটও হয়। বিজেপির সঙ্গে তাঁর তিন দশকের সম্পর্ক হওয়ায়, তৃণমূলের পতাকা হাতে নিয়েও মুখ ফসকে বলে ফেলেন, “পশ্চিমবঙ্গের স্বার্থে আমি বিজেপিতে এসেছি।” যদিও পরে শুধরে নেন তা।

২০১৪ সালে বর্ধমান পূর্ব লোকসভা কেন্দ্রে বিজেপির প্রার্থী ছিলেন সন্তোষ রায়। তাঁর অভিযোগ, ধীরে ধীরে তিনি দলে ব্রাত্য হতে শুরু করেন। সন্তোষের কথায়, “বর্তমান বিজেপিতে আমাদের মতো লোকেদের কোনও জায়গা নেই। তাই মমতাদির আদর্শে, মমতাদির কর্মযজ্ঞ দেখে এবং ওনার সুদক্ষ নেতৃত্ব অনুসরণ করে তৃণমূলে এসেছি। আমি রাজ্য় কমিটির সদস্য ছিলাম। ৩৫ বছর ধরে বিজেপি করেছি। প্রার্থী করেছে ২০১৪ সালে। কারণ সে সময় আগের বিজেপি ছিল। নীতি-আদর্শ ছিল, সভ্যতা ছিল। বর্তমান বিজেপিতে কিছুই নেই। বলে দিলাম, খুব তাড়াতাড়ি বৃহত্তর বিজেপি নেতৃত্ব এই পথে হাঁটবেন।”

এই খবরটিও পড়ুন

শনিবার তৃণমূলের জেলা কার্যালয়ে সন্তোষ রায়ের হাতে তৃণমূলের পতাকা তুলে দেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ, জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়রা। জেলা তৃণমূল সভাপতি রবীন্দ্রনাথ চট্টোপাধ্যায়ের কথায়, “২০১৪ সালে লোকসভা নির্বাচনে বর্ধমান পূর্ব থেকে বিজেপির প্রার্থী হয়েছিলেন সন্তোষ রায়। তিনি বিজেপির প্রতি বীতশ্রদ্ধ হয়ে এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের কর্মযজ্ঞে অনুপ্রাণিত হয়ে তৃণমূলে যোগ দিলেন।” তবে বিজেপি প্রার্থী অসীম সরকারের কথায়, “খুব ভাল করেছেন। যার যেটা ভাল লাগে। সন্তোষবাবুর বিষ্ঠায় রুচি, তাই পদ্মে অসন্তোষ। পদ্ম ফেলে চোরের দলে গিয়েছেন সন্তোষ।”