Sandeshkhali: ‘বউ দিনের বেলা তোমার, রাতের বেলা শাহজাহান বাহিনীর’, এভাবেই নাকি দাবিয়ে রাখা হত সন্দেশখালির স্বামীদের

Sandeshkhali: সম্প্রতি সন্দেশখালিতে মহিলাদের একাংশ প্রতিবাদে সরব হয়েছিলেন। মহিলাদের আন্দোলনের থেকে বিভিন্ন ধরনের অভিযোগ উঠে এসেছিল। আজ আবারও মঙ্গলকোটে বিজেপি মহিলা মোর্চার 'নারীশক্তি সম্মেলন' থেকে সুর চড়ালেন সন্দেশখালির মহিলারা। সন্দেশখালিতে বিগত সময়ে তাঁদের কীভাবে দিন কাটত, সে কথাই তুলে ধরেন তাঁরা।

Sandeshkhali: 'বউ দিনের বেলা তোমার, রাতের বেলা শাহজাহান বাহিনীর', এভাবেই নাকি দাবিয়ে রাখা হত সন্দেশখালির স্বামীদের
প্রতীকী ছবিImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 19, 2024 | 8:36 PM

মঙ্গলকোট: এবারের লোকসভা ভোটের মুখে অন্যতম চর্চিত ইস্যু সন্দেশখালি। বিস্তর অভিযোগ উঠে এসেছে সন্দেশখালি থেকে। বেশিরভাগই জমি-জমা দখল সংক্রান্ত অভিযোগ। তবে সম্প্রতি সন্দেশখালিতে মহিলাদের একাংশ প্রতিবাদে সরব হয়েছিলেন। মহিলাদের আন্দোলনের থেকে বিভিন্ন ধরনের অভিযোগ উঠে এসেছিল। আজ আবারও মঙ্গলকোটে বিজেপি মহিলা মোর্চার ‘নারীশক্তি সম্মেলন’ থেকে সুর চড়ালেন সন্দেশখালির মহিলারা। সন্দেশখালিতে বিগত সময়ে তাঁদের কীভাবে দিন কাটত, সে কথাই তুলে ধরেন তাঁরা।

সন্দেশখালির এক মহিলা জানালেন, ‘স্বামীদের বলা হত, বউ দিনের বেলা তোমার হতে পারে, কিন্তু রাতের বেলা শাহজাহান বাহিনীর।’ অপর এক মহিলা বললেন, ‘আমাদের স্বামীদের যখন-তখন ডেকে নিয়ে যেত। বলত, তোদের বউদের পাঠিয়ে দিবি। ২০১৯ সালে আমাকে ডেকে নিয়ে গিয়েছিল। কোনওরকমভাবে আমি ছুটে পালিয়ে এসেছি।’ আতঙ্ক যে এখনও পিছু ছাড়েনি, সে কথাও জানালেন তাঁরা। জানালেন, শাহজাহান গ্রেফতার হওয়ার পরও তাঁরা পুরোপুরি নিশ্চিন্ত হয়ে থাকতে পারছেন না।

উল্লেখ্য, এবারের লোকসভা ভোটের আগে বিজেপির অন্যতম বড় হাতিয়ার হল সন্দেশখালির প্রসঙ্গ। সন্দেশখালির আন্দোলনের অন্যতম প্রতিবাদী মুখ রেখা পাত্রকে এবার বসিরহাট লোকসভা কেন্দ্র থেকে প্রার্থী করেছে বিজেপি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বয়ং ফোনে কথা বলেছেন রেখার সঙ্গে। সন্দেশখালির ইস্যুকে লোকসভা ভোট পর্বে জিইয়ে রাখতে সবরকম চেষ্টা চালিয়ে যাচ্ছে বিজেপি। লোকসভা ভোটের আবহে প্রতিটি নির্বাচনী প্রচারের সভা-সমাবেশ থেকে বিজেপি নেতাদের মুখে উঠে আসছে সন্দেশখালির প্রসঙ্গ।

আর এবার পূর্ব বর্ধমানের মঙ্গলকোটে বিজেপির ‘নারীশক্তি সম্মেলনে’ থেকে বার্তা দিলেন সন্দেশখালির মহিলারা। পরে সংবাদমাধ্যমের মুখোমুখি হলে উগরে দিলেন সেখানকার অবর্ণনীয় অত্যাচারের অভিযোগ।