‘শুভেন্দু গড়’ নন্দীগ্রামে পদ্মে ভাঙন, ‘কালীঘাটে মুখ দেখাতে পারছেন না মমতা’,কটাক্ষ বিজেপির

tista roychowdhury

tista roychowdhury |

Updated on: Jul 04, 2021 | 7:19 PM

Post Poll Joining: রবিবার, নন্দীগ্রামের তৃণমূল কার্যালয়ে, হরিপুর অঞ্চলের প্রায় ৩৬০ জন বিজেপি কর্মী শাসক শিবিরে যোগ দেন।

'শুভেন্দু গড়' নন্দীগ্রামে পদ্মে ভাঙন, 'কালীঘাটে মুখ দেখাতে পারছেন না মমতা',কটাক্ষ বিজেপির
যোগদান পর্ব, নিজস্ব চিত্র

পূ্র্ব মেদিনীপুর: একুশের বঙ্গযুদ্ধের এপিসেন্টার ছিল নন্দীগ্রাম। কারণ, দুই যুযুধান নেতৃত্বের সম্মুখ-সমরের মেজাজ নিতে প্রস্তুত ছিল রাজ্য থেকে শুরু করে জাতীয় রাজনীতি। একদিকে, তৃণমূল (TMC) সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় অন্যদিকে, সদ্য় তৃণমূল ত্যাগী বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। এই দুই হেভিওয়েটের মাঝে কিছুটা ভাস্বর হয়ে উঠেছিলেন সংযুক্ত মোর্চার তরফে মীনাক্ষী মুখোপাধ্যায়। ‘টাফ ফাইটের’ মাটি নন্দীগ্রামে অবশ্য ২ মে শেষ জয়ের হাসি হেসেছিল পদ্ম শিবির (BJP)। মমতা বন্দ্যোপাধ্যায়কে ফোটোফিনিশে হারিয়ে জয়ী হন শুভেন্দু। কিন্তু, সেখানেই থামেনি তরজা। ভোটের ফলাফল নিয়ে  মামলা গড়িয়েছে সুপ্রিম কোর্ট পর্যন্ত। এ বার, সেই নন্দীগ্রামেই বিজেপি ছেড়ে তৃণমূলে যোগদান করলেন তিনশোর অধিক কর্মী।

রবিবার, নন্দীগ্রামের তৃণমূল কার্যালয়ে, হরিপুর অঞ্চলের প্রায় ৩৬০ জন বিজেপি কর্মী শাসক শিবিরে যোগ দেন। যোগদানকারীদের তালিকায় ছিলেন, তমলুক সাংগঠনিক জেলার মহিলা মোর্চার সহ সভানেত্রী অনিন্দিতা জানা, তমলুক জেলা এক্স আর্মি সেলের জেলা কমিটির সদস্য শুভাশীস জানা, বাম শিবিরের বাদল দুয়ারি ও প্রদীপ জানা-সহ একাধিক কর্মী সমর্থকেরা। যোগদান পর্বের অনুষ্ঠানে, নন্দীগ্রামের ১ নম্বর ব্লক সভাপতি স্বদেশ রঞ্জন দাস বলেন, “কোভিড বিধি মেনেই একেবারে জমায়েত করিয়ে যোগদান করানো হচ্ছে না। ধীরে ধীরে কয়েকটি কর্মসূচির মধ্য দিয়ে যোগদান করানো হবে। মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নের শরিক হতেই আজ ওঁরা তৃণমূলে যোগ দিলেন।”

যদিও, বিজেপির দাবী, এক্স আর্মি সেলের জেলা কমিটির সদস্য শুভাশীস জানাকে গত ১৮ ফেব্রুয়ারি দল থেকে দলবিরোধী কাজের জন্য  বহিষ্কার করা হয়েছে। বিজেপি সাংগঠনিক জেলা সভাপতি প্রলয় পাল যোগদান পর্ব প্রসঙ্গে বলেন, “মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রামে এত অত্যাচার করেছেন, এত লুঠ করেছেন যে এখানকার মানুষ হাত তুলে বিজেপিকে ভোট দিয়েছে। হেরে গিয়ে কালীঘাটে আর মুখ দেখাতে পারছে না তাই কীভাবে কীভাবে যোগাদান করানো যাবে সেইসব চিন্তা করছে। যে কয়েকজন যোগ দিয়েছে তাতে বিজেপির কোনও ক্ষতি হবে না। বিজেপি বিজেপির জায়গায় থাকবে।”

আরও পড়ুন: ‘মোদীর যত দাড়ি বাড়ছে তত করাপশনও’, রাফাল ‘কাঁটায়’ কটাক্ষ কল্যাণের

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla