Moyna: নাছোড় বৃষ্টিতে ভাঙল সেতু, এপার-ওপার মিশল জলে…

Purba Medinipur: নিম্নচাপের জেরে প্রবল বৃষ্টিতে ভেসেছে বাংলা। আর সেই বৃষ্টির জেরেই বিভিন্ন নদীতে ফুলেফেঁপে উঠেছে জল। সেই জলই কোথায় গ্রাম ভাসাচ্ছে, কোথাও আবার ভাঙছে সেতু, ডোবাচ্ছে রাস্তা। ময়নার প্রজাবাড়ের কাঠের সেতু ভেসে যাওয়ায় বিপাকে এলাকার বাসিন্দারা।

Moyna: নাছোড় বৃষ্টিতে ভাঙল সেতু, এপার-ওপার মিশল জলে...
এভাবেই ভেঙেছে কাঠের সাঁকো। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2024 | 2:05 PM

পূর্ব মেদিনীপুর: নিম্নচাপের জেরে ভাসছে দক্ষিণবঙ্গের একাধিক জেলা। বিশেষ করে উপকূলের জেলা পূর্ব মেদিনীপুরের একাধিক জায়গা জলমগ্ন। ময়নার প্রজাবাড়ে ভেঙে গেল ময়না পাঁশকুড়া যোগাযোগকারী একমাত্র বাঁশের সেতু।

নিম্নচাপের জেরে প্রবল বৃষ্টিতে ভেসেছে বাংলা। আর সেই বৃষ্টির জেরেই বিভিন্ন নদীতে ফুলেফেঁপে উঠেছে জল। সেই জলই কোথায় গ্রাম ভাসাচ্ছে, কোথাও আবার ভাঙছে সেতু, ডোবাচ্ছে রাস্তা। ময়নার প্রজাবাড়ের কাঠের সেতু ভেসে যাওয়ায় বিপাকে এলাকার বাসিন্দারা।

সামনেই কাঁসাই নদী। সেই নদী একেবারে কানায় কানায় ভরা। জলের স্রোত এতটাই জোরাল যে সেতু পর্যন্ত ভাসিয়ে নিয়েছে। এদিকে এই সেতু ময়না ও পাঁশকুড়ার মধ্যে যোগাযোগের রাস্তা। প্রতিদিন কয়েকশো মানুষ যাতায়াত করেন এই রাস্তা ধরে।

স্থানীয় বাসিন্দারা জানান, ময়না ও পাঁশকুড়ার সংযোগকারী এই সাঁকোটি যথেষ্টই মজবুত ছিল। তবে জলের স্রোতে অন্যান্য একাধিক সাঁকো ভেঙে গিয়েছে। সেই ভাঙা সেতুর অংশ ভেসে এসেছে এখানে। অন্যদিকে কচুরিপানা ভেসে এসে এই সাঁকোতে ধাক্কা মারে। তাতেই ভেঙে যায় ময়না পাঁশকুড়ার যোগাযোগকারী এই সাঁকো।

একেই এই টানা বৃষ্টিতে চারদিকে জল থই থই। তার উপর যাতায়াতের পথও জলের তলায় চলে যাওয়ায় সমস্যায় এলাকার লোকজন। প্রশাসন দ্রুত ব্যবস্থা নিক, আর্জি তাঁদের। হাওয়া অফিসের যা পূর্বাভাস, এই দুর্যোগ খুব সহজে কাটার নয়। নদী, বাঁধ, জলাধারগুলির অবস্থাও বেশ উদ্বেগ বাড়াবে।