Contai Durga Puja: পুজোর ৮৫ হাজার টাকা নিতে পারছে না, জানিয়ে দিল কাঁথির দুর্গাবাড়ি সমিতি

Durga Puja 2024: আরজি করের ডাক্তারি পড়ুয়ার ধর্ষণ-খুনের ঘটনায় রবিবার দুর্গাবাড়ি সমিতির পক্ষ থেকে শহরে প্রতিবাদ মিছিল বের হয়। মহিলারাই এর উদ্যোক্তা ছিলেন। তাঁরা জানান, পুজোর জাঁকজমকের থেকে তিলোত্তমার মৃত্যুতে দোষীদের শাস্তি পাওয়া বেশি জরুরি।

Contai Durga Puja: পুজোর ৮৫ হাজার টাকা নিতে পারছে না, জানিয়ে দিল কাঁথির দুর্গাবাড়ি সমিতি
পুজো কমিটির সদস্যরা।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 15, 2024 | 8:38 PM

পূর্ব মেদিনীপুর: পুজোর অনুদান ফেরানো চলছেই। বেহালা থেকে উত্তরপাড়া ছবিটা একই। এবার কাঁথিতেও অনুদান ফেরাল এক পুজো কমিটি। পূর্ব মেদিনীপুরের কাঁথি শহরের রাজাবাজর এলাকার কুমারপুর মহিলা পরিচালিত দুর্গাবাড়ি সমিতি একই পথে হাঁটল। রাজ্য সরকারের ৮৫ হাজার টাকা পুজো অনুদান নেবে না বলে জানিয়ে দিল তারা।

আরজি করের ডাক্তারি পড়ুয়ার ধর্ষণ-খুনের ঘটনায় রবিবার দুর্গাবাড়ি সমিতির পক্ষ থেকে শহরে প্রতিবাদ মিছিল বের হয়। মহিলারাই এর উদ্যোক্তা ছিলেন। তাঁরা জানান, পুজোর জাঁকজমকের থেকে তিলোত্তমার মৃত্যুতে দোষীদের শাস্তি পাওয়া বেশি জরুরি।

সম্প্রতি নবান্ন থেকে সাংবাদিক সম্মেলন করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখান থেকে মমতা বলেন, “কেউ যদি না নেয় তাহলে তাঁদের নিজেদের পুজো করার ক্ষমতা আছে। তাঁদের স্বাগত।” একইসঙ্গে তিনি জানিয়েছিলেন, ইতিমধ্য়েই পুজোর অনুদানের টাকা ছাড়া হচ্ছে। এবার প্রায় ৪৫০ কোটি টাকা খরচ হচ্ছে এই অনুদানে। অনেকেই নতুন করেও আবেদন করেছেন। তবে ইতিমধ্যে একাধিক জেলা তো বটেই, কলকাতারও একাধিক পুজো কমিটি এই অনুদান নিতে অস্বীকার করেছে। স্পষ্ট জানিয়েছে, এবার একেবারেই অনাড়ম্বর পুজো করছে তারা।

এই খবরটিও পড়ুন