Purulia: নেপথ্যে কি অন্য কিছু? মেয়ের মৃতদেহ সৎকার না করেই মাটিতে পুঁতলেন বাবা

Deadbody: এরপর পরিবারের সদস্যরা মিলে মৃতদেহটির সৎকার না করেই পাশের সুবর্ণরেখা নদীর ত্রিবেণী ঘাটে পুঁতে দেয়।

Purulia:  নেপথ্যে কি অন্য কিছু? মেয়ের মৃতদেহ সৎকার না করেই মাটিতে পুঁতলেন বাবা
মেয়ের মৃতদেহ পুঁতে দিলেন বাবা (প্রতীকী চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 23, 2021 | 7:31 AM

পুরুলিয়া: কোনও আচার অনুষ্ঠান নেই। নেই কোনও নিয়ম রীতি । নেই সৎকার অনুষ্ঠান। মেয়ে মারা যেতেই মৃতদেহ নিয়ে গিয়ে নদীর ঘাটে পুঁতে দিলেন বাবা। এই ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়।

শুক্রবার বিকেলে পুরুলিয়া(Purulia) ঝালদা থানার পুলিশ গিয়ে ওই মৃতদেহটি উদ্ধার করে। সূত্রের খবর, গত বৃহস্পতিবার করাডি গ্রামের রবীন্দ্রনাথ কুইরির ১৯ বছরের মেয়ে সীতা কুইরি মারা যায়। এরপর পরিবারের সদস্যরা মিলে মৃতদেহটির সৎকার না করেই পাশের সুবর্ণরেখা নদীর ত্রিবেণী ঘাটে পুঁতে দেয়। কিন্তু চেপে থাকেনি ঘটনা। বিভিন্নভাবে ছড়িয়ে পড়ে এলাকায়। এরপরই ঘটনাস্থানে যায় ঝালদা থানার পুলিশ ও ২ নম্বর ব্লকের বিডিও।

পরে মৃতার বাবা রবীন্দ্রনাথ কুইরি নিজেই দেখিয়ে দেন মেয়েকে কোথায় সমাধি দেওয়া হয়েছে। এরপর মাটি মৃতদেহটি উদ্ধার করে পুলিশ। ময়নাতদন্তের জন্য পাঠানো হয় পুরুলিয়া দেবেন মাহাতো মেডিক্যাল কলেজে। তবে মৃতার বাবা রবীন্দ্রনাথ কুইরি জানান তার মেয়ের শ্বাসকষ্ট জনিত সমস্যা ছিল। হঠাৎ করে মারা যায় সে। গ্রামের লোকের পরামর্শেই তাঁকে সমাধি দেওয়া হয়। পুলিশ ঘটনার তদন্ত শুরু করেছে। আপাতত ময়না তদন্তের রিপোর্টের জন্য অপেক্ষা করা হচ্ছে।

উল্লেখ্য, এর আগে একাদশীর দিন ড্রেন থেকে উদ্ধার হয় এক ব্যক্তির মৃতদেহ। যদিও সেই ঘটনাস্থান ছিল উত্তর ২৪ পরগনার বরানগর। সূত্রের খবর, বরানগরের লেকভিউ পার্ক (Baranagar Lakeview park)। ওই পার্কে রোজই মতোই প্রাত:ভ্রমণে বেরোন ভ্রমণকারীরা। সেদিও অন্যথা হয়নি। কিন্তু একাদশীর সকালে ভ্রমণে বেরিয়ে একটি মৃতদেহ দেখতে হতে পারে সেই কথা হয়ত স্বপ্নেও ভাবতে পারেননি এলাকাবাসী। ভোরবেলা মৃতদেহ দেখার পর কিছুটা হতভম্ব হয়ে পড়ে এলাকাবাসী। এরপর আর দেরি না করে সোজা খবর দেওয়া হয় পুলিশে। বরানগর থানার পুলিশ এসে ওই মৃতদেহ উদ্ধার করে নিয়ে যায়। পরে সেটি সাগর দত্ত হাসপাতালে পাঠানো হয় ময়নাতদন্তের জন্য।

পুলিশের প্রাথমিক অনুমান, ওই ব্যক্তি মদ্যপ ছিলেন। যার কারণে হয়ত হুঁশ ছিল না তাঁর। মদ্যপ অবস্থায় কোনও ভাবে হয়ত ড্রেনে পড়ে গিয়ে মৃত্যু হয় তার। এখনও পর্যন্ত ব্যক্তির নাম পরিচয় জানা যায়নি। পাশাপাশি তাকে খুন করা হয়েছে কিনা সেই বিষয়টিও খতিয়ে দেখে পুলিশ।

আরও পড়ুন : Purulia: অব্যাহত দলবদলের হিড়িক! ফের শাসক শিবিরে যোগদান ৫০০ বেশি মানুষের