পাতে কেন নেই মাছ-মাংস? ইয়াসে বিপর্যস্ত বাসন্তীর ত্রাণশিবিরে ভিটেহারাদের সংঘর্ষে কাটল কান!

ইয়াসে (Cyclone Yaas) বিপর্যন্ত সুন্দরবন, কাকদ্বীপ-বাসন্তী। আর তার মধ্যেই এই ব্যতিক্রমী ঘটনা বাসন্তীর (Basanti) ২ নম্বর রানিগড় এসএসকেএম স্কুলের ত্রাণ শিবিরেl আহতরা ক্যানিং মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন।

পাতে কেন নেই মাছ-মাংস? ইয়াসে বিপর্যস্ত বাসন্তীর ত্রাণশিবিরে ভিটেহারাদের সংঘর্ষে কাটল কান!
নিজস্ব চিত্র

বাসন্তী: ত্রাণ শিবিরে রান্না করে খেতে দিতে হবে মাছ-মাংস-ডিম! আর তা নিয়েই ধুন্ধুমার কাণ্ড ত্রাণ শিবিরে। গুরুতর আহত ৩। ইয়াসে (Cyclone Yaas) বিপর্যন্ত সুন্দরবন, কাকদ্বীপ-বাসন্তী। আর তার মধ্যেই এই ব্যতিক্রমী ঘটনা বাসন্তীর (Basanti) ২ নম্বর রানিগড় এসএসকেএম স্কুলের ত্রাণ শিবিরে। আহতরা ক্যানিং মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন।

ঘূর্ণিঝড় ইয়াসে বিপর্যস্ত দক্ষিণ ২৪ পরগনার উপকূলীয় এলাকাগুলি। একাধিক জায়গায় সরকারি উদ্যোগে খোলা হয় ত্রাণ শিবির। কয়েকশো ভিটেহারা মানুষকে সেখানে ঠাঁই দেওয়া হয়েছে। এমনই একটি ত্রাণ শিবির হল বাসন্তী ব্লকের জোতিষপুর গ্রাম পঞ্চায়েতের ২ নম্বর রানিগড় এসএসকেএম স্কুলঘর।

বুধের বিপর্যয়ের পর সেখানেও আশ্রয় নিয়েছেন বহু জন। ঝড় থামার পর অনেকেই ফিরে গিয়েছেন নিজের শেষ সম্বলটুকু আঁকড়ে ধরে রাখতে। তবে থেকে গিয়েছেন অনেকেই। বৃহস্পতিবার সকালে ত্রাণ শিবিরেই চড়েছে হাঁড়ি। কিন্তু পাতে কেন থাকবে না মাছ-মাংস-ডিম? তা নিয়েই সকালে বচসা বাঁধে দুপক্ষের।

শিবিরে থাকা শাহজাহান সেখ, আমিনউদ্দিন লস্কর, রাজ্জাক লস্করদের সঙ্গে বচসা বাধে অপর পক্ষের। বচসা চলাকালীন আচমকাই শুরু হয় ইটবৃষ্টি। ইটের আঘাতে গুরুতর জখম হন বেশ কয়েকজন। আহতরা মাটিতে লুটিয়ে পড়লে ছুরি দিয়ে কানে আঘাত করা হয় বলেও অভিযোগ।

আরও পড়ুন:  নিউ বারাকপুরে গেঞ্জি কারখানায় বিধ্বংসী আগুন-বিস্ফোরণ! চার শ্রমিকের ভিতরে আটকে থাকার সম্ভাবনা

রক্তাক্ত অবস্থায় ত্রাণ শিবিরের ভিতরেই তিনজন লুটিয়ে পড়েন। স্থানীয়রাই তাঁদের উদ্ধার করে প্রথমে বাসন্তী ব্লক গ্রামীণ হাসপাতালে নিয়ে যান। আশঙ্কাজনক হওয়ায় তাঁদের ক্যানিং মহকুমা হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। বাসন্তী থানায় একটি অভিযোগ দায়ের হয়েছে। তদন্ত শুরু করেছে পুলিশ। এলাকায় উত্তেজনা রয়েছে।

 

Click on your DTH Provider to Add TV9 Bangla