Extortion Case against Police: মদ খেয়ে জোর করে টাকা তুলছে পুলিশ! না দেওয়ায় মেরে হাত-পা ভেঙে দেওয়ার অভিযোগ!

South 24 Pargana: বুধবার মধ্যরাতে  শোনপুর ব্রিজের কাছে একটি মাল বোঝাই লরি আটকায়  কাশিপুর থানার কর্তব্যরত পুলিশ অফিসার। টর্চের আলো ফেলে ওই অফিসার লরি আটকাতে যান

Extortion Case against Police: মদ খেয়ে জোর করে টাকা তুলছে পুলিশ! না দেওয়ায় মেরে হাত-পা ভেঙে দেওয়ার অভিযোগ!
রাস্তা অবরোধ চালকদের, নিজস্ব চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 30, 2021 | 9:03 AM

দক্ষিণ ২৪ পরগনা: রক্ষকই ভক্ষক! বারবার রাজ্যের বিরোধীরা পুলিশের বিরুদ্ধে তোলাবাজির অভিযোগ তুলেছেন। এ বার সেই অভিযোগই সত্যে পরিণত হল। অন্তত অভিযোগ এমনটাই। রাতের অন্ধকারে মদ্যপ অবস্থায় টর্চ মেরে টাকা তোলার অভিযোগ (extortion Case) পুলিশের বিরুদ্ধে। টাকা না দিলেই চলে পুলিশি অত্যাচার। এমনই অভিযোগ ভাঙড়ের কাঠালিয়ায়।

অভিযোগ, বুধবার মধ্যরাতে  শোনপুর ব্রিজের কাছে একটি মাল বোঝাই লরি আটকায়  কাশিপুর থানার কর্তব্যরত পুলিশ অফিসার। টর্চের আলো ফেলে ওই অফিসার লরি আটকাতে যান। কিন্তু, লরিচালক গাড়ি নিয়ে বেরিয়ে যেতে গেলে ওই পুলিশ কর্তা লরিটিকে ধাওয়া করে কাঠালিয়ায় আটক করেন। লরিচালককে গাড়ি থেকে নামিয়ে বেধড়ক মারধর করা হয় বলে অভিযোগ। এমনকী, মারধরের জেরে ওই চালকের হাতের আঙুল ভেঙে গিয়েছে বলে অভিযোগ।

লরিচালককে এভাবে মারধরের ঘটনায় ক্ষোভে ফেটে পড়েন এলাকার ড্রাইভার খালাসি ও গাড়ি মালিকরা। এক  গাড়ি মালিকের কথায়, “এটা নতুন ঘটনা নয়। রোজ রাতের ঘটনা। এই রাস্তা দিয়ে গেলেই পুলিশ আটকাবে আর মোটা টাকা চাইবে। টাকা না দিলেই মারধর চলে! এভাবে আর কতদিন!”

যে লরিচালককে মারধর করা হয়েছে সেই লরিটির মালিকের জানিয়েছেন, তাঁর চালকের হাতের আঙুল ভেঙে গিয়েছে। ওই মালিকের কথায়, “অফিসারটা পুরো মদ খেয়েছিল। ওই মদ খেয়ে ওই অবস্থায় আমার ড্রাইভারকে ধাওয়া করেছে। মোটা টাকা ঘুষ চেয়েছে।  এত টাকা আমারা ড্রাইভারই বা কোথায় পাবে! না দেওয়ায় মেরে হাড়গোড় ভেঙে দিয়েছে।”

গাড়িচালক ও মালিকদের অভিযোগ, প্রায়ই রাতে মাল নিয়ে যাওয়ার সময় এভাবে পুলিশি জুলুমের মুখ পড়তে হয় তাঁদের। হয় দিতে হয় মোটা টাকা নয়ত কপালে জোটে মার। কখনও বা আটকে রাখা হয় লরি। দিনের পর এই ঘটনা ঘটেই চলেছে। এদিন, ফের একই ঘটনার পুনরাবৃত্তি হওয়ায় বিক্ষোভে ফেটে পড়েন তাঁরা।  ৯১ নম্বর ভাঙড়-শ্যামবাজার রোডের উপর একের পর এক লরি আড়াআড়িভাবে রেখে এনে রাস্তা অবরোধ করা হয়। গাড়ির মালিকরা জানিয়েছেন, যতক্ষণ না কোনও উচ্চপদস্থ পুলিশ অধিকর্তা এসে এই ঘটনার বিরুদ্ধে কোনও পদক্ষেপ না করবেন ততক্ষণ পর্যন্ত রাস্তা বন্ধ থাকবে।  যদিও, কাশীপুর থানার পুলিশ এই সমস্ত অভিযোগ অস্বীকার করেছে। এমনকী, ওই কর্তব্যরত পুলিশ অফিসারের পক্ষ থেকে কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

আরও পড়ুন:  Kultali Royal Bengal: অবশেষে ‘ঘরে ফেরা’, বুধবার সকালেই নদী পেরিয়ে ঢুলিভাসানির জঙ্গলে প্রবেশ দক্ষিণরায়ের

আরও পড়ুন: Siliguri Municipal Election: শঙ্করই মুখ বিজেপির, শিলিগুড়ি পুরভোটে পূর্ণাঙ্গ তালিকা প্রকাশ পদ্মের

আরও পড়ুন: Purba Medinipur: অধিকারী আমলে কাঁথি পুরসভায় দুর্নীতির অভিযোগ! নবান্নের নির্দেশে শুরু হল তদন্ত