Gosaba By Election: পুজো শেষ, বাজল ভোটের ঢাক! প্যান্ডেলে প্যান্ডেলে ভোটপ্রচার তৃণমূল ও বিজেপির

TMC And BJP: নির্বাচনকে ঘিরে পুজোর মুখে সরগরম গোসাবা। পুজোর প্রাক্কালে নির্বাচন ঘোষণা হওয়ায় হাতে আর অল্প সময় থাকার গোসাবার সাধারণ ভোটারদের মন জয় করতে কোনও কসুর রাখছেন না দলীয় প্রার্থীরা। একে অপরকে টেক্কা দিতে রীতিমতো মণ্ডপে মণ্ডপে ঘুরে বেড়িয়েছেন প্রার্থীরা।

Gosaba By Election: পুজো শেষ, বাজল ভোটের ঢাক! প্যান্ডেলে প্যান্ডেলে ভোটপ্রচার তৃণমূল ও বিজেপির
ভোট প্রচারে গোসাবার দুই দলের প্রার্থী। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 16, 2021 | 5:19 PM

গোসাবা: দুর্গা পুজো শেষ হতেই ভোটের ঢাকে কাঁঠি পড়ল গোসাবায় (Gosaba)। উপনির্বাচনের আগে দুর্গোপুজোর মণ্ডপে মণ্ডপে হাজির দলীয় প্রার্থীরা। কেউ কাউকে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ, বিজয়ার শুভেচ্ছা বিনিময়ের মাধ্যমে ভোট প্রচার শুরু করলেন তৃণমূল প্রার্থী (TMC Candidate) সুব্রত মণ্ডল (Subrata Mondal) ও বিজেপি প্রার্থী (BJP Candidate) পলাশ রানা।

ভোট বড় বালাই। সুন্দরবনের দুর্গম গোসাবা বিধানসভা এলাকায় আগামী ৩০ শে অক্টোবর হতে চলেছে উপনির্বাচন। একদা বামেদের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত গোসাবায় এখন তৃণমূল ও বিজেপির জোর প্রচার শুরু হয়েছে। ২০১১ সাল থেকে পরপর  তিনবার তৃণমূলের প্রার্থী হয়ে জয়লাভ করে বিধায়ক নির্বাচিত হয়েছিলেন এলাকার দাপুটে নেতা জয়ন্ত নস্কর। কিন্তু নির্বাচনে জয়ী হওয়ার পরপরই তিনি অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। মৃত্যু হয় তাঁর। যার ফলে এবার উপনির্বাচনের মুখোমুখি হচ্ছে গোসাবা।

বিধানসভার দিনক্ষণ ঠিক করে ফেলেছে নির্বাচন কমিশন। তাই ইতিমধ্যেই নির্বাচনকে ঘিরে পুজোর মুখে সরগরম গোসাবা। পুজোর প্রাক্কালে নির্বাচন ঘোষণা হওয়ায় হাতে আর অল্প সময় থাকার গোসাবার সাধারণ ভোটারদের মন জয় করতে কোনও কসুর রাখছেন না দলীয় প্রার্থীরা। একে অপরকে টেক্কা দিতে রীতিমতো মণ্ডপে মণ্ডপে ঘুরে বেড়িয়েছেন প্রার্থীরা।

সুন্দরবনের এই বিচ্ছিন্ন দ্বীপ এলাকায় মূল লড়াই এবারও তৃণমূল বনাম বিজেপির। তৃণমূলের প্রার্থী হয়েছেন বালি গ্রাম পঞ্চায়েতের উপপ্রধান তথা দাপুটে তরুণ নেতা সুব্রত মণ্ডল। যিনি এখনই প্রচারে ঝড় তুলেছেন বিধানসভা এলাকায়। বিভিন্ন পুজো মণ্ডপে গিয়ে মানুষের সঙ্গে জনসংযোগ সারার পাশাপাশি চেয়েছেন দেবীর কাছে আশীর্বাদ। তৃণমূলের দাবি, দুর্গার আশীর্বাদে এবারও লক্ষাধিক ভোটে জিতবেন সুব্রতবাবুই। মানুষের আশীর্বাদ রয়েছে তাঁদের সঙ্গে। তাই পুজোর মধ্যে স্রেফ বিজয়ার শুভেচ্ছা বিনিময় করছেন তাঁরা।

এদিকে প্রচারে খামতি রাখছে না বিজেপি-ও। গোসাবার বিজেপি প্রার্থী পলাশ রানা নিজে রায়দিঘি এলাকার বাসিন্দা হওয়া সত্ত্বেও ভোটের জন্য ঘাঁটি গেড়ে বসেছেন গোসাবায়। পুজোর দিনগুলিতে নিয়ম করে তিনি পৌঁছে গিয়েছেন বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকায়। সেই সঙ্গে জনসংযোগ সেরেছেন। মন্দিরে মন্দিরে পুজো দিয়েছেন। সব মিলিয়ে দূর্গোপূজোকে কেন্দ্র কেন্দ্র করে এক ইঞ্চি জমি ছাড়তে নারাজ প্রধান দুই প্রতিপক্ষ। বিজেপি প্রার্থীর কথায়, গোসাবার ১০ টি গ্রাম পঞ্চায়েতে পুজোর তিনটে দিন প্রচার চালিয়েছি। এই এলাকা যেন সন্ত্রাসমুক্ত হোক, এটাই মায়ের কাছে প্রার্থনা করেছি। তাঁর সংযুক্তি, ভোট অবাধ ও শান্তিপূর্ণ হলে জিতছে বিজেপি-ই।

অন্যদিকে এবারেও গোসাবায় প্রার্থী দিয়েছে সিপিএমের জোট শরিক আরএসপি। তারা এবার প্রার্থী করেছে অনিল মণ্ডলকে।

আরও পড়ুন: Dinhata: বিজয়ার মধ্যেই ভোটপ্রচার উদয়ন ও অশোকের, দিনহাটায় পৌঁছে গেল আধাসেনা