Raiganj: রায়গঞ্জে এবার ত্রিমুখী লড়াই, ভিক্টরের ‘হাত’ ধরে গড় পুনরুদ্ধারের চেষ্টায় কংগ্রেস

Raiganj: রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, রায়গঞ্জে এবার মূলত ত্রিমুখী লড়াই। দেবশ্রী চৌধুরীর জেতা আসনে কার্তিল পালকে প্রার্থী করেছে বিজেপি। অন্যদিকে কৃষ্ণ কল্যাণীকে সামনে রেখে লড়াই করছে তৃণমূল।

Raiganj: রায়গঞ্জে এবার ত্রিমুখী লড়াই, ভিক্টরের 'হাত' ধরে গড় পুনরুদ্ধারের চেষ্টায় কংগ্রেস
ভিক্টরের 'হাত' ধরে গড় পুনরুদ্ধারের চেষ্টায় কংগ্রেসImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 16, 2024 | 1:51 PM

রায়গঞ্জ: রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের এবারে বাম-কংগ্রেসের জোটের প্রার্থী আলি ইমরাণ রমজ ওরফে ভিক্টর। এক সময়ের উত্তর দিনাজপুরের চাকুলিয়া বিধানসভার ফরওয়ার্ড ব্লক বিধায়ক ভিক্টর ২০২১এ তৃণমূলের কাছে হেরে যান। এরপর তিনি কংগ্রেসে যোগ দেন। এখন তিনি কংগ্রেসের টিকিটে বাম কংগ্রেস জোটের প্রার্থী রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের। অন্যদিকে বিজেপির কার্তিক চন্দ্র পাল ও তৃণমূলের কৃষ্ণ কল্যাণী।

মন্ত্রী গোলাম রব্বানির ভাই বিজেপির ‘মাইনোরিটি মোর্চা’র রাজ্য সম্পাদক পদে থাকা গোলাম সরওয়ারের দাবি, “রায়গঞ্জ কেন্দ্রে তৃণমূল তাঁর দাদা গোলাম রাব্বানি বা ১১ বারের বিধায়ক ইসলামপুরের আব্দুল করিম চৌধুরীকে প্রার্থী করতে পারত। কিন্তু সেটা না করে ২০১৯ সালে কানহাইয়ালাল আগরওয়াল এবং এবারে কৃষ্ণ কল্যাণীকে প্রার্থী করেছে। এতে মূলত চাকুলিয়া, গোয়ালপোখর ও ইসলামপুর এই ৩ বিধানসভার সংখ্যালঘু ভোটারদের কাছে একমাত্র অপশন কংগ্রেসের সংখ্যালঘু মুখ ভিক্টর।”

তাই বিজেপিকে না দিলেও তৃণমূলে নয়, নিজেদের প্রার্থী মনে করে ভিক্টরকে ভোট দেওয়ার আহ্বান করেছেন তিনি। আর এতেই কার্যত এই কেন্দ্রে যে প্রায় ৪৮% সংখ্যালঘু ভোটাররা শাসকের ফ্যাক্টর হতে চলেছে, তা স্পষ্ট সংখ্যালঘু বিজেপি নেতার এই কথায়।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, রায়গঞ্জে এবার মূলত ত্রিমুখী লড়াই। দেবশ্রী চৌধুরীর জেতা আসনে কার্তিল পালকে প্রার্থী করেছে বিজেপি। অন্যদিকে কৃষ্ণ কল্যাণীকে সামনে রেখে লড়াই করছে তৃণমূল। এই পরিস্থিতিতে দুই ফুলকে পরাস্ত করতে হাত শিবিরের ভরসা ভিক্টর। রোড শো থেকে শুরু করে বাড়ি বাড়ি গিয়ে প্রচার, জন সংযোগের সমস্ত রকমের চেষ্টা করছেন তিনি।  ছাত্র রাজনীতি থেকে শুরু করেছেন ভিক্টর।  ২০০২ সালে যোগেশচন্দ্র ল’কলেজে পড়তে রাজনীতিতে আসেন। ২০০৯ সালে গোয়ালপোখর বিধানসভা উপনির্বাচনে ফরওয়ার্ড ব্লকের প্রার্থী হিসেবে প্রথম জয় পান আলি ইমরান রামজ। ২০১১ সালে গোয়ালপোখর ভেঙে চাকুলিয়া বিধানসভা গঠিত হয়। ২০১১ থেকে ২০২১ সাল পর্যন্ত চাকুলিয়ার ফরওয়ার্ড ব্লক বিধায়ক ছিলেন আলি ইমরান রামজ। ২০২১ সালের বিধানসভা ভোটে তৃণমূলের কাছে হেরে যান। ২০২২ সালে তিনি কংগ্রেসে যোগ দিয়েছিলেন ভিক্টর। এবার তাঁকে মুখ করেই লড়ছে কংগ্রেস।