Arms Recovery: আন্তর্জাতিক সীমান্তের কাছে লুকানো ‘খাজানা’! মিলল মিলিটারি গ্রেড অস্ত্র-সম্ভার

Assam Rifles: সন্ধান মিলেছে বিপুল অস্ত্র-সম্ভারের। উদ্ধার হয়েছে এগারোটি ৮২এমএম মর্টার, চারটি আরসিএল টিউব, দশটি পিস্তল এবং ১৯৯টি রেডিয়ো সেট। বাজেয়াপ্ত হয়েছে একটি স্যাটেলাইট ফোনও। অসম রাইফেলসের এই গোপন অভিযানের কোড নেম রাখা হয়েছিল অপারেশন ক্লাউডবার্স্ট।

Arms Recovery: আন্তর্জাতিক সীমান্তের কাছে লুকানো 'খাজানা'! মিলল মিলিটারি গ্রেড অস্ত্র-সম্ভার
প্রতীকী ছবিImage Credit source: TV9 Network
Follow Us:
| Updated on: Apr 29, 2024 | 11:03 PM

নাগাল্যান্ড: উত্তর পূর্বে ফের এক বড় সাফল্য নিরাপত্তারক্ষী বাহিনীর। অসম রাইফেলসের জওয়ানদের এক বিশেষ অভিযানে নাগাল্যান্ড থেকে সন্ধান মিলেছে বিপুল অস্ত্র-সম্ভারের। উদ্ধার হয়েছে এগারোটি ৮২এমএম মর্টার, চারটি আরসিএল টিউব, দশটি পিস্তল এবং ১৯৯টি রেডিয়ো সেট। বাজেয়াপ্ত হয়েছে একটি স্যাটেলাইট ফোনও। অসম রাইফেলসের এই গোপন অভিযানের কোড নেম রাখা হয়েছিল অপারেশন ক্লাউডবার্স্ট। নিরাপত্তারক্ষী বাহিনী সূত্রে খবর, এলাকায় শান্তি বজায় রাখার লক্ষ্যে এটি একটি বড় পদক্ষেপ।

জানা যাচ্ছে, সোমবার নাগাল্যান্ডের ভারত-মায়ানমার সীমান্তবর্তী মোন জেলায় এই অভিযান চালায় অসম রাইফেলস। এদিন সকাল থেকে দীর্ঘক্ষণ ধরে চলে তল্লাশি অভিযান। নিরাপত্তারক্ষী বাহিনীর গোপন অভিযানে পাকড়াও করা হয় একজনকে। পাওয়া যায় এক বিপুল অস্ত্র-সম্ভার ও গোলা-বারুদ। এর পাশাপাশি একটি বাইক, একটি বোলেরো গাড়িও বাজেয়াপ্ত হয়েছে বাহিনীর অভিযানে। যে ধরনের সামরিক গ্রেডের অস্ত্র-শস্ত্র পাওয়া গিয়েছে এবং যেভাবে প্রচুর সংখ্যক রেডিয়ো সেট মিলেছে, তাতে বড়সড় কোনও ছক ছিল বলেই অনুমান করা হচ্ছে।

উল্লেখ্য, এদিনের অভিযানে যে ব্যক্তিকে পাকড়াও করা হয়েছে, তাকে ইতিমধ্যেই নাগাল্যান্ড পুলিশের হাতে তুলে দিয়েছে অসম রাইফেলসের টিম। পাশাপাশি উদ্ধার হওয়া বিশাল অস্ত্রসামগ্রীও নাগাল্যান্ড পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। উত্তর পূর্বের ঘটনাক্রম প্রসঙ্গে ওয়াকিবহাল মহলের মতে, এই অস্ত্র ভান্ডারের সন্ধান এলাকায় শান্তি বজায় রাখতে অসম রাইফেলসের একটি বড় সাফল্য।