South Africa Assault Case: নগ্ন হতে বাধ্য করা হল ৮ মহিলাকে, চলল লাগাতার ধর্ষণ, লুঠ

Physical Assault Case: পুলিশ সূত্রে জানা গিয়েছে, দুষ্কৃতীরা সকলের সামনে মডেলদের জোর করে নগ্ন হতে বাধ্য করেছে এবং ধর্ষণেক পর তাদের বিভিন্ন ব্যক্তিগত সামগ্রী লুঠ করে পালিয়েছে।

South Africa Assault Case: নগ্ন হতে বাধ্য করা হল ৮ মহিলাকে, চলল লাগাতার ধর্ষণ, লুঠ
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Jul 30, 2022 | 12:26 PM

জোহানেসবার্গ: দক্ষিণ আফ্রিকার (South Africa) জোহানেসবার্গে (Johannesburg) একদল বন্দুকবাজ লজ্জাজনক ঘটনা ঘটিয়েছে। জানা গিয়েছে, একটি গানের ভিডিয়োর শুট চলাকালীন বলপূর্বক ৮ মহিলা মডেলকে ধর্ষণ করেছে ওই বন্দুকবাজের দল। পুলিশ জানিয়েছে, চলতি সপ্তাহের বৃহস্পতিবার এই ঘটনাটি ঘটেছে। ২০ জন সন্দেহভাজনের মধ্যে ৩ জনকে গ্রেফতার করেছে নিরাপত্তা বাহিনী, এমনটাই জানা গিয়েছে। পুলিশ মন্ত্রী ভেকি সেলে (Bheki Cele) জানিয়েছেন, দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গের পশ্চিমে অবস্থিত ছোট শহর ক্রুগারসডর্পে এই ঘটনাটি ঘটেছে। পুলিশমন্ত্রী সাংবাদিকদের জানিয়েছেন, যখন শুটিংয়েপ সেট তৈরির কাজ চলছিল, সেই সময় ওই গ্যাংটি আক্রমণ করে এই ন্যক্কারজনক ঘটনাটি ঘটিয়েছে। জানা গিয়েছে, যে ৮ জন মহিলাকে ধর্ষণ করা হয়েছে তাদের বয়স ১৮ থেকে ৩৫ বছরের মধ্যে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, একজন মহিলাকে ১০ জন মিলে ধর্ষণ করেছে, অন্য আরেকজনকে ৮ জন মিলে ধর্ষণ করেছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দুষ্কৃতীরা সকলের সামনে মডেলদের জোর করে নগ্ন হতে বাধ্য করেছে এবং ধর্ষণেক পর তাদের বিভিন্ন ব্যক্তিগত সামগ্রী লুঠ করে পালিয়েছে। পুলিশমন্ত্রী এদিন সাংবাদিকদের বলেন, “ঘটনা শুনে মনে হচ্ছে দুষ্কৃকীরা জ়ামা জ়ামা (যারা অবৈধভাবে দেশের খনি উত্তোলন করে)”। দক্ষিণ আফ্রিকার রাষ্ট্রপতি সিরিল রামাফোসা (Cyril Ramaphosa) ওই সাংবাদিক বৈঠকে বলেন, দুষ্কৃতীদের গ্রেফতার ও যথাযোগ্য শাস্তি নিশ্চিত করার জন্য তিনি পুলিশমন্ত্রীকে নির্দেশ দিয়েছেন। দক্ষিণ আফ্রিকায় ধর্ষণের ঘটনা খুব কম ঘটে। প্রতি ১২ মিনিটে গোটা দেশে একটি করে ধর্ষণের ঘটনা নথিভুক্ত হয়। এই ঘটনা সামনে আসার সঙ্গে সঙ্গে দক্ষিণ আফ্রিকার বিভিন্ন সোশ্যাল মাধ্যমে নিন্দায় সরব হয়েছেন নেটিজেনরা। পুলিশ এখন অপরাধীদের ধরতে পারে কি না, সেটাই এখন দেখার।