Massacre: মেক্সিকোর পুল হলে বন্দুকবাজদের হামলায় প্রাণ হারাল ১০ জন

Mexico: মেক্সিকোর গুয়ানাজুয়াতো প্রদেশের তারিমোরো পুর এলাকার একটি পুল হলে এই ঘটনা ঘটেছে বলে প্রসিকিউটার অফিসের তরফে জানানো হয়েছে।

Massacre: মেক্সিকোর পুল হলে বন্দুকবাজদের হামলায় প্রাণ হারাল ১০ জন
বন্দুকবাজদের হামলার পর ঘটনাস্থলে পুলিশ
TV9 Bangla Digital

| Edited By: অংশুমান গোস্বামী

Sep 23, 2022 | 12:57 PM

মেক্সিকো সিটি: গুলি চালিয়ে গণহত্যার ঘটনা ফের ঘটল মেক্সিকোয়। বুধবার রাতে সে দেশের একটি পুল হলে হামলায় চালায় বন্দুকধারী দুষ্কৃতীরা। সেই ঘটনায় মোট ১০ জনের মৃত্যু হয়েছে বলে জানা গিয়েছে। গণহত্যার ঘটনাটি ঘটেছে বুধবার রাতে। মেক্সিকোর গুয়ানাজুয়াতো প্রদেশের তারিমোরো পুর এলাকার একটি পুল হলে এই ঘটনা ঘটেছে বলে প্রসিকিউটার অফিসের তরফে জানানো হয়েছে। সেখানকার পুলিশ জানিয়েছে, পুল হলেই ৯ জনের দেহ পড়েছিল। গুলির লেগে সেখানেই মৃত্যু হয়েছিল তাঁদের। বাকি এক জনকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে মৃত্যু হয় তাঁর। ঘটনাস্থলে আততায়ীরা ২টি কার্ড ফেলে গিয়েছে বলে জানা গিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যমের প্রতিবেদনে। সেই কার্ড থেকে বোঝা যাচ্ছে, দেশের দুষ্কৃতী দল কার্টেল দ্য় সান্তা রোসা দে লিমা ঘটিয়েছে এই গণহত্যার ঘটনা।

পুল হলের এই গণহত্য়ার ঘটনার নিন্দা করেছেন গুয়ানাজুয়াতোর গভর্নর দিয়েগো সিনহুয়ে রডরিগেজ। এই গণহত্যাকে ‘ভীতুদের আক্রমণ’ বলে চিহ্নিত করে শান্তি ফিরিয়ে আনার বার্তা দিয়েছেন। মেক্সিকোর গুয়ানাজুয়াতো প্রদেশে প্রায়শই ঘটে হিংসার ঘটনা। সে প্রদেশে সান্তা দি লিমা এবং জালিক্সো নিউ জেনারেশন কার্টেলের মধ্যে মাদক পাচার, জ্বালানি চুরির নিয়ন্ত্রণ নিয়ে চলে নিত্যদিনের লড়াই। মাদক ব্যবহার রোধে সে দেশের সরকারও অভিযানে নামে মাদক কারবারিদের বিরুদ্ধে। সেই অভিযানে তিন লক্ষেরও বেশি লোকের মৃত্যু হয়েছে।

এ বছর মে মাসেই এ রকম ভয়ঙ্কর আক্রমণের ঘটনা ঘটেছিল মেক্সিকোয়। গুয়ানাজুয়াতো প্রদেশেই ঘটেছিল সেই ঘটনা। সেই প্রদেশের সেলায়া শহরে ঘটেছিল এই আক্রমণের ঘটনা। ১১ জনের মৃত্যু হয়েছিল সেই ঘটনায়।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla